Post Code

জামালপুর জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

সম্মানিত জামালপুরবাসী ভাইবোন বন্ধুগণ আপনাদের সকলকে জানাচ্ছি আমাদের নতুন প্রতিবেদনের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন। আশা করছি আপনারা সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আজকে আমরা আপনাদের জন্যই নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে গুরুত্বপূর্ণ একটি প্রতিবেদন। এই প্রতিবেদনটিতে আমরা আপনাদের উদ্দেশ্যে আপনাদের নিজস্ব জেলার পোস্ট কোড ও এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো উপস্থাপন করেছি। কেননা অনেকেই প্রতিনিয়ত জামালপুর জেলার পোস্টকোড ও এরিয়া কোড সম্পর্কে তথ্যগুলো অনুসন্ধান করার আগ্রহ প্রকাশ করে থাকেন। তাদেরকে জানাতেই আজকে আমাদের ওয়েবসাইটে জামালপুর জেলার পোস্টকোড ও এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরা হয়েছে।

জামালপুর জেলা পোস্ট অফিস

মূলত যোগাযোগের ক্ষেত্রে পোস্ট কোড এরিয়া কোড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এটি প্রাচীনকালে যখন তথ্যবহ যোগাযোগ প্রযুক্তির আবির্ভাব ছিল না যোগাযোগ করার কোন মাধ্যম ছিল না তখন চিঠিপত্র ব্যবহার করার জন্য পোস্ট কোড ব্যবহার করা হতো। পোস্ট কোড ব্যবহারের মাধ্যমে নির্দিষ্ট ডাকঘরে প্রতিটি মানুষের চিঠি পৌঁছে যেতে এবং মানুষ সহজে কোন ধরনের যোগাযোগ করতে পারতো। যদিও বর্তমান সময় চিঠিপত্রের যোগাযোগ নেই তবুও প্রতিটি মানুষ নিজের ডাকঘর সম্পর্কে এবং নিজস্ব জেলার বিভিন্ন বিষয় সম্পর্কে জানার জন্য পোস্ট কোড ব্যবহার করে থাকে। কেননা একজন মানুষের নিজস্ব জেলা সম্পর্কে সঠিকভাবে পোস্ট কোড এরিয়া কোড গুরুত্বপূর্ণ তথ্যগুলো তুলে থাকে। তাই আমাদের সকলের উচিত নিজ নিজ জেলার পোস্টকোড ও এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো সংগ্রহ করা।

জামালপুর জেলার পোস্ট কোড

অনেকে অনলাইনে জামালপুর জেলার পোস্ট কোড সম্পর্কিত তথ্যগুলো অনুসন্ধান করে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে তুলে ধরেছে আমাদের ওয়েবসাইটে জামালপুর জেলার পোস্ট কোড সম্পর্কিত এই পোস্টটি। আপনারা আজকের এই পোস্টের মাধ্যমে জামালপুর জেলার পোস্ট কোড সম্পর্কে জানতে পারবেন। আপনি আপনার নিজের প্রয়োজনে আমাদের আজকের এই তথ্যগুলো ব্যবহার করে উপকৃত হতে পারবেন এছাড়া আপনার জামালপুর বাসী বন্ধু-বান্ধবদের মাঝে আমাদের আজকের এই তথ্যগুলো শেয়ার করে দিয়ে তাদেরকে সহায়তা করতে পারবেন। নিচে জামালপুর জেলার পোস্ট কোড তুলে ধরা হলো:

জামালপুর জেলার এরিয়া কোড

পাঠক বন্ধুরা এখন আমরা আপনাদের মাঝে জামালপুর জেলায় এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো উপস্থাপন করব। আজকের এই তত্তগুলোর মাধ্যমে আপনারা প্রত্যেকে জামালপুর জেলার এরিয়া কোড সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পারবেন এবং জামালপুর জেলা সঠিক অবস্থান সহজে বের করতে পারবেন। আমরা আপনাদেরকে সহায়তা করার জন্য মূলত আজকের এই প্রতিবেদনটিতে জামালপুর জেলার এরিয়া কোড সম্পর্কিত সকল তথ্য সুস্পষ্ট ভাবে তুলে ধরেছি। তাই আপনারা আর দেরি না করে আমাদের আজকের এই প্রতিবেদনটি দেখে নিন।

জেলা থানা উপকার্যালয় পোস্ট কোড (ডাক সংকেত)
জামালপুর বকশিগঞ্জ বকশিগঞ্জ ২১৪০
জামালপুর দেওয়ানগঞ্জ দেওয়ানগঞ্জ ২০৩০
জামালপুর দেওয়ানগঞ্জ দেওয়ানগঞ্জ এস মিলস ২০৩১
জামালপুর ইসলামপুর ডুরমোট ২০২১
জামালপুর ইসলামপুর গিলাবাড়ি ২০২৩
জামালপুর ইসলামপুর ইসলামপুর ২০২০
জামালপুর জামালপুর জামালপুর ২০০০
জামালপুর জামালপুর নানদিনা ২০০১
জামালপুর জামালপুর নুরুন্দী ২০০২
জামালপুর মেলান্দহ জামালপুর ২০১১
জামালপুর মেলান্দহ মাহমুদপুর ২০১৩
জামালপুর মেলান্দহ মালঞ্চ ২০১২
জামালপুর মেলান্দহ মেলান্দহ ২০১০
জামালপুর মাদারগঞ্জ বালিঝুড়ি ২০৪১
জামালপুর মাদারগঞ্জ মাদারগঞ্জ ২০৪০
জামালপুর সরিষাবাড়ি বাউসী ২০৫২
জামালপুর সরিষাবাড়ি গুনেরবাড়ি ২০৫১
জামালপুর সরিষাবাড়ি জগন্নাথ ঘাট ২০৫৩
জামালপুর সরিষাবাড়ি যমুনা সার কারখানা ২০৫৫
জামালপুর সরিষাবাড়ি পিংনা ২০৫৪
জামালপুর সরিষাবাড়ি সরিষাবাড়ি ২০৫০

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button