Post Code

জয়পুরহাট জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

সম্মানিত জয়পুরহাট জেলাবাসী ভাইবোন বন্ধুগণ আপনাদের সকলকে জানাচ্ছি আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে অনেক অনেক প্রীতি ও আন্তরিক অভিনন্দন। আশা করছি আপনারা সবাই ভাল আছেন। আজকে আমরা আপনাদের সকলকে সহায়তা করার জন্য আমাদের ওয়েব সাইটে নিয়ে এসেছি গুরুত্বপূর্ণ একটি প্রতিবেদন। আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমরা আপনাদেরকে জয়পুরহাট জেলার পোস্টকোড ও এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো জানাবো।

যার মাধ্যমে আপনারা প্রত্যেকেই নিজস্ব জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কে জানতে পারবেন। মূলত প্রতিটি সচেতন মানুষ নিজের জেলার এরিয়া কোড পোস্ট কোড সম্পর্কিত তথ্যগুলো নিজের সংরক্ষণে রাখে। কেননা এই তথ্যগুলো একজন মানুষের বিভিন্ন প্রয়োজনে প্রয়োজন পড়ে। এজন্য আমাদের ওয়েবসাইটে আজকে জয়পুরহাট জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরা হয়েছে।

বাংলাদেশের ৬৪ টি জেলার তার মধ্যে অন্যতম একটি জেলা হচ্ছে জয়পুরহাট জেলা। বাংলাদেশের প্রতিটি জেলার মতো জয়পুরহাট জেলার আলাদা পোস্ট কোড এরিয়া কোড রয়েছে। এই পোস্ট কোড ও এরিয়া কোডের মাধ্যমে মূলত জয়পুরহাট জেলার ডাকঘরের ঠিকানা ও জেলার অবস্থান সম্পর্কে সুস্পষ্ট ভাবে ধারণা পাওয়া সম্ভব। কেননা পোস্টকোডের মাধ্যমে মূলত প্রাচীনকাল থেকে যোগাযোগ রক্ষা করার জন্য চিঠিপত্র আদান প্রদান করা হতো।

এটি একজন মানুষের চিঠিপত্র আধান করার ব্যাপারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। একটি পোস্টকোড ও এরিয়া কোডের মাধ্যমে একটি জেলার অবস্থান সম্পর্কে ধারণা করা যায়। মূলত ভৌগলিক অবস্থান সম্পর্কে জানানোর জন্য পোস্ট কোড ও এরিয়া কোড ব্যবহার করা হয়। বাংলাদেশের প্রতিটি জেলার সঠিক অবস্থান জানার জন্য এজন্যই প্রতিটি জেলার জন্য আলাদা আলাদা পোস্ট কোড এরিয়া কোড ব্যবহার করা হয়।

জয়পুরহাট জেলার পোস্ট কোড

বাংলাদেশের প্রতিটি জেলার মতো জয়পুরহাট জেলার একটি নির্দিষ্ট পোস্টকোড রয়েছে যেটি সম্পর্কে অনেকেই জানতে চান। এজন্য আজকে তুলে ধরা হলো আমাদের ওয়েবসাইটে জয়পুরহাট জেলার পোস্ট কোড সম্পর্কিত তথ্যগুলো।এই প্রতিবেদনটি আলোকে আমরা আপনাদের মাঝে জয়পুরহাট জেলার পোস্ট কোড সম্পর্কে তথ্য সঠিক সকল তথ্য উপস্থাপন করব। আপনারা আমাদের প্রতিবেদন থেকে জয়পুরহাট জেলার পোস্ট কোড সম্পর্কিত তথ্যগুলো সংগ্রহ করে আপনি জয়পুরহাট জেলার অবস্থান সম্পর্কে জানার জন্য এই তথ্যগুলো ব্যবহার করতে পারবেন। নিচে আপনাদের উদ্দেশ্যে জয়পুরহাট জেলার পোস্ট কোড তুলে ধরা হলো:

জয়পুরহাট জেলার এরিয়া কোড

একটি জেলার অবস্থান সম্পর্কে জানার জন্য যে বিষয়টি সব থেকে বেশি দরকার সেটি হচ্ছে প্রতিটি জেলার এরিয়া কোড। যা জানার মাধ্যমে সহজেই একটি জেলার অবস্থান সম্পর্কে সঠিকভাবে ধারণা পাওয়া সম্ভব। এজন্যই অনেকেই নিজের জেলার অবস্থান সম্পর্কে জানার জন্য অনলাইনে নিজ নিজ জেলার এরিয়া কোড অনুসন্ধান করে থাকেন। তাই আমরা আজকে জয়পুরহাট জেলা বাসীর উদ্দেশ্যে নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে জয়পুরহাট জেলার এরিয়া কোড সম্পর্কিত এই পোস্টটি। যেখানে জয়পুরহাট জেলার এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো উপস্থাপন করা হয়েছে। তাই আপনার আর দেরি না করে আমাদের আজকের এই প্রতিবেদনটি সংগ্রহ করুন।

জেলা উপজেলা উপকার্যালয় পোস্ট কোড (ডাক সংকেত)
জয়পুরহাট ক্ষেতলাল ক্ষেতলাল ৫৯২০
জয়পুরহাট জয়পুরহাট সদর জয়পুরহাট সদর ৫৯০০
জয়পুরহাট পাঁচবিবি পাঁচবিবি ৫৯১০
জয়পুরহাট কালাই কালাই ৫৯৩০
জয়পুরহাট আক্কেলপুর জামালগঞ্জ ৫৯৪১
জয়পুরহাট আক্কেলপুর আক্কেলপুর ৫৯৪০
জয়পুরহাট আক্কেলপুর তিলকপুর ৫৯৪২

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button