Uncategorized

গোলাপ ফুল নিয়ে প্রেমের কবিতা

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক ভাইবোন বন্ধুগণ আশা করছি আপনারা সকলে ভালো আছেন। আজকে আমরা আপনাদের মাঝে নতুন একটি পোস্ট শেয়ার করতে যাচ্ছি। আমাদের আজকের এই নতুন পোস্টটি হচ্ছে গোলাপ ফুল নিয়ে প্রেমের কবিতা সম্পর্কিত একটি পোস্ট। আমরা আজকে আপনাদের মাঝে গোলাপ ফুল নিয়ে প্রেমের কবিতা গুলো শেয়ার করবো। আমাদের আজকের এই পোস্টটি আপনাদের ব্যক্তিগত জীবনে  প্রেমের বিষয়ে অনেক কাজে লাগবে। আজকে আপনাদের সুবিধার কথা ভেবেই আমাদের আজকের এই গোলাপ ফুল নিয়ে প্রেমের কবিতা সম্পর্কিত পোস্ট নিয়ে হাজির হয়েছি। আশা করি আমাদের আজকের এই গোলাপ ফুল নিয়ে প্রেমের কবিতা সম্পর্কিত পোস্ট টি আপনার ব্যক্তিগত জীবনে আপনার নতুন জীবনকে সুন্দর ও আকর্ষণীয় করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

গোলাপ মানে ভালোবাসার আরেক নাম। গোলাপ দ্বারা মানুষের ভালোবাসা প্রকাশ করা হয়ে থাকে। গোলাপকে সৌন্দর্যের প্রতীক হিসেবেও ব্যবহার করা হয়। গোলাপ মানুষের ব্যক্তিগত জীবনকে সুন্দর ও সাফল্যমন্ডিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। গোলাপ দ্বারা মানুষ তার প্রিয় মানুষটিকে নিজের ভালোবাসার কথা প্রকাশ করে থাকে। গোলাপ মানুষের প্রেম নিবেদনে মানুষকে সাহায্য করে। গোলাপ দ্বারা প্রিয়জনের সৌন্দর্যের প্রশংসা করা হয়ে থাকে। গোলাপ শুধুমাত্র মানুষের ব্যক্তিগত জীবনে সাহায্য করে না । বরং গোলাপ চাষ করার মাধ্যমে মানুষ নিজের প্রয়োজন মিটিয়ে অর্থনৈতিকভাবে স্বচ্ছলতা লাভ করছে। পৃথিবীতে গোলাপ পছন্দ করে না এমন কোনো মানুষ খুঁজে পাওয়া যাবে না। গোলাপের ব্যাপক জনপ্রিয়তার কারণে বাজারে গোলাপের প্রচুর চাহিদা রয়েছে যা অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

গোলাপ ফুল নিয়ে প্রেমের কবিতা

আপনি কি গোলাপ ফুল নিয়ে প্রেমের কবিতা গুলো সম্পর্কে অনুসন্ধান করে যাচ্ছেন? কিন্তু পছন্দনীয় কোন প্রেমের কবিতা খুঁজে পাচ্ছেন না তাহলে আপনি সঠিক ওয়েবসাইটে এসেছেন। পাঠক বন্ধুরা আমাদের আজকের এই পোস্ট থেকে আপনারা গোলাপ ফুল নিয়ে প্রেমের কবিতা গুলো সম্পর্কে জানতে পারবেন। আমাদের আজকের এই পোস্টে আপনি আপনার পছন্দনীয় প্রেমের কবিতা খুঁজে পাবেন। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে আপনার পছন্দনীয় প্রেমের কবিতা খুঁজে সেটি সংগ্রহ করে আপনার প্রেমিকা বা প্রেমিককে উপহার দিতে পারবেন। আমাদের আজকের এই গোলাপ ফুল নিয়ে প্রেমের কবিতা গুলো আপনাদের মনে প্রিয়তমার প্রতি প্রেম ও ভালবাসা তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। তাই আর দেরি না করে চলুন দেখে নেই আমাদের আজকের এই গোলাপ নিয়ে প্রেমের কবিতা গুলি। নিচে গোলাপ নিয়ে কবিতার মাধ্যমে প্রেমের কথা গুলো তুলে ধরা হলো:

গোলাপ

– আবদুল্লাহ আল মামুন

গোলাপ ফুটেছে শত তোমার মায়া ভরা কাননে
রয়েছে তোমার কোমল হাতের দীপ্ত পরশ, গড়েছ যতনে ।
ফুটেছে লাল, সাদা ফুল শত সাধনায় ভরা তোমার বাগানে
দেখে নয়ন জুড়ায় আমার হৃদ মাজারে,
দেবে কী আমায় তুমি একটি রক্ত গোলাপ নিজের হস্তে তুলে ?

গোলাপ তোমার মতন আমারও প্রিয়
সুপ্ত বাসনায় লোভে মত্ত আমার সব ইন্দ্রিয় ।
দেবে কী আমায় তুমি একটি সাদা গোলাপ ?
গন্ধ শুকে করে নিবো আমার হৃদয়কে সক্রিয় ।

গোলাপ ফুটেছে আজ তোমার বাগানে পূর্ণ কানায়  ভরে
কী অপরূপ রূপে সেজেছে সব শ্মৃঙ্খলীত সারিবদ্ধ ধরে
দেবে কী আমায় তুমি একটি গোলাপ তোমার নিজের হাতে তুলে ?

আমারও আছে তোমার গোলাপের মত হাজারও কবিতা
তোমার কাননে ফুটা গোলাপের মত আমারও বুকে ফলায় শত কবিতার চাষ ।
যদি তুমি দাও আমাকে তোমার বাগানের একটি গোলাপ
আমিও তোমাকে দেব আমার বুকে ফলানো অজস্র কবিতা ।

লাল গোলাপ ভালবাসা

– অন্তলীন আমি

সদ্য ফোটা একটি রক্ত গোলাপ
যেনো তোমার জন্যই ফোটা,
হাতে নিয়ে দাড়াবো তোমার সামনে l

রক্ত গোলাপ তোমার দিকে বাড়িয়ে
নিশ্চুপ থাকবো দাড়িয়ে
শুধু বলবো
“ভালবাসি তোমায় প্রিয়তি” l

তখন কি দুহাত বাড়িয়ে
নেবে সেই রক্ত গোলাপ (?)
নাকি বলবে ফিরে যাও
তোমার কথা শুধু পাগলের প্রলাপ…l

তখন কি ফিরিয়ে দিবে আমায়
গোলাপের কাটায় মনকে বিদ্ধ করে (?)
নাকি মুখে নিয়ে একচিলতে হাসি
হাত বাড়িয়ে গোলাপ নিয়ে
বলবে ভালবাসি ভালবাসি.…l

Related Articles

Back to top button