Post Code

বগুড়া জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

প্রিয় বগুড়া জেলাবাসী ভাই-বোন বন্ধুগণ আপনাদের সকলকে জানাচ্ছি আমাদের নতুন প্রতিবেদনটির পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন।। আপনাদের জন্য মূলত আমাদের ওয়েবসাইটে আজকে বগুড়া জেলার পোস্ট কোড ও এরিয়া কোড সম্পর্কিত সঠিক তথ্যগুলো প্রকাশ করা হয়েছে। কেননা অনেকেই প্রতিনিয়ত বগুড়া থেকে বগুড়া জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কিত তথ্য গুলো অনুসন্ধান করে যাচ্ছেন।

তাদের দিকটি বিবেচনা করে আজকে আমাদের ওয়েবসাইটে প্রতিবেদনটি শেয়ার করা হয়েছে। যার মাধ্যমে আপনারা প্রত্যেকেই বগুড়া জেলার পোস্টকোড ও এরিয়া কোড সম্পর্কে তথ্যগুলো জানতে পারবেন। আর এক্ষেত্রে আমরা আজকে আপনাদেরকে সুস্পষ্টভাবে সকল ধরনের সঠিক তথ্য দিয়ে সাহায্য করবো। তাই আশা করা যায় আমাদের এই তথ্যগুলো আপনাদের উপকারে আসবে।

বগুড়া জেলার পোস্ট অফিস

পোস্ট কোড মূলত প্রতিটি স্থানের অবস্থান সম্পর্কে গুরুত্বপূর্ণভাবে জানতে সাহায্য করে থাকে। এই ধারণাটি মূলত প্রাচীনকাল থেকে প্রচলিত হয়েছে। সর্বপ্রথম ১৯৪১ সালে পোস্ট কোড বিষয়টি সর্বপ্রথম জার্মানি দেশটি চালু করে থাকেন। পোস্ট কোড বিষয়টি পরবর্তী সময় ২০০৫ সালে বিশ্বের সকল দেশের প্রায় প্রচলিত হয়। তাইতো এখন বাংলাদেশের প্রতিটি জেলাকে আলাদাভাবে সনাক্তকরণের জন্য বাংলাদেশ সরকার প্রতিটি জেলার জন্য একটি করে পোস্ট করে এরিয়া কোড চালু করেছেন।

নির্দিষ্ট পোস্ট এরিয়া কোড জানার মাধ্যমে প্রতিটি মানুষ নিজের জেলার সম্পর্কে যাবতীয় তথ্য সহজে সনাক্ত করতে পারছে। এছাড়া ভৌগোলিকভাবে একটি জেলার অবস্থান সম্পর্কে জানতে হলে অবশ্যই নিজের জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কে ধারণা রাখতে হবে। তাই আমরা প্রত্যেকেই নিজ নিজ জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কে তথ্যগুলো সংগ্রহ করে নিজেদের জেলার অবস্থান সম্পর্কে জানতে সক্ষম হব।

বগুড়া জেলার পোস্ট কোড

বাংলাদেশের অন্যান্য জেলার মধ্যে বগুড়া একটি অন্যতম জেলা। যার নির্দিষ্ট একটি পোস্টকোড রয়েছে। এ পোস্ট করতে জানার মাধ্যমে বগুড়া জেলার অবস্থান সম্পর্কে সঠিকভাবে জানা সম্ভব। তাইতো অনেকেই অনলাইনে বগুড়া জেলার পোস্টকোড সম্পর্কে জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে অনুসন্ধান করে থাকেন। অনেক সময় তারা কোন ওয়েবসাইটে সঠিক তথ্যগুলো খুঁজে পান না। তাদের জন্য আজকে আমাদের ওয়েবসাইটে তুলে ধরা হয়েছে বগুড়া জেলার পোস্টকোড সম্পর্কিত যাবতীয় সকল সঠিক তথ্য। আপনারা এই তথ্যগুলো সম্পর্কে সঠিকভাবে ধারণা নিলে সহজেই বগুড়া জেলার অবস্থান বের করতে পারবেন। তাই বগুড়া জেলার সম্পর্কে জানতে হলে অবশ্যই আপনাদেরকে বগুড়া জেলার পোস্ট কোড সংগ্রহ করতে হবে। নিচে বগুড়া জেলার পোস্ট কোড তুলে ধরা হলো:

বগুড়া জেলার এরিয়া কোড

সম্মানিত পাঠক এখন আমরা আপনাদের উদ্দেশ্যে বগুড়া জেলার এরিয়া কোড সম্পর্কিত সঠিক তথ্যগুলো উপস্থাপন করব। যেটি সংগ্রহ করার মাধ্যমে আপনারা প্রত্যেকে বগুড়া জেলায় এরিয়া কোড সম্পর্কে জানতে পারবেন এবং আপনার প্রয়োজনে এই এরিয়া কোড ব্যবহার করে বগুড়া জেলার ভৌগোলিক অবস্থান সহজে বের করতে পারবেন। আপনি আপনার দৈনন্দিন জীবনের নিজের প্রয়োজনে বগুড়া জেলার অবস্থান সম্পর্কে জানার জন্য আমাদের আজকের এই তথ্যগুলো ব্যবহার করতে পারবেন। এছাড়া আপনার বন্ধুদের মাঝে যারা বগুড়া জেলার অবস্থান সম্পর্কে জানতে চায় তাদেরকে আমাদের এই পোস্টটি জানাতে পারবেন। নিচে বগুড়া জেলার এরিয়া কোড তুলে ধরা হলো:

জেলা

থানা

উপকার্যালয়

পোস্ট কোড (ডাক সংকেত)

বগুড়া

আদমদীঘি

আদমদীঘি

৫৮৯০

বগুড়া

আদমদীঘি

নশরতপুর

৫৮৯২

বগুড়া

আদমদীঘি

সান্তাহার

৫৮৯১

বগুড়া

বগুড়া সদর

বগুড়া সেনানিবাস

৫৮০১

বগুড়া

বগুড়া সদর

বগুড়া সদর

৫৮০০

বগুড়া

ধুনট

ধুনট

৫৮৫০

বগুড়া

ধুনট

গোসাইবাড়ি

৫৮৫১

বগুড়া

দুপচাঁচিয়া

দুপচাঁচিয়া

৫৮৮০

বগুড়া

দুপচাঁচিয়া

তালোড়া

৫৮৮১

বগুড়া

গাবতলী

গাবতলী

৫৮২০

বগুড়া

গাবতলী

সুখানপুকুর

৫৮২১

বগুড়া

কাহালু

কাহালু

৫৮৭০

বগুড়া

নন্দীগ্রাম

নন্দীগ্রাম

৫৮৬০

বগুড়া

সারিয়াকান্দি

চন্দন বাইশা

৫৮৩১

বগুড়া

সারিয়াকান্দি

সারিয়াকান্দি

৫৮৩০

বগুড়া

শেরপুর

চান্দাইকোনা

৫৮৪১

বগুড়া

শেরপুর

পল্লী উন্নয়ন একাডেমী

৫৮৪২

বগুড়া

শেরপুর

শেরপুর

৫৮৪০

বগুড়া

শিবগঞ্জ

শিবগঞ্জ

৫৮১০

বগুড়া

সোনাতলা

সোনাতলা

৫৮২৬

বগুড়া জেলার এরিয়া কোড

জেলার নাম

এরিয়া কোড

পোষ্টকোড

বগুড়া

০৫১

৫৮০০

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button