Uncategorized

অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম 2022

আপনি কি অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম সম্পর্কে জানতে চাচ্ছেন ? তাহলে সঠিক ওয়েবসাইটে এসেছেন এখান থেকে আপনি বাসের টিকিট কাটার নিয়ম সমূহ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। দৈনন্দিন জীবনে চলাফেরার ক্ষেত্রে বাস বিশেষ ভূমিকা পালন করে। অনেক ক্ষেত্রে দেখা যায় টিকিট কাউন্টারে গিয়ে টিকিট ক্রয় করার সুযোগ হয় না। অথবা আপনি কোন কারণে বাস স্টেশনে গিয়ে টিকিট ক্রয় করতে পারছেন না।

এক্ষেত্রে আপনি খুব সহজেই অনলাইনের মাধ্যমে ঘরে বসে টিকিট টি করে নিতে পারেন। খুবই সহজ একটি পদ্ধতি আপনারা সকলেই এই পদ্ধতি অনুসরণ করে রুমে বসেই টিকিট করতে পারবেন। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকল ক্ষেত্রে অনলাইনের ব্যবহার দিন দিন বেড়েই চলেছে। চিকিৎসা ও শিক্ষা ক্ষেত্রে অনলাইনের ব্যবহার ব্যাপক। কর্মজীবন সংস্থার ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করছে অনলাইন। আমাদের দৈনন্দিন জীবনের সকল কাজ সহজ করতে অনলাইনের ভূমিকা ব্যাপক রয়েছে। ধীরে ধীরে অনলাইনের ব্যবহার এমন পর্যায়ে চলে এসেছে এখন রুমে থেকে আপনি আপনার পছন্দমত বাসের সিট নির্বাচন করে সেটি বুকিং করতে পারবেন।

বিষয়টি অবিশ্বাস্য হলেও সত্যি। বাসের টিকিট ক্রয়ের জন্য কয়েকটি অ্যাপস এবং ওয়েবসাইট আমাদের পরিষেবা দিয়ে আসছে। সেখান থেকে আপনি খুব সহজেই মুহূর্তের মধ্যে টিকিট ক্রয় করতে পারেন। এর জন্য আপনাদের প্রয়োজন হবে একটি স্মার্টফোন অথবা কম্পিউটার/ল্যাপটপ । এই ডিভাইস গুলোর মধ্যে কোন একটিতে ইন্টারনেট সংযোগের মাধ্যমে তড়িৎ গতিতে টিকিট ক্রয় করতে পারবেন যেকোনো স্থান থেকে যেকোনো সময়।

অনলাইনে বাসের টিকিট

বাসের টিকিট কাটার জন্য অনলাইনে অনুসন্ধান করলে বিভিন্ন ওয়েবসাইট রয়েছে। এখন আপনাদের মনে প্রশ্ন জাগতে পারে কোনটি সবথেকে ভাল ওয়েবসাইট এছাড়াও কোনটিতে খুব সহজেই টিকিট ক্রয় করা সম্ভব। এক্ষেত্রে আমরা আপনাদের বেশি ওয়েবসাইট দিয়ে বিভ্রান্ত করবো না। দুইটি ওয়েবসাইট আপনাদের জন্য নির্বাচন করে রেখেছি যেগুলো থেকে আপনি খুব সহজেই অনলাইন টিকিট ক্রয় করতে পারবেন। এই দুইটিতে প্রায় সকল জায়গার বাস রয়েছে ।

একটি ওয়েবসাইটের মাধ্যমে আমরা জানতে পেরেছি সেখানে 55 টি জেলার বাস রয়েছে । অর্থাৎ এই দুইটি সম্পর্কে জ্ঞান থাকলে আপনি পুরো দেশের বাসের টিকিট ক্রয় করতে পারবেন। নিচে এই ওয়েবসাইট দুইটি দাওয়া হল। www shohoz com এবং www busbd com bd থেকে অনলাইনে বাস টিকেট কেনা খুবই সহজ । বাস পরিষেবা এবং বিভিন্ন রুট অনেক আছে. পাশাপাশি সারাদেশে জেলা ও উপজেলা বাসের টিকিট অনলাইনে কেনা যায়।

অবশ্যই, আপনি এই সাইট থেকে সমস্ত রুটের বাসের টিকিট পাবেন। দেশ ট্রাভেলস, শ্যামলী পরিবহনের বাসের টিকিট অনলাইনে, সুরভি পরিবহন, সিল্ক লাইন, ন্যাশনাল ট্রাভেলস, সোনারতরী পরিবহন, কুয়াকাটা এক্সপ্রেস, সাকুরা পরিবহন, ইকোনো সার্ভিস, সকাল সন্ধ্যা, এন্টারপ্রাইজ বাসের টিকিট অনলাইনে বুকিং। একইভাবে, সেন্টমার্টিন পরিবহন, সেন্টমার্টিন সার্ভিস অনলাইন বাসের টিকিট, মানিক এক্সপ্রেস, একে ট্রাভেলস , বাগদাদ এক্সপ্রেস, আকিব এন্টারপ্রাইজ, রিলাক্স পরিবহন, শান্তি পরিবহন, কিংফিশার ট্রাভেলস, এস আলম সার্ভিস, সরকার ট্রাভেলস, জেলাইন পরিবহন।

অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম

অনলাইনে টিকিট ক্রয়ের জন্য আপনাকে সহজ একটি পদ্ধতি অনুসরণ করতে হবে। সেই পদ্ধতিটি সম্পর্কে এখানে আলোচনা করা হবে। টিকিট করার জন্য আপনাকে প্রথমে যে তথ্যটি দিতে হবে সেটি হচ্ছে আপনি কোথা থেকে কোথায় যাবেন। তুমি আপনার বর্তমান ঠিকানা যেখান থেকে যাত্রা শুরু করবেন। এবং যেখানে আপনার যাত্রা শেষ করবেন সেই ঠিকানা। এর পরবর্তীতে আপনাকে দিতে হবে যাত্রা তারিখ। এরপর আপনাকে যে তথ্যটি দিতে হবে সেটি হচ্ছে আপনি কোন ধরনের বাসে ভ্রমন করতে চান এসি অর নন এসি।

এরপর আপনার থেকে চাওয়া হবে কয়টি সিট বুকিং করতে চান। আপনার একটি সিটের প্রয়োজন হলে একটি দিবেন একাধিক সিটের প্রয়োজন হলে সেই সংখ্যাটি তুলে ধরবেন। সেখানে আপনি নির্ধারণ করে নিতে পারবেন আপনার পছন্দের সময় আপনি কি দিনে ভ্রমণ করতে যাচ্ছেন রাতে নাকি সন্ধায়। এরপর আপনাকে সাধারণ কিছু তথ্য দিতে হবে যেমন আপনার নাম যোগাযোগের নাম্বার সহ ইমেইল। ইমেইল টি গুরুত্বপূর্ণ নয় তবে আপনি চাইলে দিয়ে রাখতে পারেন।

Related Articles

Back to top button