Quote

রূপ নিয়ে উক্তি ও স্ট্যাটাস

রুপ বলতে সাধারণত প্রতিটি মানুষের চেহারা সৌন্দর্যকে বুঝিয়ে থাকে। রূপ প্রতিটি মানুষের জীবনের প্রধান আকর্ষণ। স্বভাবগতভাবে পৃথিবীতে প্রতিটি মানুষ সৌন্দর্য পূজারী হয়ে থাকে তাই তো তারা বন্ধু নির্বাচনে অথবা জীবনসঙ্গী নির্বাচনের জন্য প্রতিটি ক্ষেত্রে রূপকে প্রাধান্য দিয়ে থাকেন। কিন্তু পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে দুই প্রকার হয়ে থাকে একটি হচ্ছে চেহারার সৌন্দর্য কিংবা রূপ অপরটি হচ্ছে মনের সৌন্দর্য অথবা মনের রূপ। বয়স বেড়ে যাওয়ার কারণে একসময় মানুষের সৌন্দর্য অথবা রূপ হারিয়ে যায় কিন্তু মনের রূপ কখনই মানুষের মাঝ থেকে হারিয়ে যায় না। তাই আমাদের সকলকে চেহারার রূপের তুলনায় মনের রূপ কে প্রাধান্য দিতে হবে। এজন্যই আমরা আজকে নিয়ে এসেছি আপনাদের উদ্দেশ্যে রূপ নিয়ে উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত পোস্টটি। আজকের এই পোস্ট থেকে আপনারা মানুষের প্রকৃত রূপ সম্পর্কে জানতে পারবেন।

রূপ মূলত মানুষের মাঝে প্রকাশিত শারীরিক সৌন্দর্য কে বোঝায় প্রতিটি মানুষ পছন্দ করে থাকে। পৃথিবীতে অধিকাংশ মানুষ বন্ধু নির্বাচনে অথবা জীবনসঙ্গী নির্বাচনের জন্য মানুষের শারীরিক রূপকে প্রাধান্য দিয়ে থাকে। কিন্তু এই রূপ কখনোই কারো চিরকাল টিকে থাকে না বরং চেহারায় বয়সের ছাপ উঠে আসার কারনে রূপ একসময় বিলীন হয়ে যায়। পৃথিবীর প্রতিটি মানুষের মনের প্রকৃত রূপ রয়েছে যা চিরকাল একইভাবে মানুষের মাঝে আলোকিত হয়ে থাকে। তাইতো অনেকেই মানুষের চেহারা রূপ কে প্রাধান্য না দিয়ে মনের রূপ কে প্রাধান্য দিয়ে থাকেন। তবে বাস্তব জীবনে অধিকাংশ মানুষ মনের রূপ চর্চা না করে বরং চেহারার রূপ বৃদ্ধি করার জন্য সকল ধরনের চেষ্টা করে থাকেন। তাইতো প্রতিনিয়ত তারা সকলের মাঝে নিজের চেহারাকে সুন্দর করার জন্য এবং নিজের সৌন্দর্যকে সকলের মাঝে সুন্দর হিসেবে তুলে ধরার জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যান। যা মানুষকে ক্ষণিকের সম্মান কিংবা আকর্ষণ দিয়ে থাকে। এজন্যই আমাদের সকলের উচিত শরীরের রূপচর্চা না করে বরং মনের রূপচর্চা করা।

রূপ নিয়ে উক্তি

প্রাচীনকাল থেকে প্রতিটি মানুষ রূপকে প্রাধান্য দিয়ে থাকে। তাইতো সকল ক্ষেত্রে প্রতিটি মানুষ চেহারার সৌন্দর্য কিংবা রূপ খুঁজে থাকে। এজন্যই বিখ্যাত জ্ঞানী গুণীজন তাদের জীবনের রূপ নিয়ে বিভিন্ন ধরনের উক্তি তুলে ধরেছেন। আজকের এই উক্তি গুলোর মাধ্যমে আপনারা রূপ সম্পর্কে জানতে পারবেন। আমাদের এই প্রতিবেদন থেকে রূপ নিয়ে উক্তি গুলো সংগ্রহ করে আপনার বাস্তব জীবনে বিভিন্ন ক্ষেত্রে উক্তিগুলো ব্যবহার করতে পারবেন। তাই আপনারা যারা রূপ নিয়ে জ্ঞানী গুণীজনদের উক্তিগুলো সম্পর্কে জানতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে আজকের এই প্রতিবেদনটি দেখে নিন। নিচে রূপ নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

