Uncategorized

গুগল প্লে স্টোর একাউন্ট খোলার নিয়ম।

গুগল প্লে স্টোর একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে পারবেন এখানে। আমরা যারা স্মার্ট ফোন ব্যাবহার করেই তারা অবশ্যই গুগল প্লে স্টোর এই শব্দটির সাথে পরিচিত হয়েছি। বর্তমান সময়ে অনেক নতুন ব্যবহারকারী রয়েছেন যারা সবেমাত্র স্মার্টফোন ব্যবহার করা শুরু করেছেন এমন ব্যক্তিদের কাছে এ শব্দটি নতুন বলে মনে হবে। এক্ষেত্রে তাদের জানার প্রয়োজন রয়েছে গুগল প্লে স্টোর একাউন্ট কি কিভাবে খুলতে হয় এর কাজ কি এবং এটি কোন ধরনের একাউন্ট। সুতরাং আজকে আমরা এখানে আলোচনা করব গুগল প্লে স্টোর একাউন্ট খোলার নিয়ম সহ এর কাজ গুলো কি কি তা নিয়ে। আশা করব আমাদের সাথে থেকে আপনারা এই বিষয়গুলো সম্পর্কে জেনে নেবেন।

স্মার্টফোনগুলোতে কোন এপ্লিকেশন অর্থাৎ সফটওয়্যার বা অ্যাপ যাই বলুন না কেন ইন্সটল করার জন্য প্লে স্টোর এর প্রয়োজন রয়েছে। এর কারণ প্লে স্টোর হচ্ছে গুগলের অধীনে সেখানে গুগল অনুমোদিত সকল সফটওয়্যার দেওয়া থাকে। সুতরাং আপনার প্রয়োজনীয় সফটওয়্যার গুলো খুব সহজেই গুগল প্লে স্টোরে অনুসন্ধান করে ইনস্টল করে নিতে পারেন এক ক্লিকে। এবং এই পদ্ধতিটি সকলের কাছে জনপ্রিয় মূলত সফটওয়্যার ইন্সটল করার ক্ষেত্রেই গুগল প্লে স্টোর ব্যবহার করে থাকেন সকলেই। আজকে আমরা আপনাদের মাঝে প্লে স্টোর সংক্রান্ত বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা উদ্দেশ্যে পোস্টটি লিখতে আগ্রহী হয়েছি। আশা করছি আমাদের সাথে থাকবেন।

গুগল প্লে স্টোর কি ?

গুগল প্লে স্টোরে একাউন্ট খোলার পূর্বে অবশ্যই জানতে হবে গুগল প্লে স্টোর কি এটি কিভাবে কাজ করে ? এর উপকারিতা ও অপকারিতা গুলো সম্পর্কে বিস্তারিত জানতে হবে। তবেই আমরা গুগল প্লে স্টোর একাউন্ট খোলার সিদ্ধান্ত নিতে পারব। আপনাদের সকলের উদ্দেশ্যে জানানো যাচ্ছে গুগল প্লে স্টোর হচ্ছে গুগোল ব্যবহারকারীদের জন্য একটি ফ্রি সার্ভিস অ্যাপ যেখান থেকে আপনি আপনার প্রয়োজনীয় অ্যাপ্লিকেশনগুলো ফ্রিতে ডাউনলোড করে নিতে পারবেন। গুগোল আমাদের আঠারোটি সেবা ফ্রিতে প্রদান করে থাকেন । এই সেবা গুলোর মধ্যে একটি হচ্ছে গুগল প্লে স্টোর। পূর্বে গুগল প্লে স্টোরের নাম ভিন্ন ছিল তবে বর্তমান সময়ে এ নামেই জনপ্রিয় হয়ে উঠেছেন গুগলের এই সার্ভিসটি।

গুগল প্লে স্টোর একাউন্ট খোলার নিয়ম

অনেকেই গুগল প্লে স্টোরে একাউন্ট খোলার পদ্ধতি কে অনেক কঠিন ও জটিল মনে করে থাকেন। এমন ব্যক্তিগণ এই পোস্টটি পড়ার মাধ্যমে খুব সহজেই কয়েক মিনিটের মধ্যে নিজেই গুগোল অ্যাকাউন্ট খুলে নিতে পারবেন। আপনি চাইলে ফোন নাম্বার ব্যবহার করে গুগল প্লে স্টোর একাউন্ট খুলতে পারেন। আবার ফোন নাম্বার ব্যতীত গুগল প্লে স্টোর একাউন্ট খোলা সম্ভব। এক্ষেত্রে আমরা সহজ পদ্ধতি অনুসরণ করে আপনাদের অ্যাকাউন্ট খুলতে সহযোগিতা করবো।
প্রথমে আপনার স্মার্টফোনটি থেকে গুগল প্লে স্টোর ওপেন করুন, এরপর আপনার সামনে সাইন ইন বাটন আসবে সেখানে ক্লিক করলে আপনাকে দেখানো হবে জিমেইল অথবা ফোন নাম্বার। আপনার পূর্বের জিমেইল থাকলে সেটি ব্যবহার করতে পারেন এবং পূর্বের জিমেইল না থাকলে নিশ্চয় ক্রিয়েট একাউন্ট অপশন রয়েছে সেখানে ট্যাপ করুন। সেখানে ট্যাপ করার মাধ্যমে আপনাকে নতুন পেজে নিয়ে যাওয়া হবে সেখানে আপনার ফার্স্ট নেম এবং লাস্ট নেম চাওয়া হবে।

সুতরাং আপনার নামের প্রথম অংশটি দেওয়ার পর লাস্ট নেম এর জায়গায় শেষের অংশটি দেওয়ার জন্য বলা হচ্ছে। এরপর নেক্সট বাটনে ক্লিক করে আপনার জন্ম তারিখ সহ লিঙ্ক নির্ধারণ করতে হবে। এরপর আপনার নাম অনুসারে আপনাকে জিমেইল প্রদর্শিত করা হবে সেখান থেকে আপনার জিমেইল পছন্দ হলে সেখানে ঠিক দিতে হবে অন্যথায় নিচে ক্রিয়েট ইউর e-mail অপশন রয়েছে সেখানে ক্লিক করতে হবে।

এক্ষেত্রে আপনার জিমেইল আইডি ছয় সংখ্যার থেকে 30 সংখ্যার মধ্যে রাখতে হবে। এরপর নেক্সট অপসন এ ক্লিক করার পরে জিমেইল পাসওয়ার্ড দিতে হবে। সব সময় চেষ্টা করবেন জিমেইল এর পাসওয়ার্ড গুলো শক্তিশালী দেওয়ার এক্ষেত্রে আপনার জিমেইল সুরক্ষিত থাকবে বলে জানা যাচ্ছে। পাসওয়ার্ড নির্ধারণ করার পর আপনার ফোন নাম্বারটা হতে পারে আপনি চাইলে তা স্কিপ করে এড়িয়ে যেতে পারেন। এই সহজ পদ্ধতি গুলো অবলম্বন করলে আপনার গুগল প্লে স্টোর একাউন্ট খোলা সম্পন্ন হবে।

Related Articles

Back to top button