Uncategorized

খালেদা জিয়ার জীবনী বয়স ও পরিবার

প্রিয় পাঠক বন্ধুরা আজ আমরা আপনাদের মাঝে বাংলাদেশের সাবেক জননেত্রী বেগম খালেদা জিয়ার জীবনী বয়স ও পরিবার সম্পর্কিত সকল ধরনের তথ্য তুলে ধরব। প্রতিটি মানুষের মনে দেশ বরেণ্য ব্যক্তিদের সম্পর্কে জানার কৌতুহল থেকে যায়। যার কারণে তারা বিভিন্ন জায়গায় এসব ব্যক্তিদের সম্পর্কে বিভিন্ন রকম তথ্য খুঁজে বেড়ায়। আজকে আমরা সে জন্যই আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি বেগম খালেদা জিয়ার জীবনী বয়স ও পরিবার সম্পর্কিত সকল ধরনের সঠিক তথ্য। আপনারা আমাদের আজকের এই পোস্টটি সংগ্রহ করলে বেগম খালেদা জিয়ার জীবনী তার বয়স এবং তার পরিবারের সদস্যদের সম্পর্কে জানতে পারবেন। আমাদের আজকের এই খালেদা জিয়ার জীবনী সম্পর্কিত পোস্টটিতে আমরা আপনাদের মাঝে খালেদা জিয়ার শিক্ষা জীবন সামাজিক জীবন রাজনৈতিক জীবনের সকল ধরনের তথ্য আপনাদের মাঝে উপস্থাপন করেছি। আপনারা আমাদের আজকের এই পোষ্টের মাধ্যমে খালেদা জিয়া সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন।

বাংলাদেশের সাবেক জননেত্রী হচ্ছে বেগম খালেদা জিয়া। যিনি ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বাংলাদেশের জাতীয়তাবাদী দল বিএনপি দলের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছিলেন। বেগম খালেদা জিয়া ছিলেন বাংলাদেশের প্রথম মহিলা জননেত্রী এবং বিশ্বের মধ্যে মুসলিম দ্বিতীয় নারী সরকার প্রধান। তিনি ছিলেন তৎকালীন লেফটেন্যান্ট জেনারেল রহমানের সহধর্মিনী। বেগম খালেদা জিয়া ১৯৪৫ সালে দিনাজপুরে জন্মগ্রহণ করেন। তার জন্মগত নাম হচ্ছে খালেদা খানম পুতুল পরবর্তীতে তিনি জিয়াউর রহমানের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়ে বেগম খালেদা জিয়া নামে সকলের মাঝে পরিচিতি লাভ করেন। বেগম খালেদা জিয়া পিতা মাতার তৃতীয় সন্তান ছিলেন। তার পিতার নাম ইস্কান্দার মজুমদার এবং মা তৈয়ব মজুমদার। তিনি তার শিক্ষাজীবন দিনাজপুরে অতিবাহিত করে থাকেন। বেগম খালেদা জিয়া ১৯৬০ সালে মেট্রিকুলেশন পাস করার পরেই জিয়াউর রহমানের সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বেগম জিয়া স্বামীর হাত ধরেই রাজনীতি জীবনে পদার্পণ করে থাকেন। তিনি ছিলেন বাংলার প্রথম মহিলা জননেত্রী এবং মেজর জিয়ার সময়ে তিনি ছিলেন ফাস্ট লেডি।

বেগম খালেদা জিয়ার জীবনী

অনেকেই বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জীবনী জানার জন্য বিভিন্ন জায়গায় অনুসন্ধান করে থাকে আজকে আমরা তাদের জন্য নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে বেগম খালেদা জিয়ার জীবনী সম্পর্কিত সকল ধরনের তথ্য। আমাদের আজকের এই পোষ্টের মাধ্যমে আপনারা বেগম খালেদা জি য়ার জীবনের প্রতিটি স্তর সম্পর্কে জানতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে বেগম খালেদা জিয়ার জীবনী সংক্রান্ত তথ্যগুলো সংগ্রহ করে আপনার বন্ধু-বান্ধব ও আপনার পরিচিত জনের মাঝে যারা বেগম খালেদা জিয়ার জীবনী জানার জন্য বিভিন্ন জায়গায় অনুসন্ধান করে থাকে তাদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে বেগম খালেদা জিয়ার জীবনী সম্পর্কে সুস্পষ্ট ধারণা নিয়ে আপনার জীবনে অনুপ্রেরণা নিতে পারবেন। তাই আপনারা যারা বেগম খালেদা জিয়ার জীবনী সম্পর্কে জানতে চান তারা আমাদের আজকের এই পোস্টটি সংগ্রহ করুন।

বেগম খালেদা জিয়ার বয়স ও পরিবার

বেগম খালেদা জিয়া ছিলেন মেজর জিয়ার সময়ে ফাস্ট লেডি। যিনি রূপে ও গুনে ছিলেন পরমা সুন্দরী। এজন্যই অনেকেই তার সম্পর্কে জানতে চাই আরো জানতে চায় তার বয়স এবং পরিবার সম্পর্কে সফল ধরনের তথ্য। এজন্যই আমরা আজকে তাদের কথা ভেবে আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি বেগম খালেদা জিয়ার বয়স ও পরিবার সম্পর্কে সকল ধরনের তথ্য । আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে তথ্যগুলো সংগ্রহ করলে বর্তমান সময়ে বেগম খালেদা জিয়ার কত বছরের পদার্পণ করছেন এবং তার পরিবারের সদস্য কারা কারা সেই সম্পর্কে জানতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে খালেদা জিয়ার বয়স ও পরিবার সম্পর্কিত তথ্যগুলো সংগ্রহ করে আপনার পরিবার পরিজন ও পরিচিত জনের মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে বেগম খালেদা জিয়ার বয়স ও পরিবার সম্পর্কে তথ্যগুলো তুলে ধরা হলো:

  • জন্মগত নামঃ খালেদা খানম পুতুল।
  • জন্মঃ  আগস্ট ১৫, ১৯৪৫ সালে দিনাজপুরে তিনি জন্ম গ্রহণ করেন ।
  • আদি পৈতৃকনিবাসঃ ফেনী জেলারফুলগাজী উপজেলার শ্রীপুর গ্রামের মজুমদার বাড়ী।
  • ভাই-বোনঃ তিন বোন এবং দুই ভাইয়ের মধ্যে তিনি তৃতীয়।
  • বাবার নামঃ জনাব ইস্কান্দর মজুমদার।
  • মায়ের নামঃ বেগম তৈয়বা মজুমদার।
  • স্বামীর নামঃ জিয়াউর রহমানের।

Related Articles

Back to top button