মানুষের রূপ কখনো কোনো ছবির মধ্য দিয়ে প্রকাশ করা সম্ভব নয়, তার বাস্তবিক রূপ সবসময় ভিন্ন।
– ক্রিস্টিনা আইলর

তুমি যদি তোমার রূপের অহংকারে বেঁচে থাকো তবে তা তোমার জীবনের সবথেকে বড় ভুল বলে বিবেচিত হবে।
– এখেনেটিন দিয়েগো

যে মানুষটি আপনার অভ্যন্তরীণ নয় বরং বাহ্যিক রূপে আসক্ত হয় সেই মানুষটি আপনার জন্য সঠিক মানুষ নয়।
– নেপোলিয়ন হিল

সময়ের সাথে সাথে মানুষের রূপের পরিবর্তন হয়, তবে এই পরিবর্তনের মাঝে নিজেকে শক্ত করে আগের জায়গায় আটকে রাখাটা খুব একটা কঠিন নয়।
– লেওফার্জ তেভিজ

রূপ বদলানো মানুষগুলো হলো আপনার জীবনের সবথেকে বড় শত্রু, যদি আপনি জীবনে তাদেরকে চিনতে পারেন এবং দূরে থাকতে পারেন তবেই আপনি সফল।
– কার্ল ম্যাক্স

মেয়েদের রূপ নিয়ে উক্তি

 

রূপে চক্ষু জুড়ায় কিন্তু গুণ হৃদয় জয় করে।—পােপ”

মানুষ যখনই বােঝে রূপের মধ্যে প্রেম, সহানুভূতি ও সুরুচির পরশ নেই তখন সে সরে পড়ে। ক্ষণিক আমাদের জন্য মানুষ সে রূপ তুলে নেয় না।—ডাঃ লুৎফর রহমান”

নারীর এক জাতীয় রূপ আছে যাহাকে যৌবনের অপর প্রান্তে না পৌছিয়া পুরুষ কোনােদিন দেখিতে পারে না। – শরৎচন্দ্র চট্টোপাধ্যায়

মেয়েদের মন পৃথিবীর সবচেয়ে স্পর্শকর জায়গা। এই মন অনেক কঠিন বিষয় সহজে মেনে নেয় ,আবার অনেক সহজ বিষয় সহজে মেনে নিতে পারে না। “
– হুমায়ুন আহমেদ

নারী হচ্ছে টি – ব্যাগের মত। গরম জলে দেয়ার আগে তুমি বুঝতে পারবে না সে কতটা শাক্তিশালী। ”
– এলিয়ানর রুজভেল্ট

রূপ নিয়ে স্ট্যাটাস

অনেকের অনলাইনে রূপ নিয়ে স্ট্যাটাস গুলো অনুসন্ধান করে থাকেন সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন ধরনের স্ট্যাটাস শেয়ার করার জন্য। তাদের জন্য আজকের এই প্রতিবেদনটি তুলে ধরা হয়েছে সেখানে আমরা রূপ সম্পর্কে বিভিন্ন ধরনের নতুন নতুন স্ট্যাটাস তুলে ধরেছে। আপনারা আজকের এই রূপ নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনার ব্যক্তিগত জীবনে বিভিন্ন প্রয়োজনে এই স্ট্যাটাস গুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে আপনি শেয়ার করে দিতে পারবেন। এছাড়া সকল বন্ধু-বান্ধব ও পরিচিত মানুষদের মাঝে রূপ নিয়ে স্ট্যাটাস গুলো শেয়ার করে দিতে পারবেন। নিচে রূপ নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

মানুষের রূপ কখনো কোনো ছবির মধ্য দিয়ে প্রকাশ করা সম্ভব নয়, তার বাস্তবিক রূপ সবসময় ভিন্ন।
– ক্রিস্টিনা আইলর

