Quote

খারাপ পরিস্থিতি নিয়ে উক্তি স্ট্যাটাস ও কবিতা

সুপ্রিয় পাঠক বন্ধুগণ আপনাদের সকলকে আমাদের ওয়েবসাইটের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা এবং অভিনন্দন জানিয়ে আমরা আজকে আপনাদের মাঝে নতুন একটি পোস্ট উপস্থাপন করব। আমাদের আজকের নতুন পোস্টটি হচ্ছে খারাপ পরিস্থিতি নিয়ে উক্তি স্ট্যাটাস ও কবিতা সম্পর্কে একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটির মাধ্যমে আমরা আপনাদেরকে খারাপ পরিস্থিতি নিয়ে সকল ধরনের উক্তি স্ট্যাটাস ও কবিতা গুলো দিয়ে সহায়তা করব। অনেকেই সোশ্যাল মিডিয়ায় বাস্তব জীবনে খারাপ পরিস্থিতি গুলো শেয়ার করার জন্য অনলাইনে খারাপ পরিস্থিতি নিয়ে স্ট্যাটাস ও কবিতা গুলো খুঁজে বেড়ায়। তাদের কথা ভেবেই আমরা আজকে আমাদের এই পোস্টটি শুধুমাত্র খারাপ পরিস্থিতি নিয়ে স্ট্যাটাস উক্তি ও কবিতাগুলো দ্বারা সুন্দরভাবে সাজিয়েছি। আশা করি আপনাদের সকলের আমাদের আজকের পোস্টটি ভালো লাগবে।

খারাপ পরিস্থিতি এমন কয়েকটি ঘটনার সম্মিলিত রুপ যখন একটি মানুষের বাস্তব জীবনের সকল কিছুই অন্ধকারে ডুবে যায় বা জীবনের বিরুপ প্রভাব বিস্তার করে থাকে। মানুষের জীবনে খারাপ পরিস্থিতি তখনই আসে যখন একটি মানুষের জীবনে দুঃখ-কষ্ট ও বেদনার বিষাদ ছায়া নেমে আসে। জীবনে সুখ দুঃখ আনন্দের মত খারাপ পরিস্থিতিও ক্ষণস্থায়ী কেননা খারাপ পরিস্থিতি জীবনে পরীক্ষা মূলকভাবে এসে থাকে।

নির্দিষ্ট একটা সময়ের পর এ পরিস্থিতি থেকে মানুষ সহজেই বের হয়ে আসতে পারে। কিন্তু অনেকেই খারাপ পরিস্থিতিতে আবেগপ্রবণ হয়ে জীবনে অনেক ধরনের ভুল সিদ্ধান্ত নিয়ে বসে । যার ফলস্বরূপ তাকে সারা জীবন ভুগতে হয়। ফলে ক্ষণস্থায়ী খারাপ পরিস্থিতির কারণে চিরস্থায়ীভাবে জীবনের গতিপথ পরিবর্তন। তাই আমাদের সকলকে মনে রাখতে হবে জীবনে যতই খারাপ পরিস্থিতির আসুক না কেন সকল খারাপ পরিস্থিতি ধৈর্য ধরে মোকাবেলা করা। তাহলে এই জীবনে সঠিক পথে চলতে পারব।

খারাপ পরিস্থিতি নিয়ে উক্তি

প্রতিটি মানুষের জীবনে ভালো খারাপ দুটোই রয়েছে। ভালো কে বাদ দিয়ে যেমন জীবন সুন্দর করা অসম্ভব ঠিক তেমনি খারাপ কে বাদ দিয়ে জীবনের আসল সৌন্দর্যতা উপলব্ধি করা অসম্ভব। জীবন থাকলে এসব সমস্যা কিংবা খারাপ পরিস্থিতি থাকবে এটাই স্বাভাবিক। এখানে হতাশ হওয়ার কিছুই নেই। এজন্যই আমরা আজকে আপনাদের মাঝে নিয়ে এলাম সেরকম এই বাস্তব জীবনে খারাপ পরিস্থিতি নিয়ে বেশ কিছু উক্তি।

