Uncategorized

চোখের নিচে কালো দাগ দূর করার ১০টি উপায়

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধু আশা করি ভাল আছেন। আজকের আলোচনায় আপনাকে স্বাগতম , নিয়ে আসছি নতুন একটি আলোচনা যার মাধ্যমে আপনি আপনার চোখের কালো দাগ দূর করতে পারেন অবশ্যই এই সমস্যা নিয়ে অনেকেই রয়েছেন তবে কিভাবে এর সমাধান করবেন এ বিষয়টি খুঁজে পাচ্ছেন না তাই আমরা অনলাইনে আলোচনার মাধ্যমে আপনাকে এই বিষয়ে সঠিক সমাধান দেওয়ার চেষ্টা করব আমরা অনলাইনে অনুসন্ধান করার মাধ্যমে চিপস বিষয়ক অনেক তথ্য সম্পর্কে জানতে সক্ষম হয়েছি সেখান থেকে নির্বাচিত সেরা কিছু পদ্ধতির বিষয়ে আলোচনা করা হবে আপনাদের মাঝে। এছাড়াও স্প্রিন্ট বিষয়ে অনেক বিশেষজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হয়ে এই বিষয়গুলো নিয়ে আলোচনা করার মাধ্যমে আমরা সিদ্ধান্ত নিতে সক্ষম হয়েছি কিভাবে আমরা এই চোখের নিচের কালো দাগ গুলো দূর করতে পারবো।

প্রিয় পাঠক বন্ধু আমরা প্রথমে কালো দাগ দূর করা সম্পর্কে না জেনে এর কারণগুলো সম্পর্কে জানব কি জন্য আমাদের চোখের নিচে কালো দাগ পড়েন এই বিষয় সম্পর্কে অবশ্যই জানার প্রয়োজন রয়েছে এর কারণ আমরা যদি এই কাজগুলো আবারো করে থাকি এবং সেই সাথে আমাদের প্রধান কিন্তু টিপস গুলো দিয়ে কালো দাগ দূর করার চেষ্টা করে থাকি এক্ষেত্রে আমরা সহজে চোখের নিচে কালো দাগ দূর করতে পারবো না এর জন্য প্রথমে আমাদের যে কাজটি করতে হবে তা হচ্ছে যে কারণে চোখের নিচে কালো দাগ পরে সে সমস্ত কাজ থেকে দূরে থাকতে হবে আমরা এক্ষেত্রে প্রথমেই এই বিষয়গুলো নিয়ে কথা বলব একটা বিষয় খেয়াল করুন আমাদের সমাজের মানুষজন রাতে কখন ঘুমাতেন এখন দিন দিন আমাদের সমাজ থেকে ঘুমের সময় কখন এসে দাঁড়িয়েছে এখন আমরা ঘুম থেকে কখন উঠে এই বিষয়গুলো চিন্তাভাবনা করলে আমরা বুঝতে পারবো চোখের নিচের কালো দাগ পড়ার কারণ।

এছাড়া আমরা এখানে ডিভাইসের কথা তুলে ধরতে পারি মোবাইল ফোন টিভি ল্যাপটপ কম্পিউটার সহ বিভিন্ন স্ক্রিনের আলো আমাদের মুখে পড়ার কারণে আমাদের ত্বকের অনেক সুক্ষটি শুরু হয়েছে যেগুলো মারাত্মকভাবে ড্যামেজ হতে থাকে আর এর ফলেই বিভিন্ন স্ক্রিনের সমস্যার লক্ষ্য করা যায় । সেদিকে আমরা যাব না আমরা শুধুমাত্র আজকের আলোচনায় কথা বলব চোখের নিচের কালো দাগ সম্পর্কে আর এই কালো দাগের বিষয়ে আপনাদের কিছু পরামর্শ প্রদান করার উচ্চ আকাঙ্ক্ষা নিয়ে কাজ করেছি পাঠক বন্ধুগণ আমরা অবশ্যই আপনাদের এই চোখের নিচের কালো দাগ পড়ার কারণ এর পাশাপাশি এর প্রতিকার সম্পর্কে সঠিক তথ্য প্রদান করতে সক্ষম।

চোখের নিচের কালো দাগ হওয়ার কারণ কি ?

