Status

মাদক নিয়ে উক্তি ও স্ট্যাটাস-মাদক নিয়ে উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, কবিতা-নিকোটিন নিয়ে উক্তি

সম্মানিত পাঠক আজ আমরা আপনাদের মাঝে সকলের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে হাজির হয়েছি। আমাদের আজকের গুরুত্বপূর্ণ আলোচনার বিষয়টি হচ্ছে মাদক নিয়ে উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত একটি আলোচনা। আমাদের আজকের আলোচনায় আমরা আপনাদের মাঝে মাদক নিয়ে বেশ কিছু উক্তি ও স্ট্যাটাস তুলে ধরব এবং সেই সাথে মাদক সম্পর্কে সামগ্রিক কিছু তথ্য আপনাদের মাঝে শেয়ার করব। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে মাদক সম্পর্কে বুঝতে পারবেন এবং মাদক সেবনের ক্ষতিকর দিকগুলো উপলব্ধি করতে পারবেন।

আমাদের আজকের এই মাদক নিয়ে স্ট্যাটাসগুলো দ্বারা আপনারা সকলের মাঝে জনমত তৈরি করতে পারবেন এবং মাদক প্রতিরোধে আমাদের আজকের এই উক্তি ও স্ট্যাটাস গুলো ব্যবহার করতে পারবেন। আশা করি আমাদের আজকের এই মাদক নিয়ে উক্তি ও স্ট্যাটাস সম্পর্কিত পোস্টটি আপনাদের সকলের দৃষ্টি আকর্ষণ করবে।

মাদক এমন একটি নেশাজাতীয় দ্রব্য যা সেবনের ফলে একজন মানুষের শরীরে শারীরিক ও মানসিক উত্তেজনা সৃষ্টি হয় ফলে মানুষ তখন কাণ্ডজ্ঞানহীন হয়ে পড়ে এবং স্বাভাবিক চিন্তা বাধাগ্রস্ত হয়ে মানুষ হয় এটা অস্বাভাবিক। মাদক সেবনের ফলে একজন মানুষের কর্মক্ষমতা দিন দিন হ্রাস পায় এবং শরীরে বিভিন্ন রকম জটিল রোগের বাসা বাঁধে। মাদক নেশা জাতীয় দ্রব্যের মধ্যে রয়েছে সিগারেট বিড়ি বাংলা মদ গাঁজা ইয়াবা ফেনসিডিল ইত্যাদি। এই দ্রব্যগুলোতে প্রচুর পরিমাণে অ্যালকোহল থাকে যা মানুষের শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা ধ্বংস করে দেয়।

মাদকের জন্য বর্তমান সময়ের তরুণ সমাজ দিন দিন ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। মাদক সেবন একটি সামাজিক ও ঘৃনিত অপরাধ। বাংলাদেশ সরকার মাদক অপরাধীদের জন্য কঠোর শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণ করেছে। মাদকদ্রব্য সেবনকারী ব্যক্তি ও মাদক ব্যবসায়ীদের সমান অপরাধে দন্ডিত করা হয়েছে। তাই আমাদের সকলকে মাদককে না বলতে হবে এবং মাদকবিরোধী সমাবেশ ও মাদকের বিরুদ্ধে সম্প্রচার করতে হবে।

মাদক নিয়ে উক্তি

বর্তমান সময়ে মাদক দ্রব্যের ব্যবহার দিন দিন বৃদ্ধি পাচ্ছে যার কারণে বাংলাদেশের তরুণ প্রজন্ম হুমকির মুখে পড়েছে। এই মাদকের কবলে পড়ে ধ্বংস হয়ে যাচ্ছে অনেক পরিবার অনেক রঙিন স্বপ্ন ও অনেক তরতাজা প্রাণ। তাই আমরা আজকে আমাদের এই পোস্টটিতে নিয়ে এসেছি মাদক নিয়ে বেশ কিছু উক্তি। আমাদের আজকের এই মাদক নিয়ে উক্তি গুলো সংগ্রহ করলে আপনারা মাদকের ক্ষতিকর দিকগুলো সম্পর্কে বুঝতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট থেকে মাদক নিয়ে উক্তিগুলো সংগ্রহ করে আপনারা সকলের মাঝে মাদকের বিরুদ্ধে সম্প্রচার করতে আমাদের আজকের এই উক্তিগুলো ব্যবহার করতে পারবেন। আপনি আমাদের আজকের এই উক্তিগুলো সোশ্যাল মিডিয়ায় মাদক প্রতিরোধে ব্যবহার করতে পারবেন। নিচে মাদক নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

