Uncategorized

সিমের পিন কোড চালু এবং পরিবর্তন করার নিয়ম ও এর সুবিধা

সিমের পিন কোড চালু এবং পরিবর্তন করার নিয়ম। অনেকেই রয়েছে সিমের পিন কোড চালু করেন। আবার অনেকেই সিমের পিন কোড পরিবর্তন করার নিয়ম সম্পর্কে জানতে আগ্রহী হয়ে অনলাইনে অনুসন্ধান করেন। প্রতিদিন শত শত মানুষ অনলাইনে আসেন শুধুমাত্র সিমের পিন কোড চালু করার নিয়ম সম্পর্কে জানার জন্য এবং কিভাবে পিন কোড পরিবর্তন করবেন সেই বিষয়ে জ্ঞান অর্জনের জন্য। এক্ষেত্রে আমরা উভয় বিষয়ে সঠিক তথ্য দিয়ে আপনাদের সহযোগিতা করব। আশাকরি এখান থেকে আপনি উভয় বিষয়ের উপর বিস্তারিত তথ্য জেনে উপকৃত হতে পারবেন। এক্ষেত্রে আপনাদের আমাদের সাথে থেকে উক্ত বিষয়ের উপর ভিত্তি করে দেওয়া নিয়ম গুলি সম্পর্কে ভালোভাবে জানুন। এর কারণ বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। সিম সংক্রান্ত পিনগুলো ব্যবহারকারীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ হয়ে থাকে। সুতরাং এই বিষয়ে সচেতন থাকার প্রয়োজনীয়তা লক্ষণীয়।

সিম কার্ড পিনকোড একটি বহুল পরিচিত বিষয় হলেও এই বিষয়ে সঠিক জ্ঞান অর্জন করেছে এমন ব্যক্তির সংখ্যা খুব কম। এ ক্ষেত্রে অনেকেই সিম ব্লক বা বন্ধ করে ফেলেন। সুতরাং এই বিষয় সম্পর্কে জানার প্রয়োজন রয়েছে যারা স্মার্ট ফোন ব্যাবহার করেন কিংবা ফিচার ফোনে সিম ব্যবহার করে থাকেন। আশা করি আমাদের সাথে থেকে আজকের পোস্টটি মনোযোগ সহকারে পড়ার মাধ্যমে আপনি এই সমস্যাগুলো থেকে বেঁচে থাকতে পারবেন। অর্থাৎ আজকের পোস্টটি আপনাদের কাছে বিশেষ গুরুত্বপূর্ণ।

পিন কোড পরিবর্তন করার নিয়ম

সিম পিন কোড পরিবর্তন করার নিয়ম । সিম পিন কোড পরিবর্তন করার নিয়ম সম্পর্কে জানার আগে আপনাকে জানতে হবে কেন আমরা এটি পরিবর্তন করব এক্ষেত্রে আমাদের কি সুবিধা রয়েছে। সুবিধা না থাকলে কেনই বা আমরা এই কাজটি করব শুধু শুধু সময় নষ্ট করে। অবশ্যই এখানে গুরুত্বপূর্ণ কিছু ভূমিকা রয়েছে পিন কোড পরিবর্তন করার মাধ্যমে। অনেকেই এ বিষয়ে সম্পর্কে জানতে আগ্রহী। তাই এখানে আমরা পিন কোড পরিবর্তন করার নিয়ম দিয়ে আপনাদের সহযোগিতা করব সেই সাথে জানাবো আমরা কেন পিন কোড পরিবর্তন করব। আমরা মনে করি প্রত্যেক এর পিন কোড পরিবর্তন করার প্রয়োজন রয়েছে, এর কারণ ডিফল্ট পিন ১২৩৪ বা ১১১১ হয়ে থাকায় সহজেই সংখ্যাগুলি সকলেই জেনে থাকেন। সুতরাং বিভিন্ন ক্ষেত্রে এটি সিম ব্যবহারকারীদের জন্য নিরাপদ নয়। এক্ষেত্রে আপনাকে অবশ্যই সিম পিন কোড পরিবর্তন করতে হবে।

পিন কোড পরিবর্তন করার জন্য বিভিন্ন কোম্পানির মোবাইল অনুসারে বিভিন্ন নিয়ম অনুসরণ করতে হয়। এক্ষেত্রে আমরা আপনাদের সকল কোম্পানির মোবাইল থেকে পিন সেটআপও চেঞ্জ করার পদ্ধতি দিয়ে রাখব। যেহেতু আমরা মোবাইল কোম্পানি অনুযায়ী সিরিয়াল করে আপনাদের তথ্য প্রদান করছে এক্ষেত্রে আপনারা খুব সহজেই আপনার মোবাইল ফোন থেকে পিন চেঞ্জ করার নিয়ম সম্পর্কে জানতে পারবেন। অনেকেই এই প্রক্রিয়াটিকে জটিল ও কঠিন মনে করে থাকেন এক্ষেত্রে আপনাদের জানানো যাচ্ছে খুবই সহজ একটি কাজ। পদ্ধতি গুলো সম্পর্কে জানলে আপনি খুব সহজেই করে নিতে পারবেন।

স্যামসাং ফোনে পিন সেটাপ ও চেঞ্জ করার নিয়ম

স্যামসাং ফোনে সিম পিন সেটাপ করা বেশ সহজ। স্যামসাং ফোনে সিম পিন সেট করতেঃ

  • ফোনের সেটিংসে প্রবেশ করুন
  • Lock screen and security মেন্যুতে প্রবেশ করুন
  • Other security settings এ ট্যাপ করুন
  • Set up SIM card lock এ ট্যাপ করুন
  • Lock SIM card এ ট্যাপ করুন
  • ডিফক্ট পিন প্রদান করুন, যা সাধারণত 1234 হয়ে থাকে

সিম কার্ড পিন একটিভ করার পর Change SIM card PIN এ ট্যাপ করে পিন নাম্বার পরিবর্তন করা যাবে।

Related Articles

Back to top button