Uncategorized

১২৬ পদে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নিরাপত্তা প্রহরী নিয়োগ বিজ্ঞপ্তি

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নিরাপত্তা বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত তথ্য প্রকাশ করেছেন ইতিমধ্যে প্রকৌশলী জন স্বাস্থ্য মন্ত্রণালয়। উক্ত নিয়োগ পদ্ধতি সংক্রান্ত বিস্তারিত তথ্য নিয়ে আপনাদের সামনে আলোচনা করা হবে। উক্ত আলোচনা থেকে এ বিষয়ে বিস্তারিত তথ্য সম্পর্কে আপনাদের জানানো হবে। সুতরাং এই ১২৬ পদে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নিরাপত্তা বাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য সম্পর্কে জানার জন্য আগ্রহী ব্যক্তিগণ আমাদের সাথে থাকুন।

আশা করি সংশ্লিষ্ট বিষয়ের উপর অর্থাৎ বিষয়ভিত্তিক গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে আপনাদের সহযোগীতা করবার চেষ্টা করছি।
আপনারা যারা বিষয় ভিত্তিক তথ্য অনুসন্ধান করেছেন তারা এখান থেকে এ বিষয়ে সকল কিছু জানতে পারবেন। কবে থেকে আবেদন শুরু হবে আবেদনের শেষ তারিখ এবং আবেদনের পরবর্তী কার্যক্রম গুলো রয়েছে সে সকল কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হবে এখানে। অর্থাৎ যারা প্রকৌশলী অধিদপ্তর নিরাপত্তা প্রহরী পদে চাকরি করছে তাদের জন্য এটি একটি সুখবর।

প্রায় প্রতি বৎসর এই পদে নিয়োগ করা হয় বিপুলসংখ্যক মানুষকে। এটি জনস্বাস্থ্য অধিদপ্তর নিয়ন্ত্রণ করে থাকেন। সরাসরি তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এছাড়াও নিয়োগের সাথে সাথে বিভিন্ন ওয়েবসাইট পেপার-পত্রিকা সহ বিভিন্ন ক্ষেত্রে এটি প্রকাশ করা হয়। প্রকাশের পর প্রায় সকলেই অনলাইনে আসেন এই বিষয়ে জানার জন্য এবং নিয়োগ বিজ্ঞপ্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য সংগ্রহের লক্ষ্যে। বিষয় ভিত্তিক তথ্য দিয়ে আপনাদের সহযোগিতার লক্ষ্য নিয়ে আমরা কাজ করছি নিজে এ বিষয়ে সাধারণ কিছু তথ্য দিয়ে আপনাদের সহযোগিতা করা হলো।

১২৬ পদে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নিরাপত্তা প্রহরী নিয়োগ বিজ্ঞপ্তি

নিয়োগ বিজ্ঞপ্তিতে যে বিষয়গুলি মানুষ জানার জন্য আগ্রহ প্রকাশ করে থাকেন সেগুলো সম্পর্কে কথা বলা হবে এখানে। যেকোনো নিয়োগ প্রকাশ হলে প্রথমেই মানুষ জানতে চায় এর পদ সংখ্যা এবং পদের নাম। এই বিষয়টি জানার পর তারা যোগ্যতা সম্পর্কে জানতে চাই। অর্থাৎ এই জব এপ্লাই করতে হলে যোগ্যতা কত লাগবে অর্থাৎ পড়াশোনার বিষয়টি। এরপর অনেকেই বেতন সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করেন আবার অনেকেই বয়স। বয়স জানতে আগ্রহী এর কারণ অনেকের বয়স বেশি কত বয়স পর্যন্ত এই জবটি করতে বা এপ্লাই করতে পারবেন এই বিষয়গুলি নিচে তুলে ধরা হচ্ছে। সুতরাং যারা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নিরাপত্তা বাহিনীতে নিয়োজিত হতে চান তাদের জন্য নিচের বিষয়গুলো তুলে ধরা হলো।

পদের নাম: নিরাপত্তা প্রহরী

পদসংখ্যাঃ ১২৬ টি

যোগ্যতাঃ অষ্টম শ্রেণী বা সমমান পাশ

বেতনঃ ৮,২৫০ – ২০,০১০ /- ২০ তম গ্রেড

বয়সসীমাঃ ১৮ থেকে ৩০ বছর

সফলভাবে অনলাইন আবেদন সম্পন্ন করার পর, তাদের আরও ব্যবহারের জন্য অ্যাপ্লিকেশন কপি এবং সংরক্ষিত রঙিন মুদ্রিত কপি ডাউনলোড করতে হবে। মোবাইল এসএমএসের মাধ্যমে আবেদন ফি জমা দেওয়া যাবে। আবেদনপত্র জমা দেওয়ার ৭২ ঘণ্টার মধ্যে আবেদনকারীদের আবেদন ফি দিতে হবে। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীরা মোবাইল এসএমএসের মাধ্যমে নিশ্চিতকরণ পাবেন। এসএমএস পাওয়ার পরে, তারা প্রবেশপত্র ডাউনলোড করতে পারে এবং রঙিন প্রিন্টার দ্বারা এটি মুদ্রণ করতে হবে। লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য কালার প্রিন্ট করা অ্যাডমিট কার্ড লাগবে।

আবেদনকারীরা যারা লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হবেন, তাদের VIVA পরীক্ষার জন্য ডাকা হবে। ভাইভা পরীক্ষার সময়, আবেদনকারীদের আবেদনের কপি, শিক্ষাগত শংসাপত্র, ন্যাশনাল আইডি কার্ড ইত্যাদি সহ সমস্ত কাগজপত্র দেখাতে হবে৷ সমস্ত কাগজপত্র সরকারী কর্মকর্তা দ্বারা সংযুক্ত করতে হবে৷ এছাড়াও আবেদনকারীরা তথ্য ফর্ম www.dphe.gov.bd ওয়েব সাইটে পাবেন।

Related Articles

Back to top button