Pahela Baisakh

পহেলা বৈশাখ নিয়ে শুভেচ্ছা ক্যাপশন

সম্মানিত ভিউয়ার্স আপনাদের সবাইকে বাংলা নববর্ষের অগ্রিম প্রীতি ও প্রাণঢালা অভিনন্দন জানিয়ে শুরু করছি আমাদের আজকের আলোচনা। সেই সাথে  বাংলা নতুন বছর আপনাদের সকলের জীবনের সাফল্য বয়ে আনুক এই আশা ব্যক্ত করছি। আজকে আমরা আপনাদের উদ্দেশ্যে বাংলা নতুন বছর উপলক্ষে নিয়ে এসেছি পহেলা বৈশাখ নিয়ে শুভেচ্ছা ক্যাপশন সম্পর্কিত একটি প্রতিবেদন। আজকের এই প্রতিবেদনে আমরা আপনাদের মাঝে বাংলা নতুন বছরের অর্থাৎ পহেলা বৈশাখের শুভেচ্ছা জানানোর জন্য বেশ কিছু শুভেচ্ছা ক্যাপশন তুলে ধরব। এই শুভেচ্ছা ক্যাপশন গুলোর মাধ্যমে আপনি পয়লা বৈশাখের শুভেচ্ছা সকলের মাঝে জানাতে পারবেন। এ ছাড়া আপনি পয়লা বৈশাখের স্মৃতি নিজেদের মাঝে ধারণ করার জন্য আপনার সোশ্যাল মিডিয়ায় আমাদের আজকের এই শুভেচ্ছা ক্যাপশন গুলো শেয়ার করে দিতে পারবেন। আশা করছি আজকের এই পয়লা বৈশাখের শুভেচ্ছা ক্যাপশন গুলো আপনাদের পছন্দ হবে।

\প্রতিবছর বাংলা বছরের প্রথম দিনে পহেলা বৈশাখ অর্থাৎ শুভ নববর্ষ উদযাপিত হয়ে থাকে। এটি বাঙালি সংস্কৃতিতে প্রধান একটি অংশ হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। প্রাচীনকাল থেকেই বাঙালি জাতি এই দিনটিকে জাঁকজমক ভাবে পালন করে থাকে। এটি মুঘল সম্রাট আকবর প্রথম সূচনা করেছিলেন। প্রতিবছর পহেলা বৈশাখ উপলক্ষে প্রতিটি মানুষ একটি পুরাতন বছরের দুঃখ স্মৃতিগুলোকে পুরাতন বছরের বিদায়ের সাথে সাথে বিদায় জানিয়ে থাকে এবং সেইসাথে একটি নতুন বছরকে তাদের জীবনে অভ্যর্থনা জানিয়ে থাকে।

নতুন বছর উপলক্ষে প্রতিটি মানুষ তার জীবনের সকল কার্যক্রম গুলো নতুন নতুন ভাবে শুরু করে থাকে। পহেলা বৈশাখ উপলক্ষে প্রতিটি ব্যবসায়ী তাদের ব্যবসায়ের সকল পুরাতন হিসাব পাতি চুকিয়ে নতুন করে শুরু করে থাকেন। পহেলা বৈশাখ উপলক্ষে প্রতিটি দোকানে হালখাতা অনুষ্ঠিত হয়। এ ছাড়া এই দিনটিকে এবং দিনের ঐতিহ্যকে সকলের মাঝে তুলে ধরার জন্য পয়লা বৈশাখ উপলক্ষে মূলত বৈশাখী মেলার আয়োজন করা হয়। এই মেলায় প্রতিটি মানুষ তাদের প্রয়োজনীয় সকল পণ্য দ্রব্য কেনাবেচা করতে পারে এবং পহেলা বৈশাখের স্মৃতিগুলো নিজেদের মাঝে যে ধারণ করে থাকে।

পহেলা বৈশাখ নিয়ে শুভেচ্ছা ক্যাপশন

অনেকেই অনলাইনে পয়লা বৈশাখ নিয়ে শুভেচ্ছা ক্যাপশন গুলো অনুসন্ধান করে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে আমাদের ওয়েবসাইটে আমরা নিয়ে এসেছি পহেলা বৈশাখ নিয়ে শুভেচ্ছা ক্যাপশন সম্পর্কিত এই পোস্টটি। আজকের এই পোস্টটিতে আমরা পহেলা বৈশাখ নিয়ে বেশ কিছু শুভেচ্ছা ক্যাপশন তুলে ধরব যেগুলো আপনারা সংগ্রহ করে যে কাউকে পয়লা বৈশাখের শুভেচ্ছা জানাতে পারবেন। আপনাদের জন্য আমাদের ওয়েবসাইটে আজকে পয়লা বৈশাখ নিয়ে শুভেচ্ছা ক্যাপশন গুলো নতুন নতুন ভাবে উপস্থাপন করা হয়েছে। আপনি আজকের এই শুভেচ্ছা ক্যাপশন গুলো আপনার ফেসবুক কিংবা সোশ্যাল মিডিয়ায় ক্যাপশন আকারে ব্যবহার করতে পারবেন। তাই আপনারা আর দেরি না করে আমাদের ওয়েবসাইট থেকে আজকের এই প্রতিবেদনটি সংগ্রহ করুন। নিচে পহেলা বৈশাখ নিয়ে শুভেচ্ছা ক্যাপশন গুলো তুলে ধরা হলো:

