Education

এইচএসসি রেজাল্ট সিলেট বোর্ড 2022

সিলেট বোর্ডের এইচএসসি ফলাফল 2022 প্রকাশিত হয়েছে। এই ফলাফল আজ ….. ডিসেম্বর প্রকাশিত হয়েছে। নিয়ে সবাই সচেষ্ট থাকবেন আশা করি। পরীক্ষা ধারা ও প্রশ্নের ধরন অনুযায়ী সন্তুষ্টজনক ফলাফল আশা করা যায়।। ফলাফলের সাথে একটি বিস্তারিত মার্কশিটও প্রকাশিত হয়েছে। মার্কশিটসহ বিস্তারিত ফলাফল sylhetboard.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে পাওয়া যাবে। এসএমএস করেও ফলাফল জানা যাবে। সিলেট শিক্ষা বোর্ডের শিক্ষা প্রতিষ্ঠানগুলো একই ওয়েবসাইট থেকে ইনস্টিটিউটভিত্তিক কাগজবিহীন ফলাফল ডাউনলোড করতে পারবে।

সুতরাং যারা সিলেট বোর্ড থেকে এইচএসসি রেজাল্ট সংগ্রহের লক্ষ্যে অনলাইন তথাপি আমাদের ওয়েবসাইটটিতে উপস্থিত হয়েছেন তারা এখান থেকে অবশ্যই আপনার কাঙ্খিত ফলাফল সংগ্রহ করবেন এবং মার্কশিট সহ বিস্তারিত জানতে পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

কিভাবে ফলাফল জানতে?

সিলেট বোর্ডের এইচএসসি ফলাফল এসএমএসের মাধ্যমে সহজেই জানা যাবে। তবে ওয়েবসাইট থেকে বিস্তারিত ফলাফল পাওয়া যাবে। আপনি সিলেট শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট, শিক্ষা বোর্ডের ফলাফল ওয়েবসাইট এবং ওয়েব ভিত্তিক ফলাফল প্রকাশনা সিস্টেম ওয়েবসাইট থেকে ফলাফল জানতে পারবেন। তবে, সিলেট বোর্ডের এইচএসসি মার্কশিট 2022 শুধুমাত্র অফিসিয়াল ওয়েবসাইট sylhetboard.gov.bd থেকে জানা যাবে। আপনি আপনার জন্য উপযুক্ত যে কোনও পদ্ধতিতে ফলাফল এবং মার্কশিট জানতে পারেন। বিস্তারিত ফলাফল জানতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন.

  1. ওয়েব ভিত্তিক ফলাফলের জন্যcom এ
  2. এইচএসসি এবং সমমানের পরীক্ষার ফলাফল নির্বাচন করুন।
  3. বোর্ড হিসেবে সিলেট বোর্ড নির্বাচন করুন।
  4. আপনার রোল নম্বর লিখুন।(বিস্তারিত ফলাফলের জন্য নিবন্ধন নম্বর লিখুন)
  5. ফলাফল দেখতে Gate Result বাটনে ক্লিক করুন।

উপরের ওয়েবসাইট থেকে আপনি ইনস্টিটিউট ভিত্তিক ফলাফল, কেন্দ্র ভিত্তিক ফলাফল এবং জেলা ভিত্তিক ফলাফল জানতে পারবেন। প্রতিষ্ঠানের ফলাফল জানার জন্য প্রতিষ্ঠানের EIIN নম্বরের প্রয়োজন হবে। রেজিস্ট্রেশন নম্বর ছাড়াই এই ওয়েবসাইট থেকে ফল জানতে পারবেন। তবে বিস্তারিত ফলাফল জানতে রেজিস্ট্রেশন নম্বর দিতে হবে। এছাড়াও আপনি শিক্ষা বোর্ডের ফলাফল ওয়েবসাইট থেকে সিলেট বোর্ডের এইচএসসি ফলাফল জানতে পারবেন। এখান থেকে ফলাফল জানতে এইচএসসি রেজিস্ট্রেশন নম্বর বাধ্যতামূলক। নিচের নির্দেশাবলী অনুসরণ করুন.

  1. যেকোনো ওয়েব ব্রাউজার থেকেgov.bd ওয়েবসাইটে যান।
  2. এইচএসসি ফলাফল নির্বাচন করুন।
  3. বোর্ড অপশন থেকে সিলেট বোর্ড নির্বাচন করুন।
  4. আপনার রোল এবং রেজিস্ট্রেশন নম্বর লিখুন।
  5. সাবমিট বাটনে ক্লিক করে ফলাফল দেখুন।

এসএমএসের মাধ্যমে ফলাফল

সবচেয়ে সহজ উপায় হল এসএমএসের মাধ্যমে ফলাফল জানা। ফলাফল প্রকাশের পর আপনার মোবাইল ফোন থেকে এসএমএস করলে সিলেট শিক্ষা বোর্ড আপনাকে ফলাফল জানিয়ে দেবে। ফলাফল টেলিটকের মাধ্যমে জানানো হবে। এর জন্য আপনাকে আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে টাইপ করতে হবে-

আপনি টেলিটক, গ্রামীণ, বাংলালিংক, রবি বা এয়ারটেলের মতো যেকোনো মোবাইল ফোন অপারেটর থেকে বার্তা পাঠাতে পারেন। এখানে SYL হল সিলেট শিক্ষা বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর। উদাহরণস্বরূপ, 123456 এর পরিবর্তে, আপনাকে আপনার রোল নম্বর লিখতে হবে।

HSC <space> SYL <space> আপনার রোল নম্বর <space> 2021 লিখে পাঠান 16222 নম্বরে।

উদাহরণ: HSC <space> SYL <space> 123456 <space> 2021 লিখে পাঠান 16222 নম্বরে।

আশা করি পুরো প্রক্রিয়াটি সম্পর্কে জানতে পেরেছেন। যারা এখন পর্যন্ত এই বিষয়ে সম্পূর্ণ জ্ঞান অর্জন করতে ব্যর্থ তারা আর একবার বিষয়টি সম্পর্কে জানুন আশা করি আপনি উপকৃত হবেন।

Related Articles

Back to top button