Travel

ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী ও ভাড়া তালিকা

 ঢাকা থেকে যে সকল ট্রেন যশোর গিয়ে থাকেন সেই সমস্ত ট্রেনের বিষয়ে আজকের আলোচনা। উক্ত আলোচনার মাধ্যমে আপনাকে প্রদান করা হবে এই পথে চলাচল কিন্তু ট্রেনগুলোর সময়সূচী ও ভাড়া তালিকার বিষয়। পাশাপাশি ভ্রমণ সহযোগী সকল তথ্য তুলে ধরার চেষ্টা করবো আপনাদের মাঝে। প্রিয় পাঠক বন্ধুগণ আপনারা যারা বর্তমান সময়ে ঢাকা থেকে যশোর ট্রেনের ভ্রমণ করতে যাচ্ছেন এক্ষেত্রে আপনাকে ভ্রমণ খরচ হিসেবে কত টাকা লাগতে পারে এ বিষয়ে ধারনা নেওয়ার জন্য ভাড়া তালিকা সম্পর্কে জানতে পারেন পাশাপাশি এর প্রকৃত সমস্ত ট্রেনের সময়সূচী এবং সময়সূচী সাথে আমরা আপনাদের জানিয়ে দেবো ছুটির দিন কবে । ট্রেনের বিষয়ে অবশ্যই ছুটির দিন ও সময় শুধু সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে এক্ষেত্রে আপনারা আমাদের সাথে থেকে এই প্রয়োজনীয় তথ্যগুলো সংগ্রহ করুন।

ঢাকা থেকে যশোর যাওয়ার জন্য অন্যতম একটি যোগাযোগ মাধ্যম হচ্ছে ট্রেন এক্ষেত্রে বাসে ট্রেনে ভ্রমণ করে থাকেন। এছাড়া অনেক নতুন ভ্রমণ আর্থি রয়েছেন যারা এই পথে ট্রেনে ইতিপূর্বে ভ্রমণ করেননি অর্থাৎ পূর্বের অভিজ্ঞতা ছাড়া বর্তমান সময়ে ট্রেনে ভ্রমণ করার জন্য আগ্রহী। এক্ষেত্রে এমন ব্যক্তিদের সহযোগিতার জন্য আমরা নিয়ে এসেছি এই পথে চলাচল বৃদ্ধি ট্রেনগুলোর সময়সূচী ভাড়ার তালিকা ছুটির দিনসহ প্রয়োজনীয় অনেক তথ্য । যেগুলো গানের মাধ্যমে আপনি নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে পারবেন । ভ্রমণের পূর্বে অবশ্যই এই বিষয়গুলো সম্পর্কে জানান প্রয়োজন রয়েছে।

ঢাকা টু যশোর ট্রেনের সময়সূচী

জিতু এই পথে একাধিক ট্রেন যাত্রা করে থাকে তাই অবশ্যই যাত্রার পূর্বে সময়সূচী সম্পর্কে জানতে হবে আমারে এর ফলে আমরা নির্বাচন করতে পারব কোনটি যেতে ভ্রমণ হবে আমাদের জন্য উপযুক্ত। এর মাধ্যমে অবশ্যই আমরা সিদ্ধান্ত গ্রহণ করতে পারব কোন সময় পৌঁছালে আমাদের জন্য মঙ্গল এই বিষয়টি অবশ্যই সময় সূচির মাধ্যমে জানা সম্ভব এক্ষেত্রে কোন ট্রেনটি কখন ছাড়ে এবং কখন গিয়ে পৌঁছলেন তার একটি ধারাবাহিক তালিকা প্রদান করা হবে এখানে যার মাধ্যমে সমস্যার পাশাপাশি ছুটির দিন উল্লেখ করা থাকবে। এর মাধ্যমে জানতে পারবেন কোন দিন কোন ট্রেন চলাচল বন্ধ রাখেন অবশ্যই বিষয়গুলো সম্পর্কে জানতে হবে আমাদের যারা কিনা নিয়মিত ঢাকা থেকে যশোর যশোর থেকে ঢাকা যা করে থাকি।

ট্রেনের নাম প্রস্থান আগমন ছুটির দিন
সুন্দরবন এক্সপ্রেস (726) 08:15 16:20 বুধবার
চিত্রা এক্সপ্রেস (764) 19:00 02:20 সোমবার

ঢাকা টু যশোর ট্রেনের ভাড়া

আপনার নির্ধারিত ট্রেনটির ভাড়ার বিষয়টি অবশ্যই জানার প্রয়োজন রয়েছে পাশাপাশি ট্রেনে থাকা আসনগুলো সম্পর্কে জানবেন কোন আসনের মূল্য কত নির্ধারণ করেছে বাংলাদেশ রেলওয়ে যেহেতু এই পথে চলাচল কৃত ট্রেনগুলো বাংলাদেশ রেলওয়ে পরিবারের অন্তর্ভুক্ত ট্রেন ভাড়া সম্পর্কে জেনে নিতে পারেন আমাদের আলোচনা থেকে। খুবেই দ্রুতগামী ট্রেন গুলো রয়েছে এই পথে।

আসন বিভাগ টিকিটের মূল্য
শোভন ৩৮০ টাকা
শোভন চেয়ার ৪৫৫ টাকা
প্রথম আসন ৬১০ টাকা
স্নিগ্ধা ৭৬০ টাকা
এসি ৯১০ টাকা
এসি বার্থ ১৩৬৫ টাকা

 

Related Articles

Back to top button