অনেকেই বাস্তব জীবনে খারাপ পরিস্থিতি থেকে বের হওয়ার জন্য অনলাইনে খারাপ পরিস্থিতি নিয়ে উক্তিগুলো খুঁজে বেড়ায় তাদের জন্য আমরা আজকে এই পোস্টটি তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই বাস্তব জীবনে খারাপ পরিস্থিতি নিয়ে উক্তিগুলো সংগ্রহ করলে বুঝতে পারবেন পৃথিবীতে যারা চিরস্থায়ী বা চির স্মরণীয় হয়েছেন তারা যে বাস্তব জীবনের খারাপ পরিস্থিতিতে কিভাবে মোকাবিলা করে জীবনে সাফল্য লাভ করেছেন। তাদের আজকের এই খারাপ পরিস্থিতি নিয়ে উক্তিগুলো আপনাদেরকে জীবনের সাফল্য লাভে অনুপ্রেরণা দান করবে। নিচে খারাপ পরিস্থিতি নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

আমরা প্রত্যকেই কিছু না কিছু দারুণ সুযোগ মুখোমুখি হয়েছি, যারা খারাপ পরিস্থিতির ছদ্মবেশে এসেছিলো।
— চার্লস আর সুইনডল৷

যখন আপনি একটি পরিস্থিতি বা একজন ব্যক্তিকে আশাহীন বলছেন, তখন আপনি ঈশ্বরের মুখের ওপর দরজা লাগিয়ে দিচ্ছেন।
— চর্লস এর অ্যালেন।

খারাপ পরিস্থিতি নিয়ে স্ট্যাটাস

আপনি কি খারাপ পরিস্থিতি নিয়ে স্ট্যাটাস গুলো খুঁজে বেড়াচ্ছেন তাহলে আপনাকে আমাদের ওয়েবসাইটের স্বাগতম । আমরা আজকে আমাদের ওয়েব সাইটে নিয়ে এসেছি খারাপ পরিস্থিতি নিয়ে বেশ কিছু স্ট্যাটাস। আপনি আমাদের আজকের খারাপ পরিস্থিতি নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করলে আপনার সোশ্যাল মিডিয়ায় খারাপ পরিস্থিতি নিয়ে স্ট্যাটাস গুলো শেয়ার করার মাধ্যমে আপনার বাস্তব জীবনের খারাপ পরিস্থিতি কিংবা কষ্টকর অবস্থাগুলো থেকে নিজেকে হালকা করতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোষ্টটি আপনার পরিবার-পরিজন ও বন্ধুদের মাঝে শেয়ার করে দিতে পারবেন।তো বন্ধুরা চলুন দেখে নিই আমাদের আজকের পোস্টটি। নিচে খারাপ পরিস্থিতি নিয়ে স্ট্যাটাস গুলো শেয়ার করা হলো:

সর্বদা একটি নেতিবাচক পরিস্থিতি একটি ইতিবাচক পরিস্থিতিতে পরিণত করুন।
– মাইকেল জর্ডন

পরিস্থিতি সংকটজনক হলে অপ্রচলিত চিন্তাকে উত্সাহিত করা বিশেষভাবে গুরুত্বপূর্ণ:
এই মুহূর্তে প্রতিটি নতুন শব্দ এবং নতুন চিন্তা সোনার চেয়েও মূল্যবান।
প্রকৃতপক্ষে, মানুষকে অবশ্যই তাদের নিজস্ব চিন্তা ভাবনার অধিকার থেকে বঞ্চিত করা উচিত নয়।
– বরিস ইয়েলৎসিন

আমি যে কোন পরিস্থিতিতে নিজেকে খুঁজে পেতে পারি তাতে আমি প্রফুল্ল এবং খুশি হতে দৃড় প্রতিজ্ঞ।
কারণ আমি শিখেছি যে আমাদের দুর্দশা বা অসুখের বড় অংশ আমাদের পরিস্থিতি দ্বারা নয়,
বরং আমাদের স্বভাব দ্বারা নির্ধারিত হয়।
– মার্থা ওয়াশিংটন

