Biodata

জিয়াউল হক পলাশরে বয়স,উচ্চত,রিলেশনশি,মাসিক ইনকাম,শিক্ষাজীবন,পুরস্কার মনোনয়ন

জিয়াউল হক পলাশ একজন বাংলাদেশী ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা ও পরিচালক। তিনি দর্শকদের মাঝে কমেডি চরিত্রের জন্য বেশ জনপ্রিয়। ব্যাচেলর পয়েন্ট নাটকে তিনি “কাবিলা” চরিত্রে অভিনয় করে দর্শকদের মাঝে জনপ্রিয় হয়ে উঠেছেন। এছাড়া মুহাম্মদ মোস্তফা কামাল রাজের ‘ফ্যামিলি ক্রাইসিস’ এবং ২০১৭ সালে জার্নি বাই লন্জ নাটকটির মাধ্যমে মানুষের মন মাতিয়েছেন।তিনি এখন শুধু বাংলাদেশের নয়, ভারতের পশ্চিমবঙ্গের অধিকাংশ মানুষের কাছেই পরিচিত মুখ।

তিনি ক্যারিয়ার শুরু করেছিলেন পরিচালক হিসেবে। পরিচালনা দিয়েই দর্শকের মনে জায়গা করে নিতে চেয়েছিলেন তিনি। তিনি পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী কে দেখে অনুপেরনা পান। পলাশ প্রথম মোস্তফা সরয়ার ফারুকী এর সাথে সহকারি পরিচালক হিসেবে কাজ করেন, পর্যায়ক্রমে ইশতিয়াক আহমেদ রুমেল,কাজল আরেফিন অমির সঙ্গে কাজ করেন। অমি তার ‘ট্যাটু’ নাটকে তাকে অভিনেতা বানিয়ে দেন। সেখান থেকেই মূলত মানুষ অভিনেতা পলাশকে চিনতে শুরু করে। ‘ট্যাটু’র সূত্র ধরেই মূলত অভিনেতা পলাশের আজকের অবস্থান। এর বাইরেও পলাশ অভিনয় করেছেন মোস্তফা সরয়ার ফারুকী (নগদের একটি বিজ্ঞাপন), শিহাব শাহীন, আদনান আল রাজীব (ইউটিউমার) প্রমুখের মতো গুণী নির্মাতার সঙ্গে।

অভিনয়ে এত জনপ্রিয়তা পেলেও নিজের পরিচালনা সত্তাকেও একটু ভোলেননি নোয়াখালীর সুনাইমুড়িতে জন্ম নেওয়া পলাশ। ২০১৮ সালে তিনি নির্মাণ করেন নিজের পরিচালনায় প্রথম নাটক ‘ফ্রেন্ডস উইথ বেনিফিট’। ২০১৯ সালে ‘সারপ্রাইজ এবং ২০২০ সালে ‘ঘরে ফেরা’ নির্মাণ করেও দর্শকের প্রশংসা কুড়ান। আসছে ঈদকে সামনে রেখে পলাশ নির্মাণ করেছেন নিজের চতুর্থ নাটক ‘একটুখানি’। যেখানে জুটি বেঁধে অভিনয় করেছেন দেশের জনপ্রিয় অভিনয়শিল্পী তাহসান ও তানজিন তিশা।

জিয়াউল হক পলাশের বায়োগ্রাফি

জিয়াউল হক পলাশ
জিয়াউল হক পলাশ

তার নাম জিয়াউল হক পলাশ,কিন্তু তিনি  দর্শকের কাছে কাবিলা নামে বেশ পরিচিত। তার জন্ম সাল ১৯৯৩ সালের ৩ ফেব্রুয়ারি। বয়স ২৫ বছর। জন্মস্থান নোয়াখালীর কালিকাপুর গ্রামে। তিনি বর্তমানে ঢাকার নাখলা পাড়াতে থাকেন। তিনি তিতুমীর কলেজ থেকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং সাবজেক্টে গ্রাজুয়েশন কমপ্লিট করেছেন। তিনি ল্যাবরেটরি স্কুল থেকে এসএসসি এবং এইচএসসি পাশ করেছেন। তার অভিনয় জগতে বড় পর্দায় আসে ২০১৩ সালে এর আগে তিনি ছোটখাটো কাজ করতেন নাটকের মধ্যে তার প্রথম নাটক ট্যাটু। তিনি ২০১৭ সালে জার্নি বাই লঞ্চ নাটকের মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন। পলাশ পরিবার সম্পর্কে নিশ্চিত কোনো তথ্য নেই। পলাশ সামাজিক যোগাযোগ মাধ্যমে তার পরিবার সম্পর্কে তেমন কোনো তথ্য না দেওয়ায় পলাশের পরিবারের কোনো তথ্য পাওয়া যায়নি।

নামঃ জিয়াউল হক পলাশ
ডাক নামঃ পলাশ/কাবিলা
জন্ম সালঃ ১৯৯৩ সালের ৩ ফেব্রুয়ারি
উচ্চতাঃ ৫ ফুট ৬ ইঞ্চি
বয়সঃ ২৫ বছর
রিলেশনশিপ স্ট্যাটাসঃ সিঙ্গাল
সম্পদঃ ২টি বাড়ি, ১টি নোয়াখালী, ১টি ঢাকায়! তার একটি গাড়ি আছে
ফেইসবুক আইডির ফলোয়ারঃ ১লাখ +
মাসিক ইনকামঃ ৫০- ১০০ হাজার টাকা (প্রায়)

আমরা ইতিমধ্যে পোস্টের মাধ্যমে জিয়াউর হক পলাশ এর বায়োগ্রাফি জানিয়ে দিয়েছি আশা করি এই সকল তথ্য দিয়ে আপনাদের সহযোগিতা করতে পেরেছি । এ ধরনের আরো অন্যান্য পোস্ট দেখতে বা নিত্যনতুন পোস্ট দেখতে আমাদের ওয়েবসাইটটিতে ভিজিট করতে ভুলবেন না । আমাদের এই ওয়েবসাইটটিতে প্রতিনিয়ত পোস্ট আপডেট দেয়া হয় আপনারা অবশ্যই যে কোন প্রয়োজনে আমাদের ওয়েবসাইটটিতে ভিজিট করে তা দেখে নিতে পারেন আমরা সব ধরনের পোস্ট এখানে পাবলিক করি । আমার পোস্টে শেষ কত দেখার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ পরবর্তী পোস্ট দেখার আমন্ত্রণ রইল ।

Related Articles

Back to top button