Post Code

নড়াইল জেলার পোস্টকোড ও এরিয়া কোড

প্রিয় পাঠক ভাই বোন বন্ধুগণ আজ আমরা আমাদের ওয়েবসাইটে পোস্টকোড ও এরিয়া কোড সম্পর্কিত একটি নিবন্ধন নিয়ে হাজির হয়েছি। আজকের এই নিবন্ধটির অলকে আমরা আপনাদের মাঝে নড়াইল জেলার পোস্ট করব এরিয়া কোড সম্পর্কে তথ্যগুলো তুলে ধরব। কেননা প্রতিটি জেলার সঠিক অবস্থান সম্পর্কে জানতে হলে অবশ্যই উপজেলার পোস্টকোড এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো সম্পর্কে ধারণা রাখতে হবে। একটি জেলাকে সঠিকভাবে সনাক্তকরণের জন্য পোস্ট কোড এরিয়া কোড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাইতো অনেকেই অনলাইনে নড়াইল জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কিত তথ্য গুলো জানতে চান। তাদের উদ্দেশ্যে আজকে আমাদের ওয়েবসাইটে নড়াইল জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কিত সকল তথ্য তুলে ধরা হয়েছে।

বাংলাদেশের ৬৪ টি জেলার জন্য আলাদা আলাদা পোস্ট কোড এরিয়া কোড ব্যবহার করা হয়। এটি মূলত প্রতিটি জেলাতে যোগাযোগ ও জেলার অবস্থান সম্পর্কে জানতে সাহায্য করে থাকে। পোস্ট কোড ধারনাটি প্রাচীনকাল থেকে আমাদের মাঝে পরিচালিত হয়ে আসছে। প্রাচীনকালে চিঠি পত্রের মাধ্যমে সকল ধরনের যোগাযোগ রক্ষা করা হতো যদিও বর্তমান সময়ে তথ্যপ্রযুক্তির অভাবনীয় পরিবর্তনের কারণে কোন চিঠিপত্রের পরিবর্তে বিভিন্ন ধরনের যোগাযোগ মাধ্যম চলে এসেছে তবুও এখনো বিভিন্ন ধরনের চাকরি সংক্রান্ত বিষয়ে চিঠিপত্রের আদান প্রদান করা হয়। চিঠিপত্র মূলত পোস্ট অফিসের মাধ্যমে একজন মানুষের কাছে চলে আসে। তাইতো প্রতিটি মানুষকে দৈনন্দিন জীবনে সকল বিষয়ের সাথে সাথে নিজস্ব জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কে ধারণা রাখতে হবে। নিজস্ব জেলার পোস্টকোড ও এরিয়া কোড সম্পর্কে জেনে নেওয়ার মাধ্যমে একজন মানুষ নিজের জেলার অবস্থান সম্পর্কে সঠিকভাবে জানতে সক্ষম হয়।

নড়াইল জেলার পোস্ট কোড

সম্মানিত ভিউয়ার্স আমরা আজকে নড়াইল জেলার বন্ধুদের উদ্দেশ্যে আমাদের ওয়েবসাইটে নড়াইল জেলার পোস্ট কোড তুলে ধরেছি। এই পোষ্ট করতে ব্যবহার করার মাধ্যমে আপনারা নড়াইল জেলার পোস্ট কোড সম্পর্কে জানতে পারবেন এবং আপনার প্রয়োজনে আমাদের এই পোস্ট কোডটি ব্যবহার করতে পারবেন। আমরা আজকে আপনাদের সকলের কথা বিবেচনা করে আমাদের ওয়েবসাইটে নড়াইল জেলার পোস্ট কোড সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরেছি যেগুলো আপনাদের দৈনন্দিন জীবনে বিভিন্ন ক্ষেত্রে আপনাদের কাজে লাগবে। নিচের নড়াইল জেলার পোস্ট কোড সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরা হলো:

নড়াইল জেলার এরিয়া কোড

অনেকেই নড়াইল জেলার ভৌগোলিক অবস্থান সম্পর্কে সুস্পষ্টভাবে ধারণা নেওয়ার জন্যই অনলাইনে নড়াইল জেলার এরিয়া কোড সম্পর্কিত তথ্য গুলো অনুসন্ধান করে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে তুলে ধরা হয়েছে আমাদের ওয়েবসাইটে নড়াইল জেলার এরিয়া কোড সম্পর্কিত এই পোস্টটি। এ পোস্টটিতে আমরা আপনাদের উদ্দেশ্যে নড়াইল জেলার এরিয়া সম্পর্কে বিস্তারিতভাবে তথ্যগুলো তুলে ধরেছি যেগুলো আপনারা সংগ্রহ করার মাধ্যমে নড়াইল জেলার সঠিক অবস্থান সহজে বের করতে পারবেন। আপনি আজকের এই তথ্যগুলো আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে দিয়ে তাদেরকে জানাতে পারবেন। নিচে নড়াইল জেলার এরিয়া কোড তুলে ধরা হলো:

জেলা উপজেলা উপকার্যালয় পোস্ট কোড (ডাক সংকেত)
নড়াইল নড়াইল সদর Ratanganj ৭৫০১
নড়াইল নড়াইল সদর নড়াইল সদর ৭৫০০
নড়াইল লক্ষ্মীপাশা ইটনা ৭৫১২
নড়াইল লক্ষ্মীপাশা Baradia ৭৫১৪
নড়াইল লক্ষ্মীপাশা লোহাগড়া ৭৫১১
নড়াইল লক্ষ্মীপাশা Naldi ৭৫১৩
নড়াইল লক্ষ্মীপাশা লক্ষ্মীপাশা ৭৫১০
নড়াইল কালিয়া কালিয়া ৭৫২০
নড়াইল Mohajan Mohajan ৭৫২১

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button