Post Code

চুয়াডাঙ্গা জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

সম্মানিত ভিউয়ার্স আশা করছি আপনারা সবাই ভাল আছেন। আজ আমরা আপনাদের সকলের উদ্দেশ্যে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে পোস্ট কোড ও এরিয়া কোড সম্পর্কিত একটি প্রতিবেদন। প্রতিটি জেলার সঠিক অবস্থান সম্পর্কে জানার জন্য পোস্ট কোড এরিয়া কোড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। সেই সাথে প্রতিটি বিলিকারী ডাকঘরের সঠিক অবস্থান ও ঠিকানা সম্পর্কে জানতে হলে অবশ্যই পোস্ট কোড সংগ্রহ করতে হবে। সেজন্য আমাদের ওয়েবসাইটে আজকে আমরা নিয়ে এসেছি চুয়াডাঙ্গা জেলায় বসবাসকারী প্রতিটি পাঠকের জন্য চুয়াডাঙ্গা জেলার পোস্ট কোড ও এরিয়া কোড সম্পর্কিত সকল তথ্য। যেগুলো আপনাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন প্রয়োজনে আপনাদেরকে সাহায্য করবে। তাই আশা করা যায় আজকের এই তথ্যগুলো আপনাদের উপকারে আসবে।

বাংলাদেশের পোস্ট অফিসের তালিকা

বাংলাদেশের প্রতিটি জেলার অবস্থান সম্পর্কে সঠিকভাবে জানার জন্য এরিয়া কোড পোস্ট কোড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। প্রাচীনকাল থেকে মূলত পোস্ট কোড এরিয়া কোড শব্দটি ব্যবহার করা হতো। বাংলাদেশের ৬৪ জেলার জন্য আলাদা আলাদা ভাবে পোস্ট পোস্ট কোড ও এরিয়া কোড ব্যবহার করা হয়। পোস্ট কোড মূলত অতীত সময় থেকে বিশ্বের বিভিন্ন দেশে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছিল। বর্তমান সময়ে এটি বিশ্বের প্রতিটি দেশে ব্যাপকভাবে ব্যবহার করা হয়। অতীত সময়ে মূলত চিঠিপত্রের সঠিক আদান-প্রদানের জন্য পোস্ট কোড ব্যবহার করা হতো। যদিও বর্তমান সময়ে যোগাযোগের মাধ্যম হিসেবে বিভিন্ন ধরনের যন্ত্রপাতি ব্যবহার করা হয় তবুও প্রতিটি ডাকঘরের সঠিক অবস্থান জানার জন্য এখানে পোস্ট কোড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এছাড়া প্রতিটি মানুষ নিজস্ব জেলার অবস্থান সম্পর্কে জানতে এরিয়া কোড ব্যবহার করে থাকেন।

চুয়াডাঙ্গা জেলার পোস্ট কোড

অনেকেই অনলাইনে চুয়াডাঙ্গা জেলার বিলিকারী ডাকঘরের সঠিক অবস্থান সম্পর্কে জানার জন্য চুয়াডাঙ্গা জেলার পোস্ট কোড অনুসন্ধান করে থাকেন। তাদের জন্য তুলে ধরেছে আমাদের ওয়েবসাইটে আজকে চুয়াডাঙ্গা জেলার পোস্টকোড সম্পর্কিত সকল তথ্য। এই তথ্য গুলোর আলোকে আপনারা চুয়াডাঙ্গা জেলার পোস্ট কোড সম্পর্কে জানতে পারবেন এবং আপনার প্রয়োজনে তথ্যগুলোর ব্যবহার করতে পারবেন। আপনি যদি চুয়াডাঙ্গায় জেলায় অবস্থান করে থাকেন কিংবা চুয়াডাঙ্গা জেলায় যে কোন ঠিকানায় চিঠিপত্র পাঠাতে চান তাহলে আমাদের এই তথ্যগুলো সংগ্রহ করে রেখে দিতে পারবেন। নিচে চুয়াডাঙ্গা জেলার পোস্ট কোড তুলে ধরা হলো:

চুয়াডাঙ্গা জেলার এরিয়া কোড

সম্মানিত ভিউয়ার্স এখন আমরা আপনাদের উদ্দেশ্যে চুয়াডাঙ্গা জেলার এরিয়া কোড সম্পর্কিত সকল তথ্য তুলে ধরব। যে তথ্যগুলোর আলোকে আপনারা প্রত্যেকেই চুয়াডাঙ্গা জেলার ভৌগলিক অবস্থান সহজে বের করতে পারবেন। বাংলাদেশের প্রতিটি জেলার ভৌগোলিক অবস্থান সম্পর্কে জানার জন্য অবশ্যই এরিয়া কোড সংগ্রহ করতে হবে। তাইতো প্রতিটি মানুষ নিজের জেলার অবস্থান সম্পর্কে জানার জন্য নিজস্ব জেলার এরিয়া কোড সংগ্রহ করে রাখে। এজন্যই আমরা আজকে আপনাদের জন্য চুয়াডাঙ্গা জেলার এরিয়া কোড তুলে ধরেছি। তাঈ আপনি যদি চুয়াডাঙ্গা জেলার অবস্থান সম্পর্কে জানতে চান তাহলে আমাদের তথ্যগুলো সংগ্রহ করুন। নিচে চুয়াডাঙ্গা জেলার এরিয়া কোড তুলে ধরা হলো:

জেলা                     থানা                    উপকার্যালয়                   পোস্ট কোড (ডাক সংকেত)

চুয়াডাঙ্গা           আলমডাঙ্গা                   আলমডাঙ্গা                                     ৭২১০

চুয়াডাঙ্গা           আলমডাঙ্গা                       Hardi                                          ৭২১১

চুয়াডাঙ্গা         চুয়াডাঙ্গা সদর               চুয়াডাঙ্গা সদর                                   ৭২০০

চুয়াডাঙ্গা         চুয়াডাঙ্গা সদর                    মুন্সিগঞ্জ                                       ৭২০১

চুয়াডাঙ্গা              দামুড়হুদা                    Andulbaria                                    ৭২২২

চুয়াডাঙ্গা              দামুড়হুদা                       দামুড়হুদা                                    ৭২২০

চুয়াডাঙ্গা              দামুড়হুদা                           দর্শনা                                      ৭২২১

চুয়াডাঙ্গা            Doulatganj                     Doulatganj                                   ৭২৩০

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button