LifestyleStatus

আত্মবিশ্বাস নিয়ে উক্তি, ইসলামিক বানী ও কিছু কথা

আত্মবিশ্বাস নিয়ে উক্তি ইসলামিক বাণী ও কিছুকথা সম্পর্কে জানতে আগ্রহী হয়ে আমাদের ওয়েবসাইটে এসেছেন এমন ব্যক্তিদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। আশা করি সকলেই ভাল আছেন আল্লাহর অশেষ রহমতে আমরা অনেক ভালো আছি।

আজকে আমরা ইসলাম সম্পর্কিত কিছু তথ্য প্রদান করব আপনাদের মাঝে যে বিষয়ের উপর তথ্য প্রদান করা হবে সেটি হচ্ছে আত্মবিশ্বাস আত্মবিশ্বাসকে কেন্দ্র করে ইসলামিক বানী প্রদান করার পাশাপাশি উক্তি ও কিছু গুরুত্বপূর্ণ কথা জানতে পারবো আমরা সুতরাং আমাদের সাথে থাকুন এবং বিশেষ এই আলোচনার মধ্য থেকে আপনার প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করুন ইসলাম সম্পর্কে জানুন এবং অন্যকে জানানোর কাজে সময় ব্যয় করুন।

প্রিয় পাঠক বন্ধু প্রথমে আমরা আত্মবিশ্বাস সম্পর্কিত উক্তি বিষয়ে কথা বলব। আত্মবিশ্বাস অর্থাৎ নিজেকে নিজের প্রতি বিশ্বাস নিজের কর্মের প্রতি বিশ্বাস নিজের মনোবলের প্রতি বিশ্বাস নিজেকে বিশ্বাস করার বিষয়কে বোঝানোর ক্ষেত্রেই আমরা আত্মবিশ্বাস কথাটি ব্যবহার করে থাকি। এক্ষেত্রে বিশেষ ব্যক্তিদের কি মতামত রয়েছে এগুলো জানতে পারব আমরা।

আত্মবিশ্বাস এর উদাহরণ হিসেবে আমরা বলতে পারি যে আজকে আমি এই আলোচনাটি সম্পূর্ণরূপে পড়বো আমি এটি পড়তে পারবো এটি পড়তে আমি সক্ষম। এমন নিশ্চিত ভাবে বলা মধ্যে আপনার আত্মবিশ্বাস রয়েছে আপনি নিজের প্রতি নিজের বিশ্বাস এর কারণ আপনি এই বিষয় সর্ম্পকে পড়ার সামর্থ্য রাখেন এটি মূলত আত্মবিশ্বাস বলে থাকে।

এক্ষেত্রে আমরা আত্মবিশ্বাস সম্পর্কিত উক্তির পাশাপাশি ইসলামিক বাণী অর্থাৎ ইসলামের বিষয়ে কি বলেন এ বিষয়ে সম্পর্কে জানতে পারবো অবশ্যই এই বিষয়টি সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে আগ্রহ নিয়ে আমাদের সাথে থাকলে এই বিষয় সর্ম্পকে জানতে পারবেন পাশাপাশি এই বিষয়ে গুরুত্বপূর্ণ কিছু কথা দেওয়ার চেষ্টা করব আমরা যে কথাগুলো আপনি এখান থেকে জানতে সক্ষম তবে এই কথাগুলোকে অনেকেই বিভিন্নভাবে বিভিন্ন ক্ষেত্রে ব্যবহার করে থাকেন। আপনিও চাইলে আত্মবিশ্বাস সম্পর্কিত এই গুরুত্বপূর্ণ কথা গুলো ব্যবহার করতে পারেন অন্যান্য ক্ষেত্রে।

আত্মবিশ্বাস নিয়ে ইসলামিক বানী

আত্মবিশ্বাস কে কেন্দ্র করে নির্বাচিত সেরা ইসলামিক বাণী গুলো প্রদানের কাজে নিয়োজিত আছি আমরা। ইসলামিক বাণী গুলো অনেক সময় হাদিস কুরআন ও ইসলামপন্থী বিশেষ ব্যক্তিদের হতবাক হয়ে থাকে এক্ষেত্রে অবশ্যই এই বিষয়ের প্রতি তীব্র গুরুত্ব রাখা প্রয়োজন আমাদের। তাইতো আজকের আলোচনায় আমরা আত্মবিশ্বাস সম্পর্কিত উক্তি অর্থাৎ বাণী গুলো আপনাদের মাঝে উপস্থিত করার কাজে বিজি ছিলাম আপনারা যারা আত্মবিশ্বাস কে কেন্দ্র করে ইসলামিক বাণী গুলো হচ্ছেন তারা আমাদের আলোচনা থেকে এই বানী গুলো সংগ্রহ করুন ।

 দৃঢ় বিশ্বাস, অনবরত প্রচেষ্টা এবং বিশ্বজয়ী প্রেম-জীবনযুদ্ধ এই হলো মানুষের হাতিয়ার ।
— আল্লামা ইকবাল

 

 অসৎ লোক কাউকে সৎ মনে করে না সকল কেই সে নিজের মতো ভাবে।
(হযরত আলী রাদিয়াল্লাহু তা’আলা আনহু)

 

 যে নিজের সর্তকতা অবলম্বন করে না দেহরক্ষী তাকে বাঁচাতে পারে না
(হযরত আলী রাদিয়াল্লাহু তা’আলা আনহু)

 

 বড়দের সম্মান করো এবং ছোটদের স্নেহ করো

— হযরত আলী রাদিয়াল্লাহু তা’আলা

 

 অক্ষম আর দুর্বল রায় বেশি লম্ফঝম্পও করে ,বলবানেরা বলের প্রমাণ দেয়

—মোহাম্মদ ইউনুস আলী

আত্মবিশ্বাস নিয়ে উক্তি

 

 যে কাউকে বিশ্বাস করে না, তাকে কেউ বিশ্বাস করে না ।
— প্রচলিত প্রবাদ

 

 যে বিশ্বাস করে, সে অর্জনও করে।
– মহাজাত

 

 যদি মনে করো তুমি পারবে, কিংবা মনে কর তুমি পারবেনা , দুই ক্ষেত্রেই তোমার বিশ্বাস সঠিক ।
— হেনরি ফোর্ড

 

 সত্যিকার বিশ্বাস সব সময়ে ধীরে ধীরে গড়ে ওঠে। এর ফলাফল যদিও জাদুর মত, কিন্তু একে সময় নিয়ে গড়ে তুলতে হয়”

– ম্যাক রিচার্ড, বেস্ট সেলিং লেখক

 

বিশ্বাস নিয়ে কবিতা

Related Articles

Back to top button