Uncategorized

মোবাইলের লক ভুলে গেলে কিভাবে খুলবেন জানতে ক্লিক করুন ।

আজকে আমরা খুবই গুরুত্বপূর্ণ একটি পোষ্ট নিয়ে আপনাদের সামনে উপস্থিত হয়েছি। আজকে আমরা যে বিষয়টি সম্পর্কে আপনাদের সামনে আলোচনা করব সেটি হচ্ছে মোবাইলের লক ভুলে গেলে কিভাবে খুলবেন। বর্তমান সময়ে প্রায় সকলেই মোবাইল ফোনে পেটান পাসওয়ার্ড যেটাই বলি না কেন ব্যবহার করে থাকি। আপনি কি ভেবে দেখেছেন মোবাইলের লক ভুলে গেলে কিভাবে এর সমাধান করবেন। আমাদের মধ্যে অনেকেই এই ধরনের সমস্যায় পড়ে থাকি। কিন্তু এই সমস্যার সামাধান কি। কিভাবে আমরা ভুলে যাওয়া মোবাইলের লক খুলবো। এর জন্য আমাদের করণীয় কি। আপনি যদি এই বিষয়ে বিস্তারিত জানতে চান তাহলে অবশ্যই পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন। আশা করি এই পোষ্টের মাধ্যমে আপনি উপকৃত হবেন। জানতে পারবেন যে মোবাইলটি লক ভুলে গেছে কিভাবে এই মোবাইলটির লক খুলবেন।

সুতরাং যারা অনলাইনে ভুলে যাও মোবাইলের লক খোলা সম্পর্কে অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটে এসেছেন তারা সঠিক জায়গায় এসেছেন। আশাকরি এখান থেকে আপনার সমস্যার সমাধান পেয়ে যাবেন। লক দেওয়ার সময় অমনোযোগী থাকলে এই ধরনের সমস্যা হয়ে থাকে। এছাড়াও অনেকেই রয়েছে যারা লগে পাসওয়ার্ড ব্যবহার করেন সেটি আনলিমিটেড সংখ্যার। অনেক বড় পাসওয়ার্ড দেওয়ার ফলে দেখা যায় অনেক সময় সেটি মনে রাখা সম্ভব হয়না ছাড়াও কয়েকটি কারণে ধরনের সমস্যা হয়ে থাকে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো অনিয়মিত ব্যবহার। এর কাছেই এক্সট্রা ফোন থাকে যেগুলো তারা ব্যবহার করেন না। দীর্ঘদিন ব্যবহার না করার ফলে হঠাৎ করে সেই ফোনটি বের করে দেখেন পাসওয়ার্ড ভুলে গেছেন। অনেক সময়ে এই ধরনের সমস্যা হয়ে থাকে। এখন বিষয় হচ্ছে ধরনের সমস্যায় আপনাদের করণীয় কি কিভাবে এই ফোনটির লক খোলা যাবে।

ফোনের লক ভুলে গেলে করণীয়

প্রথমে আপনাদের সহজ উপায়ে এই লক খোলার পদ্ধতি গুলো সম্পর্কে জানাবো। আপনি এন্ড্রয়েড ফোন ব্যবহারে অবশ্যই ইমেইল ব্যবহার করে থাকেন। এই ইমেইল টি ধরনের সমস্যা থেকে আপনাদের সমাধান দিতে পারে।

আমরা খেয়াল করলে জানব অ্যান্ড্রয়েড ফোন চালানোর সময় জিমেইলের একটি একাউন্টের সাথে নিজের ফোনের একটি যুক্ত কিংবা ইন্টিগ্রেট করে থাকি এই ছোট্ট কাজটির ফল স্বরূপ আজকের এই বড় সমাধান। আপনার লক ভুলে যাওয়া ফোনটিতে কয়েকবার লক দেওয়ার ফলে ডিসপ্লের কর্নারে দেখবেন ফরগেট পেটান অথবা ফরগেট পাসওয়ার্ড নামে একটি বাটন উঠবে। আপনি যদি সঠিকভাবে জিমেইল টি যুক্ত করতে পেরেছিলেন তাহলে ওই জিমেইলে একটি পাসওয়ার্ড অর্থাৎ কোড যাবে। সেখান থেকে সেই কোডের মাধ্যমে আপনি খুব সহজেই আপনার ফোনের ভুলে যাওয়া লক খুলতে পারবেন। তবে এই পদ্ধতিতে একটি সমস্যা রয়েছে। সেটি হচ্ছে জিমেইলে কোড পাঠানোর জন্য আপনাকে অবশ্যই ফোনে ডাটা কানেকশন দিতে হবে।

দ্বিতীয় পদ্ধতি

প্রথম পদ্ধতিতে সফল না হলে আপনি এই পদ্ধতিটি অবলম্বন করতে পারেন। আশা করি এই পদ্ধতিতে আপনি সফল হবেন। এর জন্য আপনাকে যেটি করতে হবে। প্রথমে আপনার মোবাইল ফোনটি বন্ধ করুন এরপর ব্যাটারি খোলার ব্যবস্থা থাকলে ব্যাটারি খুলে আবার লাগান। কিন্তু বর্তমানের উন্নত স্মার্টফোনগুলোতে ব্যাটারি খোলার ব্যবস্থা নেই। এই ক্ষেত্রে আপনাকে ফোনটি কিছু সময় বন্ধ করে রাখতে হবে। হতে পারে সেটি 5 থেকে 10 মিনিট কিংবা 10 থেকে 15 মিনিট। এরপর আপনাকে যেদি করতে হবে আপনার তিন আঙ্গুল দিয়ে ফোনের তিনটি বাটন চেপে ধরতে হবে। ততটা সময় চেপে ধরবেন যতক্ষণ না রিকভারি মোড আসে। রিকভারি মোড আসলে বাটন এর সাহায্যে রিকভার দিয়ে নিবেন। মনে রাখবেন সময়ে ডিসপ্লে কোন ধরনের কাজ করবে না। ভলিউম বাটন এবং পাওয়ার বাটন এর মাধ্যমে কাজ করতে হবে। তবে বিষয়ে একটি কথা আপনাদের জানিয়ে রাখি। রিকভার করলে আপনার ফোনের সমস্ত ডাটা মুছে যাবে। ফলে আপনার প্রয়োজনীয় তথ্যগুলো হারিয়ে ফেলবেন। তবে আপনার মেমোরিতে রাখা তথ্যগুলো সুরক্ষিত থাকবে।

Related Articles

Back to top button