Business

বিটকয়েন কি ? ১ বিটকয়েন সমান কত টাকা,কিভাবে বিটকয়েন কেনা যায়, বিটকয়েন ব্যবসা বিস্তারিত জানতে ক্লিক করুন ।

আপনি কি বিটকয়েন সম্পর্কে জানতে চান ? অর্থাৎ বিটকয়েন সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটটি বেছে নিয়েছেন ?  আপনি সঠিক জায়গায় এসেছেন এখানে আমরা বিটকয়েন সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। এই আলোচনার মধ্য দিয়ে আপনি বিটকয়েন সম্পর্কে বিস্তারিত জ্ঞান লাভ করতে পারবেন। যানতে পারবেন বিটকয়েন কি, এটির কাজ কি। এই কয়েনের ব্যবহার, বিটকয়েনের ব্যবসা সহ বিস্তারিত সকল তথ্য।

বর্তমান সময়ে এই বিটকয়েন সম্পর্কে বিভিন্ন তথ্য নিউজ পেপার পত্রিকায় লেখালেখি করা হচ্ছে। কিন্তু এখন পর্যন্ত অনেকেই জানেনা এই বিটকয়েন কি অথবা এটির কাজ কি, কোন ক্ষেত্রে এসকল বিটকয়েনের ব্যবহার করা হয় বিটকয়েনের ব্যবসা কিভাবে করতে হবে। যদি এই সকল বিষয়ে বিস্তারিত জানতে চান তাহলে পুরো পোস্টটি সাথে থাকুন আশা করি আপনাদের এই বিষয়ে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করতে পারব।

প্রথমেই আপনাদের সাথে আলোচনা করব বিটকয়েন কি এই বিষয়ে। কে এটি আবিষ্কার করেছে এটির ব্যবহার সম্পর্কে বিস্তারিত তথ্য এখানে রয়েছে। বিটকয়েন হল একটি নতুন মুদ্রা যা 2009 সালে সাতোশি নাকামোটো নামে একজন অজানা ব্যক্তি দ্বারা তৈরি করা হয়েছিল। আর একটু সহজভাবে বলতে গেলে। বিটকয়েন হল একটি বিকেন্দ্রীভূত ডিজিটাল মুদ্রা যা আপনি ব্যাঙ্কের মতো মধ্যস্থতাকারী ছাড়াই সরাসরি কিনতে, বিক্রি করতে এবং বিনিময় করতে পারেন। বিটকয়েনের স্রষ্টা, সাতোশি নাকামোটো, মূলত “বিশ্বাসের পরিবর্তে ক্রিপ্টোগ্রাফিক প্রমাণের উপর ভিত্তি করে একটি ইলেকট্রনিক পেমেন্ট সিস্টেম” এর প্রয়োজনীয়তা বর্ণনা করেছেন।

কিভাবে বিটকয়েন কেনা যায়

বিটকয়েন বেনামে পণ্যদ্রব্য কিনতে ব্যবহার করা যেতে পারে। উপরন্তু, আন্তর্জাতিক অর্থপ্রদান সহজ এবং সস্তা কারণ বিটকয়েনগুলি কোন দেশের সাথে আবদ্ধ নয় বা নিয়ন্ত্রণ সাপেক্ষে। ছোট ব্যবসা তাদের পছন্দ করতে পারে কারণ কোন ক্রেডিট কার্ড ফি নেই। কিছু লোক বিনিয়োগ হিসাবে বিটকয়েন কেনেন, এই আশায় যে তাদের মূল্য বৃদ্ধি পাবে। এখান থেকে আপনি জানতে পারবেন কিভাবে বিটকয়েন কেনা যায়, অনেকেই এটিকে বিভিন্ন ব্যাংকিং সিস্টেম এর সাথে তুলনা করে থাকেন। এছাড়া অনেকের এমিটিসন সুদ বিভিন্ন ধরনের ভুল ইচ্ছে পোষণ করে থাকেন। আসলে এই সকল বিষয়ে তাদের জ্ঞান না থাকায় এ ধরনের ভেবে থাকেন। উপরেই বলা হয়েছে এটি একটি ডিজিটাল মুদ্রা। যেটি আপনি শুধুমাত্র সংখ্যায় দেখতে পারবেন। তাহলে আপনি কিভাবে কিনবেন এই প্রশ্ন অনেকের মনে আসতে পারে। এজন্য আপনি আরেক ব্যক্তি থেকে অর্থের বিনিময়ের এটি নিতে পারেন।

বিটকয়েন ব্যবসা

যদিও এই ধারণা যে কেউ নিরাপদ নয় প্রচারণার সুযোগ রয়েছে। করতে পারে তা ঝুঁকিপূর্ণ মনে হতে পারে, এটি আসলে বিটকয়েনকে বিশ্বস্ত এবং নিরাপদ করে তোলে। বিটকয়েন ব্লকচেইনে একটি লেনদেন ব্লক যোগ করার জন্য, এটি অবশ্যই বেশিরভাগ বিটকয়েন ধারকদের দ্বারা যাচাই করা উচিত, এবং ব্যবহারকারীদের ওয়ালেট এবং লেনদেনগুলি সনাক্ত করতে ব্যবহৃত অনন্য কোডগুলি অবশ্যই সঠিক এনক্রিপশন প্যাটার্নের সাথে সঙ্গতিপূর্ণ হতে হবে।

এই কোডগুলি দীর্ঘ, এলোমেলো সংখ্যা, যা প্রতারণামূলকভাবে তৈরি করা অবিশ্বাস্যভাবে কঠিন করে তোলে। প্রকৃতপক্ষে, ক্রিপ্টো অ্যাকোয়ারিয়ামের ব্রায়ান লোটির মতে, একজন প্রতারক আপনার বিটকয়েন ওয়ালেটের মূল কোডটি অনুমান করে প্রায় নয়বার পাওয়ারবল লটারি জেতার মতো একই রকমের মতপার্থক্য রয়েছে৷ পরিসংখ্যানগত এলোমেলো ব্লকচেইন যাচাইকরণ কোডের এই স্তর, যা প্রতিটি লেনদেনের জন্য প্রয়োজন, যে কেউ প্রতারণামূলক বিটকয়েন লেনদেন করতে পারে এমন ঝুঁকিকে অনেকাংশে কমিয়ে দেয়।

আশাকরি বিটকয়েন সম্পর্কে আপনি বিস্তারিত তথ্য জানতে পেরেছেন। সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করার। তবে বিশ্বের সকল দেশে এটি বৈধ নয়। এক্ষেত্রে আপনি বিটকয়েনের মাধ্যমে প্রতারণার শিকার হতে পারেন। এছাড়াও কিছু সংখ্যক দেশ রয়েছে যেগুলোতে এটি আইনত দণ্ডনীয় অপরাধ।

Related Articles

Back to top button