Post Code

গাইবান্ধা জেলার পোস্টকোড ও এরিয়া কোড

সম্মানিত গাইবান্ধা বাসি ভাই বোন বন্ধুগণ আপনাদের সকলের জন্য নিয়ে এসেছি আমাদের ওয়েব সাইটে আজকে গুরুত্বপূর্ণ একটি প্রতিবেদন। এই প্রতিবেদনটিতে আমরা আপনাদের মাঝে তুলে ধরব গাইবান্ধা জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কিত সকল সঠিক তথ্য। আজকের এই তথ্যগুলোর আলোকে আপনারা গাইবান্ধা জেলার নির্দিষ্ট পোস্টকোড ও এরিয়া কোড সম্পর্কে জানতে পারবেন। কেননা যোগাযোগ করার ক্ষেত্রে পোস্ট কোড এরিয়া কোড একটি জেলার অবস্থান সম্পর্কে জানতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাইতো বাংলাদেশ সরকার প্রতিটি জেলার আলাদা আলাদা পোস্ট কোড এরিয়া কোড বিষয়টি চালু করেছে। এজন্য আমাদের ওয়েবসাইটে আজকে আমরা গাইবান্ধা জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরেছি।

বাংলাদেশে প্রতিটি জেলার জন্য আলাদা আলাদা পোস্ট কোড এরিয়া কোড বিষয়টি চালু করা হয়েছে। একটি জেলার পোস্ট কোড ও এরিয়া কোডের মাধ্যমে ভৌগোলিকভাবে জেলাটির অবস্থান সম্পর্কে জানা যায় এবং জেলা সম্পর্কে বিভিন্ন রকম তথ্য সহজেই আদান প্রদান করা সম্ভব। পোস্ট কোড ধারনাটি প্রাচীনকাল থেকে আমাদের মাঝে প্রচলিত হয়ে আছে। এটি সাধারণত 1941 সালে প্রথম জার্মানিতে চালু করা হয়। বর্তমান সময়ের বেশি ১৯০ টি দেশে পোস্ট কোড ধারণাটি জনপ্রিয়তা অর্জন করেছে। তাইতো প্রতিটি মানুষ নিজেদের জেলার পোস্টকোড ও এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো সংগ্রহ করে রাখে। কেননা দৈনন্দিন জীবনে প্রতিটি মানুষের বিভিন্ন কারণে এসব তথ্য জানার প্রয়োজন পড়ে। নিজস্ব জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো মূলত সকল ধরনের যোগাযোগের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

গাইবান্ধা জেলার পোস্ট কোড

গাইবান্ধা থেকে প্রতিনিয়ত অনেকেই নিজস্ব জেলার পোস্ট কোড সম্পর্কিত তথ্যগুলো জানার আগ্রহ প্রকাশ করে থাকেন। তাদের কথা বিবেচনা করে আজকে আমাদের ওয়েবসাইটে তুলে ধরা হয়েছে গাইবান্ধা জেলার পোস্ট কোড সম্পর্কিত এই প্রতিবেদনটি। এই প্রতিবেদনের মাধ্যমে আমরা আপনাদের উদ্দেশ্যে গাইবান্ধা জেলার পোস্ট কোড সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরব সেই সাথে ভৌগলিকভাবে গাইবান্ধা জেলার অবস্থান সম্পর্কে জানতে পারবেন। আপনি আমাদের আজকের এই তথ্যগুলো সংগ্রহ করে আপনার গাইবান্ধা জেলায় বসবাসকারী বন্ধুবান্ধব আত্মীয়দের মাঝে শেয়ার করে তাদেরকে জানাতে পারবেন। নিচে গাইবান্ধা জেলার পোস্ট কোড সম্পর্কিত তথ্যগুলো উপস্থাপন করা হলো:

গাইবান্ধা জেলার এরিয়া কোড

অনেকেই গাইবান্ধা জেলার পোস্ট কোডের পাশাপাশি গাইবান্ধা জেলার এরিয়া কোড সম্পর্কে জানতে চান। তাদেরকে জানাতে আজকে আমাদের ওয়েব সাইটে তুলে ধরেছি আমরা গাইবান্ধা জেলার এরিয়া কোড সম্পর্কিত সকল তথ্য। আজকের এই তথ্যগুলোর আলোকে আপনারা গাইবান্ধা জেলার এরিয়া কোড সম্পর্কে জানতে পারবেন এবং আপনার বন্ধুবান্ধব কিংবা পরিচিত ব্যক্তিদের মাঝে তাদেরকে জানিয়ে দিতে পারবেন। আমরা আপনাদের সহায়তা করার জন্য আমাদের ওয়েবসাইটে আজকে গাইবান্ধা জেলার এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো উপস্থাপন করেছি তাই আপনারা দেরি না করে আমাদের এই প্রতিবেদনটি দেখে নিন। নিচে গাইবান্ধা জেলার এরিয়া কোড তুলে ধরা হলো:

জেলা থানা উপকার্যালয় পোস্ট কোড (ডাক সংকেত)
গাইবান্ধা বোনারপাড়া বোনারপাড়া ৫৭৫০
বোনারপাড়া সাঘাটা ৫৭৫১
গাইবান্ধা সদর গাইবান্ধা সদর ৫৭০০
গোবিন্দগঞ্জ গোবিন্দগঞ্জ ৫৭৪০
গোবিন্দগঞ্জ মহিমাগঞ্জ ৫৭৪১
পলাশবাড়ী পলাশবাড়ী ৫৭৩০
ফুলছড়ি ভরতখালী ৫৭৬১
ফুলছড়ি ফুলছড়ি ৫৭৬০
সাদুল্লাপুর নলডাঙ্গা ৫৭১১
সাদুল্লাপুর সাদুল্লাপুর ৫৭১০
সুন্দরগঞ্জ বামনডাঙ্গা ৫৭২১
সুন্দরগঞ্জ সুন্দরগঞ্জ ৫৭২০

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button