অনেকেই জানেন না চোখের নিচের কালো দাগ হওয়ার কারণ কি কিন্তু এমন ব্যক্তির রয়েছে চোখের নিচে কালো দাগ এটি আমাদের সৌন্দর্যে বিশাল বড় প্রভাব ফেলে । ছেলেদের পাশাপাশি মেয়েদেরও এই সমস্যা হয়ে থাকে এর অন্যতম মূল কারণ হচ্ছে ঘুম ? কিন্তু সাক্ষাৎকারে অনেকেই বলে থাকে আমরা ঘুম সঠিকভাবে দিয়ে থাকি এক্ষেত্রে ঘুম সঠিকভাবে দিলেও ঘুমের সঠিক সময় সম্পর্কে জ্ঞান না থাকায় এই সমস্যার সম্মুখীন হয়ে থাকি আমরা। এছাড়াও ঘুমের আগ পর্যন্ত অনেকেই টিভি কম্পিউটার ল্যাপটপ এবং কি মোবাইলের স্ক্রিনে চোখ রেখে থাকে আর এক্ষেত্রে আমাদের স্ক্রিনে তেজস্ক্রিয় রশ্মি পড়ার মাধ্যমে ত্বকের এই সুক্ষ নরম টিস্যু গুলো ক্ষতিগ্রস্ত হতে থাকে বিশেষ করে চোখের নিচের অংশ টিস্যু তুলনামূলক পাতলা হয়ে থাকে এক্ষেত্রে এই ডিসগুরু খুব সহজেই ড্যামেজ হতে থাকে আর একসময় গিয়ে এগুলো কালো হতে থাকে। শুধু এ কারণেই নয় আরো বেশ কিছু কারণ রয়েছে কারণগুলো নিচে তুলে ধরা হচ্ছে :

চোখের নিচের কালো দাগ দূর করার ১০ টি উপায়

উপরোক্ত আলোচনার মাধ্যমে আমরা চোখে নিচের কালো দাগ পড়ার কারণ সম্পর্কে জানতে পেরেছি অবশ্যই কালো দাগ দূর করার জন্য ওই সমস্ত কিছু আমাদের ত্যাগ করতে হবে পাশাপাশি কালো দূর করার জন্য যে দশটি টিপস আপনাদের মাঝে প্রদান করব সেখান থেকে কয়েকটি টিপস নিয়মিত অনুষ্ঠানের মাধ্যমে কালো দাগ দূর করতে পারবেন । সুপ্রিয় বন্ধুরা কালুদার দূর করতে চাইলে নিচের প্রদারিত সেই দশটি গুরুত্বপূর্ণ টিপস থেকে সহস টিপস গুলো অনুসরণ করুন আশা করছি আপনার চোখের কালো দাগ দূর হবে।

ঠাণ্ডা টি ব্যাগ

ঠাণ্ডা টি ব্যাগ চোখের উপর রাখলে ডার্ক সার্কলের সমস্যায় ভালো ফল পাবেন। রাতে শোবার আগে অন্তত মিনিট পনেরো নিয়মিত রাখতে হবে।

শসার রস

২টি কটন বল শসার রসে ডুবিয়ে চোখের উপর অন্তত ১৫ মিনিট রাখুন। এভাবে নিয়মিত শসার রস চোখের উপর লাগাতে পারলে দ্রুত উপকার পাবেন।

আলু

আলু খোসাসহ বেটে বা পেস্টের মতো করে চোখের উপরে মাখিয়ে কিছুক্ষণ রাখুন। দ্রুত উপকার পাবেন।

কাজু বাদাম

কাজু বাদাম বেটে দুধের সঙ্গে গুলিয়ে, পেস্টের মতো তৈরি করে চোখের চারপাশে লাগাতে পারেন। এতেও উপকার মিলবে।এছাড়া চোখের চারপাশে বাদাম তেল দিয়ে মালিশ করলেও দ্রুত উপকার পাবেন।

টমেটো 

এক চা চামচ টমেটোর রসের সঙ্গে এক চা চামচ লেবুর রস মিশিয়ে চোখের নিচে লাগান। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। দিনে দুইবার অন্তত এই প্যাক লাগাতে হবে।

দুধ

ঠাণ্ডা দুধে একটি কটন বল ভিজিয়ে চোখে লাগান। দশ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে চোখের ফোলাভাব কমে যাবে এবং কালো দাগ দূর হবে।

কমলা

কমলার রসের সঙ্গে দুই ফোঁটা গ্লিসারিন মিশিয়ে চোখের নিচে লাগান। এটা কালো দাগ দূর করার পাশাপাশি আরও উজ্জ্বল করে তোলে।

বাদাম তেল

রাতে ঘুমাতে যাওয়ার আগে চোখের চারপাশে বাদাম তেল দিয়ে ম্যাসাজ করতে পারেন। এতে চোখের কালো দাগ দূর হওয়ার পাশাপাশি চোখের চামড়া টানটান হবে।

Related Articles

Back to top button