ইতিবাচক কিছু বলুন এবং করুন যা পরিস্থিতিতে সাহায্য করবে;
অভিযোগ করতে কোন মস্তিষ্কই লাগে না।
– রবার্ট এ কুক

খন আমরা আর পরিস্থিতি পরিবর্তন করতে সক্ষম নই,
তখন আমাদের নিজেদের পরিবর্তন করার জন্যই আমরা চ্যালেঞ্জ করি।
– ভিক্টর ই। ফ্রাঙ্কল

পরিস্থিতি নিয়ে ফেসবুক ক্যাপশন

জীবনে, আপনাকে প্রতিটি পরিস্থিতিকে সর্বোত্তম করতে হবে; এবং আপনাকে চালিয়ে যেতে হবে।
– জন ড্যালি

কৃতজ্ঞতার মনোভাব গড়ে তুলুন এবং আপনার সাথে যা কিছু ঘটে তার জন্য ধন্যবাদ দিন,
জেনে রাখুন যে প্রতিটি পদক্ষেপ আপনার বর্তমান পরিস্থিতির চেয়ে বড়
এবং ভাল কিছু অর্জনের দিকে একটি পদক্ষেপ।
– ব্রায়ান ট্রেসি

খারাপ পরিস্থিতি নিয়ে কবিতা

অনেকেই অনলাইনে খারাপ পরিস্থিতি নিয়ে কবিতাগুলো খুঁজে বেড়ায় আজকে আমরা তাদের সহায়তা করার জন্য আমাদের ওয়েবসাইটে উপস্থাপন করব খারাপ পরিস্থিতি নিয়ে বেশ কিছু কবিতা। আমাদের আজকের এই কবিতাগুলো দ্বারা আপনারা বাস্তব জীবনের কঠিন সময় গুলো থেকে নিজেকে রক্ষা করতে কিংবা খারাপ পরিস্থিতি গুলোকে মোকাবিলা করতে পারবেন। আপনি আমাদের আজকের এই খারাপ পরিস্থিতি নিয়ে কবিতাগুলো আপনার বন্ধু-বান্ধব ও পরিচিত সকলদের মাঝে শেয়ার করে দিতে পারবেন।এমনকি আপনি আপনার ফেসবুক আইডি কিংবা ইনস্টাগ্রামে খারাপ পরিস্থিতি নিয়ে কবিতা গুলো সকলের মাঝে মোটিভেশন দিতে শেয়ার করতে পারবেন। নিচে আমাদের আজকের এই খারাপ পরিস্থিতি নিয়ে কবিতাগুলো তুলে ধরা হলো:

পরিস্থিতি
– আল-আমিন রানা

পরিস্থিতি এমন এক বিষয় যা ভেবে শেষ করা যাবেনা
এই পরিস্থিতি কখনো মানুষকে হাসায়
সময়ের ব্যবধানে এ পরিস্থিতি মানুষকে কাদায় !
পরিস্থিতি এই ধরণীর বুকে –
সমাজে কেউ হয়ে আমীর !
সময়ের ব্যবধানে সব হারিয়ে কেউ বা হয় ফকির ।
আজকের হত দরিদ্র সময় ও স্রোতের বেগে বনে যায় আমির ,

বাস্তবতা বড়ই নির্মম ।
বিধাতার খেলা কেউ বুঝে না, তা বুঝা অসম্ভব
রাজার হালে থেকে যখন খেয়েছি পোলাও মাংস
অথচ আজ কোনো সেহরী ও ইফতারে
মিলতে চায়-না সামান্য অন্য
বজ্রের বড়াই একদা আমি করেছি ভাই ।
সেই দাপট তো আজ নেই আমার !
পরিস্থিতির তরে আজ আমার কাপড় কেনার পয়সা ই নাই ।

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button