Uncategorized

মাস্টার কার্ড কি ? মাস্টার কার্ড খোলার নিয়ম ,মাস্টার কার্ড এর সুবিধা

মাস্টার কার্ড সম্পর্কিত সকল তথ্য নিয়ে আজকের এই আলোচনায় আপনাদের স্বাগতম। আমাদের ব্লগ সাইট এর পক্ষ থেকে আপনাদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আজকে আমরা মাস্টার কার্ড সংক্রান্ত বিভিন্ন তথ্য নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের মাঝে। সুতরাং এখান থেকে আপনি এই কাজটির বিষয়ে বিস্তারিত জানতে পারবেন। এখানে মাস্টারকার্ডের যে সকল বিষয়ের উপর বিস্তারিত আলোচনা করা হবে তা হচ্ছে মাস্টার কার্ড কি ? মাস্টার কার্ড করার নিয়ম ? মাস্টার কার্ড এর সুবিধা ও অসুবিধা নিয়ে।

বর্তমান সময়ে ব্যাংকিং পদ্ধতির মধ্যে জনপ্রিয় ও আকর্ষণীয় একটি পদ্ধতি হচ্ছে কার্ড। দিন দিন কাটের ব্যবহার বেড়েই চলেছে। এক্ষেত্রে এই বিষয়ে জানার আকাঙ্খার ইচ্ছে নিয়ে অনেকেই অনুসন্ধান করছেন। তাই আমরা আজকের আলোচনার বিষয় হিসেবে নির্ধারণ করেছি এটি।
সুতরাং আপনারা যারা মাস্টারকার্ড করতে আগ্রহী তারা অবশ্যই এই পোষ্টের সাথে থেকে এই কার্ডের সুবিধা ও অসুবিধা বিস্তারিত জেনে নেবেন। অবশ্যই মাস্টার কার্ড সম্পর্কিত আমাদের দাওয়াত তথ্যগুলো আপনার পরবর্তী সময়ের কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সুতরাং আগ্রহের সাথে পুরোপুরি পড়বেন আশা করি আপনারা উপকৃত হবেন।

মাস্টার কার্ড কি ?

প্রতিদিন অনেক মানুষ অনলাইনে অনুসন্ধান করেন মাস্টার কার্ড সম্পর্কিত তথ্য জানার জন্য। অনেকের কৌতুহল রয়েছে মাস্টারকার্ড কি এটির কাজ কি এটি কিভাবে ব্যবহার করতে হয় এই বিষয়গুলোর উপর। তবে এখানে শুধুমাত্র আমরা জানাবো মাস্টারকার্ড কি এই তথ্যটি এবং এই পোস্টের নিচে বিস্তারিত সকল বিষয়ে আলোচনা করা হবে। অর্থাৎ মাস্টারকার্ড হচ্ছে মাস্টার কার্ড হচ্ছে আর্থিক লেনদেনের জন্য ব্যবহৃত বিশেষ ধরনের একটি কার্ড যা আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্য। আন্তর্জাতিকভাবে লেনদেন সম্পন্ন করার জন্য ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে এই কার্তিক। এক্ষেত্রে অনেকেই জানতে আগ্রহী এই কার্ডটি সম্পর্কে বিস্তারিত অনেক তথ্য। তাইতো আমরা এই কার্ড সম্পর্কিত বিভিন্ন বিষয়ে আপনাদের জানানোর প্রচেষ্টায় কাজ করছি।

মাস্টার কার্ড করার নিয়ম

এ বিষয়ে জানতে আগ্রহী অনেকেই। অনেকেই রয়েছে যারা ইন্টার্নেশনাল লেভেল এ লেনদেন করার উপায় সম্পর্কে জানতে আগ্রহী এমন অবস্থায় এই কাজের বিষয়ে জানার পর কিভাবে এই কার্ড পাওয়া যাবে কিভাবে এই কার্ড করতে হবে এই বিষয়ে বিস্তারিত জানতে আগ্রহী হয়ে থাকেন। যেহেতু এটি একটি ইন্টার্নেশনাল লেভেল এর কার্ড তাই বাংলাদেশের কোন ব্যাংক থেকে সরাসরি সঠিক তথ্য পেতে ব্যর্থ। এই ক্ষেত্রে অনেকেই অনলাইন অনুসন্ধান শুরু করে দেয় এ কারণেই আমরা আজকের পোস্টটিতে এই কাজটি করার নিয়ম সম্পর্কে সঠিক ও সহজ পদ্ধতি দিয়ে আপনাদের সহযোগিতা করব ।

মাস্টারকার্ড সুবিধা গ্রহণ করতে হলে সবার আগে আপনাকে একটি অ্যাকাউন্ট থাকতে হবে

1. একাউন্ট খোলার জন্য আপনার যা যা প্রয়োজন হবে :
2. ন্যাশনাল আইডি কার্ড/জন্ম নিবন্ধন/ড্রাইভিং লাইসেন্স
3. দুই কপি পাসপোর্ট সাইজের ছবি -স্বাক্ষর
4. নমিনির আইডি কার্ড
5. নমিনির ছবি
6. নমিনির স্বাক্ষর।

উক্ত তথ্যাদি পূরণ করে আপনি খুলতে পারবেন ব্যাংক একাউন্ট

• মাস্টারকার্ড সুবিধা গ্রহণ করতে হলে আপনার একাউন্টের মেয়াদ ছয় মাসের অধিক হতে হবে।
• আপনার একাউন্টে মাসিক ৫০০০০ টাকার থেকে বেশি লেনদেন হতে হবে।
• একাউন্টে জমাকৃত অর্থের পরিমাণ বেশি হতে হবে।
• উপরোক্ত শর্তসমূহ আপনার একাউন্টে মেনে চললে আপনি মাস্টার কার্ড এর জন্য সেই ব্যাংক কর্তৃপক্ষের কাছে আবেদন করতে হবে ।
• ব্যাংক কর্তৃপক্ষ গন আপনার আবেদন যাচাই বাছাই করে দেখে জানাবেন আপনি মাস্টার কার্ডের জন্য যোগ্য কিনা।
• মাস্টারকার্ডের জন্য যোগ্য হলে আপনি পেয়ে যাবেন বহুল কাঙ্খিত কার্ড।

মাস্টার কার্ড করার নিয়ম অনুসরণ করে আপনি সহজে পেয়ে যেতে পারেন আপনার মাস্টারকার্ড।
মাস্টার কার্ডের সুবিধা
মাস্টার কার্ড এর বিশেষ অনেক সুবিধা রয়েছে এর মধ্যে অন্যতম হচ্ছে। ইন্টার্নেশনাল লেভেল এ বিল পে করতে পারবেন। এছাড়াও এটা নেশনাল পর্যায়ে যে সকল ই-কমার্স রয়েছে সেগুলো থেকে সুবিধা নিতে পারবেন। বিশ্বের যে কোন অনলাইন শপিং সেন্টার থেকে ক্রয় করতে পারবেন বাড়তি ফি প্রদান ছাড়াই। এছাড়াও আপনার বিভিন্ন কাজ বাইরের ব্যক্তিদের মাধ্যমে করিয়ে নিতে চাইলে এই কাঠের প্রয়োজন হবে অর্থ প্রদানের ক্ষেত্রে।

Related Articles

Back to top button