সকল প্রকার নেশাই খারাপ হোক না তা মাদকের নেশা কিংবা নারীবাদী আদর্শের।
— কার্ল গস্তাভ জং

সবচেয়ে বড় তিনটি নেশা হলো হিরোইন, শর্করা এবং মাস শেষের বেতন।
— নাসিম নিকোলাস তালেব

নেশা হলো এক মারাত্মক ব্যাধী যার ইতি টানতে হলে আপনাকে হাসপাতাল কিংবা জেলে যেতেও হতে পারে।
— রাসেল ব্রান্ড

নেশা হলো একটা পারিবারিক সমস্যা কেননা একজন নেশা করলেও পুরো পরিবারকেই তার মাশুল গুণতে হয়।
— শেলী লস

নেশা শুধু যে খারাপ ব্যক্তিদের জন্য তা কিন্তু নয় বরং পৃথিবীর প্রত্যেকটি মানুষেরই কিছু না কিছুর নেশা রয়েছে।
— রিভার ফোনিক্স

নেশা তার পথ যা কিছু পায় সব কিছুকেই ধ্বংস করে দেয়।
— সংগৃহীত

আমি মাদকের প্রতি নেশাগ্রস্ত নই আমি শুধুই বাস্তবতাকে এড়িয়ে যেতে চাই।
— সংগৃহীত

মাদক নিয়ে স্ট্যাটাস

মাদক হলো এক ধরনের নেশা জাতীয় দ্রব্য। যা সেবনের ফলে একজন মানুষ ধীরে ধীরে ধ্বংসের দিকে ধাবিত হয়ে যায়। এটি একজন মানুষের স্বাভাবিক জীবনকে অস্বাভাবিক করে তোলে। বর্তমান সময়ে আমাদের চারদিকে মাদকবিরোধী বিভিন্ন রকম সমাবেশ ও সম্প্রচার হচ্ছে তবুও তরুণ সমাজকে মাদকমুক্ত করা সম্ভব হচ্ছে না। সেজন্যে আমরা আজকে আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি মাদক নিয়ে বেশ কিছু স্ট্যাটাস

আমাদের আজকের এই স্ট্যাটাসগুলো থেকে আপনারা মাদক দ্রব্যের ক্ষতিকর প্রভাব গুলো উপলব্ধি করতে পারবেন। আমাদের আজকের এই মাদক নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনি আপনার চারপাশে মাদকবিরোধী বিভিন্ন রকম সময় সমাবেশে আমাদের স্ট্যাটাসগুলো সম্প্রচার করতে পারবেন। এমন কিছু সোশাল মিডিয়ায় মাদক প্রতিরোধে আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো সম্প্রচার করতে পারবেন। নিচে মাদক নিয়ে স্ট্যাটাস গুলো প্রকাশ করা হলো:

ব্যায়াম কিছুটা নেশার মতোই একবার যদি তুমি অভ্যস্ত হয়ে যাও তবে তোমার শরীরের তা লাগবেই।
— এলসা পাটাকি

নেশা হলো নিজের প্রতিই নিজের অত্যাচার।
— সাইকো

নেশার তোমার ভিতর নয় বরং তুমিই নেশা নামক খাচার ভিতর বন্দী আছো।
— সংগৃহীত

নেশা কোনো দর্শক নয় বরং এর কারণে পুরো পরিবারকেই কষ্টের সাথে খেলতে হয়।
— এডিক্টস টুডে

তোমার আগ্রহ তোমাকে তৈরি করে আর তোমার নেশা তোমাকে খেয়ে ফেলে।
— গাবর মাতে

সবচেয়ে বড় নেশা হলো ফেসবুক নামক মাদকের নেশা।
— সংগৃহীত

নেশা তোমাকে তোমার বাস্তবতা সম্পর্কে সন্দিহান এবং অন্ধ বানিয়ে ফেলে।
— ব্রেইনি রিডারস

ধূমপানের নেশা ছাড়া সত্যিই অনেক সহজ আমি এটা হাজার বার করেছি।
— মার্ক টোয়েন

মাদক নিয়ে কবিতা

মাদক

– শ.ম. শহীদ

ভাতে করে জাত নষ্ট
প্রেমে নষ্ট কূল;
মাদক করে জীবন নষ্ট
ছিঁড়ে সুখের মূল।

মূল ছাড়া গাছ বাঁচেনা
বুঝতে সেটা হবে
সুখের পাখি ধরবে যদি
মাদক ছাড়ো তবে!

জীবনটা নয় ক্ষণ-কালের
সময় সেথায় ঢের
বাঁচতে হলে বাঁচার মতো
চাইনা নেশার জের!

মাদক নিয়ে স্লোগান

‘মাদককে না বলো’

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button