Education

রংপুর জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি ২০২১, অনলাইন আবেদন, ফলাফল ও কিছু তথ্য

রংপুর জিলা স্কুল বাংলাদেশের রংপুর জেলায় অবস্থিত একটি সরকারি স্কুল এটি। রংপুর জেলা স্কুল রংপুর শহর থেকে খুব বেশি দূরে না হওয়ায় এটি একটি নামিদামি শিক্ষা প্রতিষ্ঠান এবং শিক্ষার মানের দিক থেকেও এটি অনেক সেরা স্কুল। আমি আজ আলোচনা করব রংপুর জিলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি ২০২১, অনলাইন আবেদন, ফলাফল ও কিছু তথ্য।

আপনারা সবাই জানেন যে শিক্ষা মন্ত্রণালয়ের আদেশ অনুযায়ী গত বছরের মতো এবছর ভর্তি পরীক্ষা মাধ্যমে ভর্তি করা হবে না শিক্ষার্থীদের। এ বছরে করোনার কারণে পরীক্ষার বিপরীতে লটারির মাধ্যমে শিক্ষার্থীদের বাসায় করে ভর্তি করা হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়।

রংপুর জিলা স্কুল ভর্তি বিজ্ঞপ্তি

রংপুর জেলা স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে । আবেদন শুরু হবে ১৫ ডিসেম্বর ২০২০ (সময় ১২:০০ পিএম)।আবেদন শেষ হবে ২৭ ডিসেম্বর ২০২০ (সময় ১১:৫৯ পিএম)।ভর্তি ফি হিসেবে নেওয়া হবে ১১০ টাকা মাত্র।

কিভাবে আবেদন করবেন

প্রথমে Http://gsa.teletalk.com.bd এ যান এরপর শিক্ষার্থীর জন্ম প্রশংসাপত্র অনুযায়ী আপনার আবেদন পূরণ করতে হবে ।

শিক্ষার্থীর রঙিন ছবি লাগবে এবং ছবির আকার ৩০০ গুন ৩০০ পিক্সেল হওয়া উচিত।

এরপর আবেদন ফরম জমা দিতে হবে। আবেদন ফর্ম কি জমা দেওয়ার পর আপনি একটি ইউজার আইডি পাবেন । এরপর আপনাকে টেলিটক সিম থেকে SMS এর মাধ্যমে আবেদন ফি প্রদান করতে হবে। এরপর প্রবেশপত্র প্রিন্ট করুন ।

আপনি যদি সফলভাবে আপনার ভর্তি আবেদন ফরম পূরণ করে জমা দিয়েছেন তাহলে আপনাকে আর আলাদাভাবে অর্থ প্রদান করার প্রয়োজন নেই। কিন্তু ভর্তি ফি প্রদান না করলে আপনার ভর্তি বাতিল হয়ে যাবে। অতএব আপনাকে ভর্তি ফি প্রদান করতে হবে ।

ভর্তি ফি প্রদানের কৌশল

প্রথম SMS জিএসএ <স্পেস> ব্যবহারকারীর আইডি এবং 16222 নাম্বারে পাঠাতে হবে।

উদাহরণ : জিএসএম 72JYHY46 16222 নাম্বারে পাঠাতে হবে।

দ্বিতীয় SMS <স্পেস> হ্যাঁ <স্পেস> পিন এবং 16222 নাম্বারে পাঠাতে হবে।

উদাহরণ: জিএসএ ইয়েস 8453049 16222 নাম্বারে পাঠাতে হবে।

আপনাকে অনলাইনে আবেদন শেষ করার পর আপনাকে অনলাইন থেকে আপনার প্রবেশ পত্র টি ডাউনলোড করে নিতে হবে । তারা আপনাকে ব্যবহারকারী আইডি এবং পাসওয়ার্ড পরিকল্পনা করার সময় পর্যন্ত by এবং এটির সাহায্যে আপনি আবেদনের সময় সূচি পরে প্রবেশ ফর্ম টি ডাউনলোড করে নিতে পারবেন।

ভর্তির প্রবেশপত্র  কিভাবে ডাউনলোড করবেন

প্রথমে Http://gsa.teletalk.com.bd এ যেতে হবে। এরপর আপনার ব্যবহারকারীর আইডি এবং পাসওয়ার্ড দিতে হবে। এরপর প্রবেশপত্র প্রিন্ট করুন। ভর্তির ফলাফল 2021 আবেদনকারীর ফলাফল পরীক্ষা করতে পারেন তাদের নির্দিষ্ট ইনস্টিটিউট অফিসিয়াল ওয়েবসাইট থেকে এবং 2021 এর ভর্তির ফলাফল প্রকাশিত হওয়ার আগ পর্যন্ত অপেক্ষা করতে হবে ও নিজে থেকে আপনি আপনার ফলাফল টি দেখতে পারবেন।

আপনি আপনার মূল্যবান সময় দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার যদি কোন প্রশ্ন বা কোন কথা থেকে থাকে তাহলে নিচের কমেন্ট বক্সে তা লিখে জানাবেন ধন্যবাদ ।

Back to top button