তুমি যদি তোমার রূপের অহংকারে বেঁচে থাকো তবে তা তোমার জীবনের সবথেকে বড় ভুল বলে বিবেচিত হবে।
– এখেনেটিন দিয়েগো

আমার রূপ আমার পরিচয় বহন করে, এটিই আমার জন্য সবথেকে গর্বের বিষয়।
– জেস সি কট

রূপ নিয়ে ক্যাপশন

অনেক মানুষের অনেক দোষ তাদের রূপের নিচেই চাপা পরে, তা আর কেউ খতিয়ে দেখেনা।
– আমিত রায়

মানুষের রূপ মানুষকে সাময়িক আনন্দ দিতে পারে, তবে মৃত্যুর পর তার বিন্দুমাত্র মূল্য নেই।
– হেলেন যে রাসেল

নারীর রূপ নারীর শক্তি, এটি তার কাছে একটি তলোয়ার যা যেকোনো তলোয়ারের থেকে শক্তিশালী।
– কনফুসিয়াস

বাহ্যিক রূপ একটি উপহার। অভ্যন্তরীণ রূপ একটি অর্জন।
– রাংগি জি ফাইন

রূপ নিয়ে ক্যাপশন ও বানী

রূপ হচ্ছে রবের দেয়া নিয়মত তিনি যাকে ইচ্ছে তাকেই দিয়ে থাকেন। 

মানুষের বয়স বৃদ্ধির পাশাপাশি তার রূপের বয়স বাড়তে থাকে। 

মানুষের বাহ্যিক রূপ আকর্ষণীয় আর ভিতরের রূপ হলো মনমুগ্ধকর।
– কেট এঞ্জেল

কিছু মানুষ আছে তার রুপ নিয়ে বড়াই করে আবার কিছু মানুষ আছে তার দেহ নিয়ে বড়াই করে। 

রূপ নিয়ে কিছু কথা

রূপ একটি বস্তু, ব্যক্তি, বা বিষয়ের বহুল কার্যকলাপ এবং সৌন্দর্য যা সেই বস্তুকে আকর্ষণীয় ও সুন্দর করে। রূপ মানে সাধারণত সৌন্দর্য, আকর্ষণ এবং আকর্ষণশীলতা নিয়ে কথা বোঝায়। রূপ একটি ব্যক্তির সাধারণ আকার, মাথা, চোখ, পা, হাত ইত্যাদির গঠন, বস্ত্র, মেকআপ, শারীরিক বৈশিষ্ট্য এবং সাধারণ উপস্থাপনার সংক্ষিপ্ত বিবরণ সম্পর্কে বলা যেতে পারে। এছাড়াও, রূপ একটি জগতের বিভিন্ন বস্তু, জীবন্ত বা অজীব বস্তুর কর্মক্ষেত্রে প্রযোজ্য হয়, যেমন পরিবার, পরিবেশ, শিল্প, শিল্পী কর্মকাণ্ড, ফ্যাশন ইন্ডাস্ট্রি, ডিজাইন ইত্যাদি।

রূপ নিয়ে কবিতা

শুভ্র স্নিগ্ধ মেঘের রূপ ধরে,

স্বপ্নভরা মায়ার বিচারে।

তারার বড় করে কাঁদে জাগে,

সুখের পথে বিচরণের প্রাণে।

গ্রীষ্মে শীতে, শীতে বসন্তে,

প্রকৃতির রূপ মগ্ন হয়ে যায়।

বিভোর হাওয়ায় মেলে যায় মালতী,

সঙ্গী পথে চলে সোনার কায়॥

মানুষের হাসির রূপ ভালোবাসা,

মানবতার বহুবিধ স্বাদ নিয়ে।

ভূলে যায় কষ্টের দিনের কথা,

আলোর মধ্যে মেলে সুখের দিয়ে॥

রূপের সৃষ্টি অপূর্ব কবিতা,

বাণীর মাধুর্য প্রেমের ভালোবাসা।

প্রকৃতির মুখে ছড়িয়ে যায় আলো,

চিরন্তন রূপে আমাদের আশা॥

 

আমাদের পোস্ট ভালো লাগলে আমাদের কমেন্ট করে জানাতে ভুলবেন না 

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button