Post Code

শেরপুর জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

প্রিয় পাঠক বন্ধুরা আপনারা আজকে আপনাদের জন্য নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে গুরুত্বপূর্ণ একটি প্রতিবেদন। আজকের প্রতিবেদনটির মাধ্যমে আমরা শেরপুর জেলা বাসি ভাই বোনদের মাঝে শেরপুর জেলার পোস্ট কোড ও এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরব। আপনারা আমাদের ওয়েবসাইট থেকে এই প্রতিবেদনটি সংগ্রহ করার মাধ্যমে শেরপুর জেলার এরিয়া কোড ও পোস্টকোড সম্পর্কে সকল ধরনের তথ্য সহজেই জানতে পারবেন। অনেকেই বিভিন্ন প্রয়োজনে অনলাইনে শেরপুর জেলার পোস্ট কোড ও এরিয়া কোড সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করে থাকেন। তাইতো আমরা আজকে এই প্রতিবেদনটিতে শেরপুর জেলার পোস্টকোড ও এরিয়া কোড সম্পর্কে তথ্যগুলো উপস্থাপন করেছি। যেগুলো আপনাদের অনেকের কাজে লাগবে।

শেরপুর জেলার পোস্ট অফিস

পোস্ট কোড বলতে মূলত চিঠি প্রয়োজন অনুযায়ী সাজানোর জন্য চিঠির সাথে নির্দিষ্ট অংক যোগ করা যেটি ডাকঘরের সাথে যুক্ত করা হয়। পোস্ট কোড মূলত একটি স্থানের অবস্থান সম্পর্কে সঠিকভাবে জানার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। একজন মানুষের দৈনন্দিন জীবনে বিভিন্ন ধরনের চিঠি এসে থাকে। এই চিঠিগুলো প্রতিটি ব্যক্তির নিজস্ব এলাকার ডাকঘর অথবা পোস্ট অফিসের মাঝে এসে থাকে।

পোস্ট অফিস কোড নাম্বার

বাংলাদেশের ৬৪ টি জেলা রয়েছে এই ৬৪ জেলাকে আলাদাভাবে সনাক্তকরণের জন্য আলাদা আলাদা পোস্ট কোড ব্যবহার করা হয়। এছাড়া ৬৪ জেলার ভৌগোলিক অবস্থান সম্পর্কে সঠিক ধারণা প্রদানের জন্য মূলত ভৌগোলিক এরিয়া কোড ব্যবহার করা হয়। যেটি প্রতিটি জেলার ভৌগোলিক অবস্থান সম্পর্কে জানার জন্য মানুষকে সাহায্য করে থাকে। তাইতো প্রতিটি মানুষ একটি জেলার অবস্থান সম্পর্কে জানার জন্য উক্ত জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কে ধারণা রাখে।

শেরপুর জেলার পোস্ট কোড

অনেকে অনলাইনে শেরপুর জেলার অবস্থান সম্পর্কে তথ্যগুলো সংগ্রহ করার জন্য শেরপুর জেলার পোস্ট কোড অনুসন্ধান করে থাকেন। তাদের উদ্দেশ্যে আমাদের আর্টিকেলটিতে আজকে নিয়ে এসেছি শেরপুর জেলার পোস্টকোড সম্পর্কিত সকল তথ্য। এই তথ্য গুলোর আলোকে আপনারা প্রত্যেকেই শেয়ার পরিচালনার পোস্টকোড সম্পর্কে জানতে পারবেন। আপনি আপনার নিজের প্রয়োজনে আমাদের আজকের এই তথ্যগুলো সংগ্রহ করে শেরপুর জেলার অবস্থান সম্পর্কে জানতে পারবেন। এছাড়া আজকের এই তথ্যগুলো আপনি সকলের মাঝে শেয়ার করে দিয়ে তাদেরকে শেয়ার করে জেলার অবস্থান সম্পর্কে জানাতে পারবেন। নিচে শেরপুর জেলার পোস্ট কোড তুলে ধরা হলো:

শেরপুর জেলার এরিয়া কোড

সম্মানিত পাঠক এখন আমরা শেরপুর জেলাবাসীদের উদ্দেশ্যে শেরপুর জেলার এরিয়া কোড সম্পর্কিত সঠিক তথ্যগুলো তুলে ধরব। যার মাধ্যমে আপনারা প্রত্যেকে নিজেদের জেলার এরিয়া কোড সম্পর্কে জানতে পারবেন। আপনি যদি শেরপুর জেলার অবস্থান সম্পর্কে সঠিকভাবে জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইট থেকে এই এরিয়া কোড সম্পর্কিত তথ্য গুলো আপনার প্রয়োজন হবে। যেগুলো সঠিকভাবে আপনাদের নিজস্ব জেলার অবস্থান সম্পর্কে জানতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আপনি সকলের উদ্দেশ্যে আমাদের আজকের এই তথ্যগুলো সোশ্যাল মিডিয়াতে শেয়ার করে দিতে পারবেন। নিচে শেরপুর জেলার এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরা হলো:

জেলা                    থানা                উপকার্যালয়             পোস্ট কোড (ডাক সংকেত)

শেরপুর                বকশীগঞ্জ               বকশীগঞ্জ                            ২১৪০

শেরপুর                ঝিনাইগাতী             ঝিনাইগাতী                           ২১২০

শেরপুর                    নকলা                   গণপাদ্দি                            ২১৫১

শেরপুর                    নকলা                     নকলা                              ২১৫০

শেরপুর                 নালিতাবাড়ী                হাতীবান্ধা                         ২১১১

শেরপুর                 নালিতাবাড়ী               নালিতাবাড়ী                      ২১১০

শেরপুর                 শেরপুর সদর             শেরপুর সদর                    ২১০০

শেরপুর                    শ্রীবরদী                      শ্রীবরদী                        ২১৩০

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button