যেটুকু ভুল ছিল সুধরে নিব, না পাওয়ার কষ্ট টুকু ভুলে যাব, সবারে বাসবো ভাল, এ প্রত্যয়ে শুরু হোক নতুন বছর। শুভ নববর্ষ

“নতুন পোশাক নতুন সাজ। নতুন বছর শুরু আজ। মিষ্টি মন, মিষ্টি হাসি, শুভেচ্ছা জানাই রাশি রাশি”। *শুভ নববর্ষ*।

তুমি সুন্দর, সুন্দর তোমার মন, তার চেয়ে সুন্দর হোক তোমার জীবন,পাশে থাকুক তোমার সকল আপনজন। “শুভ নববর্ষ ” 

জাগুক হৃদয়েতে নব আনন্দ, সঙ্গীতে দাও নতুন ছ্ন্দ, দুর করে দিয়ে সকল দুঃখ, আস হে নতুন আস। “শুভ নববর্ষ”

পহেলা বৈশাখ নিয়ে উক্তি

নীল আকাশের মেঘের ভেলায়, ঘাসের উপর শিশির কনায়, প্রজাপতির রঙ্গীন ডানায়, ফালগুনের ফুলের মেলায়, একটা কথা তোমাকে জানাতে চাই শুভ ১ লা বৈশাখ ।

আম পাতা জোড়া জোড়া, নতুন সব দিচ্ছে সাড়া , ভাল থেকো , সুখে থেকো , আর আমার কথাটি মনে রেখ।”শুভ নববর্ষ”

বছর শেষে ঝরা পাতা বলল উড়ে এসে, একটি বছর পেরিয়ে গেল হাওয়ার সাথে ভেসে। নতুন বছর এসেছে, তাকে যত্ন করে রেখো, স্বপ্ন গুলো সত্যি করে খুব ভাল থেকো। *শুভ নববর্ষ*

পহেলা বৈশাখের শুভেচ্ছা বার্তা

১, ২, ৩ নতুন বছরের শুভেচ্ছা নিন। ৪, ৫, ৬, কারও এস এম এস কপি করে নয়। ৭, ৮, ৯ হাজার হাজার বছর যেন নববর্ষের এরকম উল্লাস রয়। শুভ নববর্ষ ১৪২৮

কথার শেষে নতুন বেশে আসছে কোন ভেলা আনন্দে ভেসে।নতুন বছর আসছে প্রকৃতির মাঝে, তাই তো মন সেজেছে রঙিন বেশে। “শুভ নববর্ষ”

বৈশাখের শুভেচ্ছা 2023

তোমার সব দুশ্চিন্তা
দূর করে মনে আনো হর্ষ..
নতুন আলোয়, নতুন আশায়
তোমাকে জানাই
শুভ নববর্ষ

সব খারাপ স্মৃতিকে
পুরনো দুঃখ হিসেবে ভুলে যাও,
নতুন বছর শুরু করো
নতুন আশা আর প্রতিজ্ঞা দিয়ে,
শুভ নববর্ষ

এই নতুন বছর তোমার জীবনে
নিয়ে আসুক অনেক অনেক
নতুন সারপ্রাইজ,
যাতে তোমার জীবন ভরে
উঠুক সুখে ও আনন্দে…
শুভ নববর্ষ

আমি তোমার বাড়িতে আসছি
তোমায় সবরকম খুশী দিতে,
আমায় স্বাগত জানিও…
আমি তোমাদের সবার প্রিয় ১৪৩০ শুভ নববর্ষ

পহেলা বৈশাখের ফেইসবুক স্ট্যাটাস

ঢাক ঢোল মাদলের তালে রং বেরঙের মনের দেয়ালে বাঙালি সংস্কৃতি উজ্জীবিত থাক যুগে যুগে শুভ নববর্ষ ১৪৩০

মুছে যাক সকল কলুষতা শান্তির বার্তা নিল খামে পাঠালাম সুদিনের সুবাতাস তোমায় দিলাম শুভ নববর্ষ ১৪৩০

নববর্ষে নবরূপ রাঙিয়ে দিক প্রতিটি মুহূর্ত সুন্দর সমৃদ্ধ হোক আগামীর দিনগুলো শুভ নববর্ষ ১৪৩০ 

পহেলা বৈশাখের মেসেজ

নতুন আলো নতুন ভোর, আসল বছর কাটল প্রহর। অতীতের হলো মরণ , নতুন কে কর বরণ !! পুরনো সব স্মৃতি করে ফেল ইতি, তোমাকে জানাই, শুভ নববর্ষ প্রীতি । শুভ নববর্ষ ১৪২৮ ।

স্বপ্ন সাজাও রঙের মেলায়, জীবন ভাষাও রঙিন ভেলায়। ফিরে চল মাটির টানে, নতুন সুরে নতুন গানে। নতুন আশা জাগাও প্রানে, খুঁজে নাও বাচার মানে। সবাই কে নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা।

পহেলা বৈশাখের শুভেচ্ছা ছবি

তোরাই আমার বন্ধু, তোরাই আমার সব,ভালোবেসে তাই জানাই তোদের পান্তা ইলিশের দাওয়াত !. Good bye বলে শেষ করছি পুরনো বছরের আশা, নতুন বছরের,নতুন সাজে জানাচ্ছি ভালোবাসা !!
শুভ নববর্ষ

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button