Quote

বিশ্বের সেরা মনীষীদের উক্তি

প্রিয় পাঠক ভাই বোন ও বন্ধুগণ আপনাদের সকলের সুস্বাস্থ্য কামনা করছি সকলের প্রতি আমার সালাম আসসালামু আলাইকুম ।আশা করি ভালো আছেন। আজকে আমরা ব্যতিক্রম ধরনের বিষয় সম্পর্কে আলোচনা করতে চলে এসেছি আপনাদের মাঝে। আজকের আলোচনার বিষয় হিসেবে নির্ধারণ করা হয়েছে বিশ্বের সেরা মনীষীদের উক্তি । আমরা সকলেই জানি প্রাচীনকাল থেকে এখন পর্যন্ত পুরো বিশ্বে অনেক জ্ঞানী গুণী মানুষের উপস্থিতি ঘঠেছে। যাদের জ্ঞান যোগ্যতা অভিজ্ঞতা তুলনায় সবার শীর্ষে অবস্থান করেন ।

এগুলো ধরেই তাদের বিশ্বের সেরা বলা হয় আশাকরি বুঝতে পেরেছেন। সুতরাং এই সেরা মনীষীদের মধ্যে প্রায় সকলেই কিছু না কিছু উক্তি প্রদান করেছেন আর আজকের আলোচনায় আমরা সেই উক্তিগুলো সম্পর্কে জানব। সুতরাং আপনারা যারা জ্ঞান অর্জনের লক্ষ্যে অনলাইনে বিশ্বের সেরা মনীষীদের উক্তি সম্পর্কে জানতে আগ্রহী হয়েছেন অনুসন্ধান করে সঠিক অবস্থান করছেন বিষয়ভিত্তিক আলোচনা আপনাদের সহযোগিতার লক্ষ্যে আমরা নির্বাচিত সেরা কিছু উক্তি নিয়ে উপস্থিত হয়েছি আপনাদের বাজে সুতরাং আগ্রহের সাথে থাকবেন আশা করি সঠিক তথ্য দিয়ে আপনাদের সহযোগিতা করতে পারব আমরা।

বিশ্বের সেরা মনীষীদের উক্তি । উপরোক্ত আলোচনায় আমরা জানতে পেরেছি বিশ্বের সেরা মনীষী কারা। বিষয়টি এখানে আবারো উল্লেখ করছি জ্ঞান বুদ্ধি শিক্ষা প্রগতি এছাড়াও যোগ্যতার মাধ্যমে যারা সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছেন তাদেরকেই এই তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে তাদেরকেই আমরা বিশ্বের সেরা মনীষী বলে থাকি।

এখন কথা হচ্ছে উক্তি কি অনেকের মনেই প্রশ্ন এক্ষেত্রে আমরা এই বিষয়টিও এখানে উল্লেখ করছি উক্তি হচ্ছে মতামত অর্থাৎ বিশ্বের সেরা ব্যক্তিদের গুরুত্বপূর্ণ কিছু মতামত সম্পর্কে জানতে চলেছি আমরা সেটি হতে পারে জীবন সম্পর্কে শিক্ষা সম্পর্কে এছাড়া সকল বিষয়ের উপর ভিত্তি করে বিশেষ ব্যক্তিগণ মতামত প্রকাশ করেছেন সেই মতামতগুলোকে আমরা উক্তি রুপে জানবো এখানে সুতরাং আমরা যারা বিশ্বের সেরা মনীষীদের উক্তি সম্পর্কে অনুসন্ধান করেছি তারা পুরোপুরি থেকে এই উক্তিগুলো সম্পর্কে জানব।

