Uncategorized

নতুন জিমেইল কিভাবে খুলবেন?মোবাইল ও কম্পিউটার থেকে জিমেইল পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম

আপনি কি নতুন জিমেইল খুলতে যাচ্ছেন ? অথবা আপনার জিমেইল এর পাসওয়ার্ড ভুলে গেছেন সেটি পরিবর্তন করতে পারছেন না। কোন সমস্যা নেই কারণ এই পোষ্টের মাধ্যমে আপনি জিমেইল সংক্রান্ত সমস্যার সমাধান পেতে চলেছেন। অনেকেই রয়েছেন যারা নতুন জিমেইল খুলতে চান। কিন্তু তাদের পূর্বের ধারণা না থাকায় তারা খুলতে পারে না। জিমেইল হচ্ছে খুবই গুরুত্বপূর্ণ একটি একাউন্ট। বিভিন্ন ক্ষেত্রে এটি প্রয়োজন হয়ে থাকে। যদি স্মার্টফোন ব্যবহারকারী হয়ে থাকেন। তাহলে অবশ্যই জিমেইল এর প্রয়োজনীয়তা সম্পর্কে আপনার জ্ঞান রয়েছে। আপনি প্লে স্টোর থেকে কোন কিছু ডাউনলোড করতে চাইলে অবশ্যই জিমেইল দিয়ে সাইন আপ করতে হবে। এছাড়া প্লে স্টোর আপনাকে অনুমোদন করবে না। বর্তমান সময়ে অনলাইন ক্লাসে প্রচলন অনেক। এ ক্ষেত্রে দেখা যায় কিছুসংখ্যক প্রতিষ্ঠান রয়েছে যারা জুম অ্যাপ সহ বিভিন্ন ধরনের অ্যাপ এর মাধ্যমে লাইভ ক্লাস নিয়ে থাকেন। আপনার ফোনে যদি জিমেইল লগইন না থাকে তাবলে আপনি এই সকল অ্যাপ সাইন আপ করতে পারবেন না।

আপনি চাইলে ফেসবুকে ফোন নাম্বার এর পরিবর্তে জিমেইল ব্যবহার করতে পারেন। এছাড়াও ইউটিউবে ভিডিও দেখার জন্য আপনাকে অবশ্যই জিমেইল এর শরণাপন্ন হতে হবে। জিমেইল ব্যতীত আপনি ইউটিউব কমেন্ট সাবস্ক্রাইব কিংবা লাইক করতে পারবেন না। এছাড়াও জিমেইলের ব্যবহার অনেক রয়েছে। বুঝতেই পারছেন জিমেইলের গুরুত্ব কতটুকু। এজন্য আপনাকে অবশ্যই জিমেইল অ্যাকাউন্ট খোলা সম্পর্কে জানতে হবে। তাহলে চলুন আপনাদের জিমেইল খেলার জন্য সহযোগিতা করা যাক।

নতুন জিমেইল কিভাবে খুলবেন

এখানে আমরা আপনাদের জিমেইল খোলার কাজে সহযোগিতা করব। অনেকেই রয়েছেন যারা জিমেইল খোলা তে পারেন কিন্তু দীর্ঘদিন এ বিষয়ে অবগত না থেকে ভুলে গেছেন। অনেক ক্ষেত্রেই এই ধরনের সমস্যা হয়ে থাকে। তাই আমরা আজকে আপনাদের সহজ পদ্ধতিতে জিমেইল খোলা শিখাবো। এর জন্য আপনাকে যেকোন একটি ব্রাউজার এ গিয়ে টাইপ করতে হবে জিমেইল সাইন আপ। এরপর সার্চ রেজাল্টে কে জিমেইল সাইন আপ খুঁজে নিয়ে সেখানে ক্লিক করতে হবে। তবে টাইপ করার সময় আপনি যদি জিমেইল সাইন আপ না লিখে সাইন ইন লেখেন তাহলেই হবে।

অনেকেই এখানে সমস্যায় পড়েন কোনটা দিব এই বিষয়ে। দুটিই একই বিষয়ে আপনারা যে কোন একটি দিতে পারেন। সার্চ রেজাল্ট থেকে যখন আপনি সেখানে ক্লিক করবেন আপনার সামনে একটি পেজ ওপেন হবে সেখানে চাবে ইমেইল অথবা ফোন নাম্বার। আপনি অবশ্যই ফোন নাম্বার দেবেন। ফোন নাম্বার দেওয়ার পর পরবর্তী অপশনে ক্লিক করবেন। সেখান থেকে আপনার প্রয়োজনীয় তথ্য যাবে। যেমন ফার্স্ট নেম লাস্ট নেম। এরপর জিমেইল চেয়ে থাকবে এখানে আপনার ইচ্ছামত লেখার পর সেটি এভেলেবেল না থাকলে সেটি সংখ্যায় কয়েকটি সংখ্যা যুরে দিবেন। এরপর আপনার কাছে পাসওয়ার্ড চাওয়া হবে। পাসওয়ার্ড দেওয়ার পর আপনাকে কনফার্ম করতে হবে পাসওয়ার্ড । এরপর পরবর্তী অপশনে যেতে হবে। আপনাকে বিভিন্ন নির্দেশনা দেওয়া হবে আপনার অবশ্যই এইসকল নির্দেশনা পড়ে নেবেন। এসকল নির্দেশনা থেকে আপনার কাছে মতামত নেওয়া হবে কোন বিষয়ে আপনি রাজি থাকলে ইয়েস দেবেন অথবা রাজি না থাকলে না চেপে ক্যান্সেল করবেন। আশা করি খুব সহজেই একটা জিমেইল খুলে ফেলতে পারবেন। খুবেই ছোট্ট একটি কাজ।

জিমেইল পাসওয়ার্ড চেঞ্জ করার নিয়ম

জিমেইল পাসওয়ার্ড চেঞ্জ করার জন্য। জিমেইল লগইন এগিয়ে। ফরগেট পাসওয়ার্ড টিতে ক্লিক করবেন। এরপর জিমেইল খোলার সময় ব্যবহারকৃত ফোন নাম্বার টিতে একটি কোড প্রদান করবে সেটি এখানে টাইপ করে নতুন পাসওয়ার্ড সেট করবেন। তবে অনেকেই এটি ভুল করে থাকেন জিমেইল খোলার সময়। রিকভারি ইমেইল এর জায়গায় অপরিচিত একটি জিমেইল বসিয়ে দিয়ে। এর ফলে দেখা যায় ফরগেট পাসওয়ার্ড দেওয়ার পর সেই রিকভারি ইমেইলে কোড পাঠিয়ে থাকেন। ফলে আপনি যদি ওই জিমেইল টি লগইন করতে না পারেন তাহলে আপনার জিমেইলে লগইন করা সম্ভব হবে না।

Related Articles

Back to top button