Post Code

দিনাজপুর জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

সম্মানিত দিনাজপুর জেলার ভাই-বোন বন্ধুগণ আশা করছি আপনারা সবাই ভাল আছেন সেই সাথে আপনাদের সকলের প্রতি রইল আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে অনেক অনেক প্রীতি ও অভিনন্দন। আজকে আমরা আপনাদের উদ্দেশ্যে আমাদের ওয়েব সাইটে তুলে ধরেছি নতুন একটি প্রতিবেদন। এই প্রতিবেদনের আলোকে আমরা আপনাদের মাঝে দিনাজপুর জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো জানাবো। প্রতিটি জেলার মতো দিনাজপুর জেলার নিজস্ব একটি পোস্ট কোড এরিয়া কোড রয়েছে যা সম্পর্কে ধারণা রাখা প্রতিটি দিনাজপুর জেলার বসবাসকারী মানুষের উচিত। এজন্যই মূলত আমাদের ওয়েবসাইটে আজকের আর্টিকেলটিতে দিনাজপুর জেলার পোস্ট কোড ও এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরা হয়েছে। আশা করা যায় এই প্রতিবেদনটি আপনাদের সকলের উপকারে আসবে।

প্রাচীনকালে যোগাযোগের মাধ্যম হিসেবে সাধারণত চিঠিপত্র ব্যবহার করা হতো । যদিও বর্তমান সময়ে তথ্যপ্রযুক্তির আবির্ভাবের মাধ্যমে এখন চিঠিপত্র আদান-প্রদানের নেই বললেই চলে । তবুও বিভিন্ন ধরনের সরকারি বেসরকারি চাকরি কিংবা কর্মচারীর নামে প্রতিনিয়ত ডাকঘরে বিভিন্ন ধরনের চিঠি এসে থাকে। একজন ব্যক্তির নামে চিঠিপত্র সাধারণত প্রতিটি ডাকঘর কোডের মাধ্যমে এসে থাকে।

দিনাজপুর জেলার পোস্ট অফিস

প্রতিটি মানুষের নিজস্ব ঠিকানায় চিঠি পাঠানোর জন্য একজন মানুষকে উক্ত ব্যক্তির পোস্ট কোড অথবা এরিয়া কোড সম্পর্কে তথ্যগুলো সংগ্রহ করতে হয়। কেননা এর মাধ্যমে সাধারণত প্রতিটি জেলার ডাকঘর ঠিকানা বুঝিয়ে থাকে এবং সেই সাথে একটি জেলার ভৌগোলিক অবস্থান এরিয়া কোডের মাধ্যমে বের করা সম্ভব। তাইতো বর্তমান সময় বাংলাদেশের প্রতিটি জেলায় নির্দিষ্ট পোস্ট কোড এরিয়া কোড যুক্ত করা হয়েছে। যেগুলো আলাদা আলাদা ভাবে প্রতিটি জেলার অবস্থান সম্পর্কে জানতে সহায়তা করে।

দিনাজপুর জেলার পোস্ট কোড

আপনি কি দিনাজপুর জেলার পোস্ট কোড সম্পর্কিত তথ্যগুলো অনুসন্ধান করে যাচ্ছেন তাহলে আপনার জন্য আমাদের ওয়েবসাইটে আজকে তুলে ধরা হয়েছে দিনাজপুর জেলার পোস্ট কোড সম্পর্কিত সঠিক তথ্যগুলো। যে তথ্যগুলো আপনাদেরকে দিনাজপুর জেলার পোস্ট কোড সম্পর্কে জানতে সহায়তা করবে এবং ভৌগলিকভাবে দিনাজপুর জেলার অবস্থান সম্পর্কে জানতে সাহায্য করবে। আপনি আমাদের আজকের এই তথ্যগুলো সংগ্রহ করার মাধ্যমে দিনাজপুর জেলার পোস্ট কোড সম্পর্কে জানতে পারবেন। এটি আপনাদের প্রয়োজনে আপনাদের কাজে আসবে। নিচে দিনাজপুর জেলার পোস্ট কোড কত সে সম্পর্কে তুলে ধরা হলো:

দিনাজপুর জেলার এরিয়া কোড

আপনি কি অনলাইনে দিনাজপুর জেলার এরিয়া কোড সম্পর্কিত প্রতিবেদনটি জানার জন্য আমাদের আর্টিকেলটিতে ক্লিক করা যাচ্ছেন। তাহলে আর দেরি না করে আপনি আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন।। কেননা আমরা আজকে আপনাদেরকে সহায়তা করার জন্য আমাদের ওয়েব সাইটে দিনাজপুর জেলার এরিয়া কোড সম্পর্কিত সঠিক তথ্যগুলো উপস্থাপন করেছি যেগুলো আপনাদেরকে দিনাজপুর জেলার অবস্থান সম্পর্কে জানতে সাহায্য করবে। আপনি আপনার প্রয়োজনে আমাদের আজকের এই প্রতিবেদনটি সংগ্রহ করে দিনাজপুর জেলা এরিয়া কোড সম্পর্কে জানতে পারবেন এছাড়া আপনার পরিচিত প্রতিটি দিনাজপুরবাসীকে জানাতে পারবেন। নিচে দিনাজপুর জেলার এরিয়া কোডটি তুলে ধরা হলো:

জেলা থানা উপকার্যালয় পোস্ট কোড (ডাক সংকেত)
দিনাজপুর বাংলা হিলি বাংলা হিলি ৫২৭০
বিরল বিরল ৫২১০
বিরামপুর বিরামপুর ৫২৬৬
বীরগঞ্জ বীরগঞ্জ ৫২২০
চিরিরবন্দর চিরিরবন্দর ৫২৪০
চিরিরবন্দর রাণীরবন্দর ৫২৪১
দিনাজপুর সদর দিনাজপুর রাজবাড়ী ৫২০১
দিনাজপুর সদর দিনাজপুর সদর ৫২০০
খানসামা খানসামা ৫২৩০
খানসামা পাকেরহাট ৫২৩১
মহারাজগঞ্জ মহারাজগঞ্জ ৫২২৬
নবাবগঞ্জ দাউদপুর ৫২৮১
নবাবগঞ্জ গোপালপুর ৫২৮২
নবাবগঞ্জ নবাবগঞ্জ ৫২৮০
ওসমানপুর ঘোড়াঘাট ৫২৯১
ওসমানপুর ওসমানপুর ৫২৯০
পার্বতীপুর পার্বতীপুর ৫২৫০
ফুলবাড়ী ফুলবাড়ী ৫২৬০
সেতাবগঞ্জ সেতাবগঞ্জ ৫২১৬

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button