বিশ্বের সেরা মনীষীদের উক্তি

একজন জ্ঞানী গুণী মানুষ হিসেবে নিজেকে গড়ে তোলার জন্য বিভিন্ন বিষয়ের উপর বিশেষ ব্যক্তিদের মতামতগুলো সম্পর্কে জানার প্রয়োজনীয়তা রয়েছে। পাশাপাশি এই বিশেষ ব্যক্তি গুলোর জীবনী সম্পর্কে পড়ার গুরুত্ব অপরিসীম। এগুলোর মাধ্যমে আমরা জীবনের কঠিন থেকে কঠিন সময়ে গুলোতে সঠিক সিদ্ধান্ত গ্রহণ করতে পারব এছাড়াও তাদের জীবন সম্পর্কে তাদের মতামত সম্পর্কে জেনে জীবনে সফল হতে পারব বলে আশা করছি তাই তো বর্তমান সময়ে এই বিশেষ ব্যক্তিদের উক্তি সম্পর্কে জানার জন্য ভিড় করেন শত শত মানুষ।

এই বিষয় সম্পর্কে জানার পরবর্তী সময়ে আমরা পোস্টটি লিখতে শুরু করি এবং সম্পূর্ণরূপে উপস্থিত হয়েছি বেশকিছু বিশ্বের সেরা মনীষীদের উক্তি নিয়ে তেমনি কিছু বিশেষ ব্যক্তিদের উক্তি প্রদান করা হচ্ছে এখানে।

সম্পন্ন করার আগে সবকিছুই অসম্ভব মনে হয় – নেলসন ম্যান্ডেলা

 

একসাথে হওয়া মানে শুরু; একসাথে থাকা মানে উন্নতি; দীর্ঘ সময় একসাথে চলা মানে সাফল্য – এডওয়ার্ড এভরিট হ্যালি (বিখ্যাত লেখক)

 

যারা নতুন কিছু খোঁজে না, একদিন তাদেরও কেউ খুঁজবে না – জে আর আর টলকিন (লেখক, লর্ড অব দ্য রিংস)

 

বললে আমি ভুলে যাব। শেখালে মনে রাখব। সাথে নিলে আমি শিখব – বেন্জামিন ফ্র্যাঙ্কলিন

 

সুখী জীবনের জন্য খুব অল্প কিছুর প্রয়োজন। এটা তোমার মধ্যেই আছে, এটা তোমার ভাবনার ধরন। – মার্কাস ইলেরিয়াস (প্রাচীন রোমান শাসক ও দার্শনীক)

মনীষীদের সেরা উক্তি

 

যদি স্বপ্ন দেখতে পারো, তবে তা বাস্তবায়নও করতে পারবে  – ওয়াল্ট ডিজনি

 

মানুষ পরাজয়ের জন্য সৃষ্টি হয়নি। তাকে হয়তো ধ্বংস করা যায়, কিন্তু হারানো যায় না। – আর্নেস্ট হেমিংওয়ে

মনীষীদের উক্তি বাংলা

 

চলুন আজকের দিনটাকে আমরা উৎসর্গ করি, যাতে আমাদের সন্তানরা কালকের দিনটাকে উপভোগ করতে পারে – ড. এপিজে আব্দুল কালাম

 

 একজন মানুষ অন্য একজন মানুষের নামে তোমার কাছে কিছু বললে তাতে কান দিও না। সবকিছু নিজের হাতে যাচাই করো। – হেনরি জেমস (বিখ্যাত লেখক)

২০০+ বিশ্বের সেরা মনীষীদের উক্তি

 

ভালো মানুষ খুব ধীরে ‘না’ বলে। বুদ্ধিমান মানুষ চট করে ‘না’ বলতে পারে – প্রাচীন গ্রীক প্রবাদ

 

হাজার মাইলের যাত্রা শুরু হয় একটি মাত্র পদক্ষেপের মধ্য দিয়ে – লাও ঝু (বিখ্যাত চীনা দার্শনিক)

 

সততা হল জ্ঞানী হওয়ার বইয়ের প্রথম অধ্যায়– থমাস জেফারসন

 

যুদ্ধের সবচেয়ে সেরা কৌশল হল, লড়াই করা ছাড়াই শত্রুকে পরাজিত করতে পারা– সান জু (লেখক, দি আর্ট অব ওয়ার)

Related Articles

Back to top button