Post Code

বান্দরবান জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

আসসালামু আলাইকুম সম্মানিত বন্ধুগণ আপনাদের সকলের প্রতি অনেক অনেক শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আজকের আলোচনা। আজকের আলোচনা সাপেক্ষে সকলের উপকৃত হবেনা বিশেষ একটি জেলার মানুষজন উপকৃত হবে। যে জেলাটির মানুষজন আমাদের আলোচনা সাথে যুক্ত হবেন সেই জেলাটির নাম হচ্ছে বান্দরবান। আপনারা অবশ্যই এই নাম শুনে থাকবেন এই জেলার মানুষজন অনেক সচেতন। এরা প্রয়োজনীয় বিষয়গুলো অনলাইন থেকে সংগ্রহ করার প্রবণতা দেখিয়ে থাকেন এমন টাই লক্ষ্য করে এসেছি আমরা।

তাইতো তাদের সহযোগিতার কথা চিন্তা করে আলোচিত থেকে অনুসন্ধান প্রিয় তত্ত্বের উপর ভিত্তি করে এই আর্টিকেলটির সাথে যুক্ত হয়েছি আমরা। আশা করছি আপনারা ইতিমধ্যেই বুঝতে সক্ষম হয়েছেন কি ধরনের তথ্য প্রদানে কাজ করছি আমরা। সম্মানীয় পাঠক বন্ধু আমরা আমাদের এই আর্টিকেলটির মাধ্যমে বান্দরবান জেলার পোস্ট কোড এরিয়া কোড এর মত তথ্য প্রদানের লক্ষ্যে কাজ করেছি। দীর্ঘদিন অনলাইনে ব্যয় করার পরবর্তী সময়ে আমরা এমন তথ্য সঠিকভাবে আপনাদের মাঝে উপস্থাপন করার সক্ষমতা অর্জন করে নিয়ে এসেছি এই বিশেষ আর্টিকেল। এর ফলে আমরা নিশ্চিতভাবে বান্দরবান জেলার ব্যক্তিদের পোস্টকোড হয়ে রেকর্ডের মতো অর্থ সুন্দরভাবে ও সঠিকভাবে প্রদান করতে সক্ষম।

বান্দরবান জেলার পোস্ট অফিস

অর্থাৎ আপনি যদি কিনা আলোচিত জেলায় বসবাস করে ব্যক্তি হয়ে থাকেন, এবং আপনার প্রয়োজনে পোস্ট কোড ও এরিয়া কোড রয়েছে তাহলে অবশ্যই সংগ্রহ করতে পারেন এখান থেকে। আমাদের বিভিন্ন প্রয়োজনে বিভিন্ন ধরনের তথ্যের প্রয়োজন হয়ে থাকে তবে সুলভ ব্যবহার হয়ে থাকে এমন তথ্যের বিষয়ে মনে রাখা অনেকটাই কষ্টকর তাইতো সাধারণ মানুষ জন তথ্য মনে রাখতে সক্ষম নয় তারা প্রয়োজন হলেই অনলাইনে যুক্ত হয়ে থাকেন তাদের কথা চিন্তা করে এই আলোচনাটি নিয়ে এসেছি আপনারা চাইলে আপনার জেলার পোস্ট সংগ্রহ করতে সরাসরি আমাদের আলোচনা যুক্ত হতে পারেন আমরা সঠিক তথ্য আপনাদের মাঝে তুলে ধরার উদ্দেশ্যে কাজ করেছি। সঠিক তথ্য সংগ্রহ করতে পারবেন এছাড়াও আপনার জন্য সঠিক পোস্ট কোড খুজে নেওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে আমাদের আর্টিকেল।

বান্দরবান জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

দৈনন্দিন জীবনের বিভিন্ন ধরনের তথ্য সংগ্রহের উদ্দেশ্যে মানুষ এসে থাকেন অনলাইনে। মানুষ তাদের জীবন সহজ করতে বর্তমান সময় অনলাইন ব্যবহার করে। মানুষ তাদের শ্রম কমাতে অনলাইন ব্যবহার করেন আর এক্ষেত্রে অনলাইনের গুরুত্ব রয়েছে তাই তো অনলাইন ভিত্তিক হতে চলেছে সবকিছুই। স্বাভাবিকভাবেই মানুষ তাদের প্রয়োজনে অনলাইন ব্যবহার করছেন জীবনযাত্রার মান উন্নয়নসহ প্রয়োজনীয় বিভিন্ন ক্ষেত্রে অনলাইন বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে তাই অনলাইনে মানুষ তাদের প্রয়োজনীয় তথ্যগুলো খুজে থাকে যেমন বান্দরবান জেলা থেকে খুঁজেন পোস্ট কোড।

                 থানা                  উপকার্যালয়               পোস্ট কোড (ডাক সংকেত)

আলিকদম                আলিকদম                             ৪৬৫০

বান্দরবান সদর          বান্দরবান সদর                         ৪৬০০

নাইখং                       নাইখং                                ৪৬৬০

রংছড়ি                       রংছড়ি                               ৪৬১০

রুমা                           রুমা                                ৪৬২০

থানচি                          লামা                                ৪৬৪১

থানচি                         থানচি                               ৪৬৩০

বান্দরবান জেলার এরিয়া কোড

Zip/Post Code:      Thana (Police Station):          Sub Office:

4600                         Bandarban Sadar           Bandarban Sadar

4610                               Roanchhari                    Roanchhari

4620                                    Ruma                           Ruma

4630                                  Thanchi                        Thanchi

4641                                   Thanchi                         Lama

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button