Mobile BankingUncategorized

PayPal একাউন্ট খোলার নিয়ম ।

আজকের পোস্টটি আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে। এই পোস্টে আমরা কি বিষয়ে আলোচনা করব সেটি ইতিমধ্যে আপনারা বুঝতে পেরেছেন। সুতরাং আপনি যদি পেপাল একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে অনুসন্ধান করে আমাদের ওয়েবসাইটটি নির্বাচন করেছেন তাহলে সঠিক ওয়েবসাইটে এসেছেন এখানে আমরা এই বিষয়ে সঠিক তথ্য দিয়ে আপনাদের সহযোগিতা করার চেষ্টা করব। এখানে আমরা যে বিষয়টি নিয়ে আলোচনা করব সেটি হচ্ছে পেপাল একাউন্ট খোলার নিয়ম। সুতরাং আপনি যদি পেপাল অ্যাকাউন্ট খুলতে চান তাহলে এই পোষ্টটি অবশ্যই আপনার জন্য গুরুত্বপূর্ণ।

পেপাল হচ্ছে একটি অনলাইন পেমেন্ট গেটওয়। অনলাইনে লেনদেনের ক্ষেত্রে এটি খুবই গুরুত্বপূর্ণ একটি মাধ্যম। এছাড়াও পেপ্যাল-এর চার্জ কম এর বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা রয়েছে। এছাড়াও এটি বিশ্বের বৃহত্তর ও উন্নত দেশগুলোতে অধিক জনপ্রিয়তা লাভ করেছে। ইন্টারন্যাশনাল অনলাইন শপিং সেন্টার গুলোতে পেপাল এর ব্যবহার ব্যাপক। এছাড়াও অনলাইন বিভিন্ন ওয়েবসাইটের প্রেমেন্ট এই পেপালের মাধ্যমে দেওয়া হয়। এই সকল বিষয় বিশ্লেষণ করলে পেপার খুবই গুরুত্বপূর্ণ একটি পেমেন্ট গেটওয়ে। এছাড়াও আপনি চাইলেএটিকে সহজভাবে অনলাইন ব্যাংকিং বলতে পারেন।

এই সকল বিষয়ে জানার পর অনেকেই জান পেপাল ব্যবহার করতে। কিন্তু তারা পেপাল সম্পর্কে অথবা পেপাল এর সুবিধা সম্পর্কে জানলেও। পেপাল একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে তাদের জ্ঞান নেই। অনেকেই এই পেপাল একাউন্ট খোলা খুবই কঠিন ও জটিল মনে করে থাকেন। এই সকল ক্ষেত্রে তারা পেপাল একাউন্ট খোলা থেকে বিরত থাকেন। তাই আজকে এই পোস্ট এর মাধ্যমে আমরা পেপাল একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে আলোচনা করব। আপনি যদি পেপাল অ্যাকাউন্ট খুলতে চান তাহলে এই পোস্টটি সাহায্য নিয়ে খুব সহজেই খুলতে পারবেন। আপনাদের সুবিধার্থে আমরা খুব সহজভাবে বিষয়গুলো দিয়ে রেখেছি আপনারা সহজেই বুঝতে পারবেন।

পেপাল একাউন্ট খোলার নিয়ম

আপনি কি পেপাল ব্যবহার করতে চাচ্ছেন। কিংবা পেপাল এর সুযোগ সুবিধা সম্পর্কে জেনে এটি ব্যবহার অথবা অ্যাকাউন্টটি খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছেন। যদি এই ধরনের সিদ্ধান্ত নিয়ে থাকেন তাহলে এই পোষ্টের মাধ্যমে আপনি পেপাল একাউন্ট খোলা সম্পর্কে বিস্তারিত জ্ঞান অর্জন করতে পারবেন। এই জনপ্রিয় পেমেন্ট গেটওয়ে দীর্ঘদিন ধরে আমাদের মাঝে সেবা প্রদান করে আসছে। তাদের সার্ভিস অর্থাৎ সেবার মাধ্যমে লক্ষাধিক ব্যবহারকারীর জনপ্রিয়তা পেয়েছে।

পেপাল একাউন্ট খোলার নিয়ম। প্রথমেই আপনাকে জানিয়ে রাখি পেপাল একাউন্ট তৈরীর ক্ষেত্রে আপনি চাইলে আপনার মোবাইল ফোন দিয়ে অ্যাপের মাধ্যমে এটি করতে পারেন। প্লে স্টোরে পেপার অ্যাপস পেয়ে যাবেন। এছাড়াও আপনি যদি গুগল ক্রোমের মাধ্যমে পেপাল অ্যাকাউন্ট খুলতে চান তাহলে আপনাকে যদি করতে হবে সার্চ বারে গিয়ে লিখতে হবে www.paypal.com ।

এরপর আপনাকে এখান থেকে সাইন আপ বাটন খুঁজে নিয়ে এখানে ক্লিক করে সাইনা পেজে যেতে হবে এরপর আপনাকে দেখার হবে পেপাল একাউন্ট এর ধরন এখানে রয়েছে পার্সোনাল অ্যাকাউন্ট আর অপরটি রয়েছে বিজনেস একাউন্ট। আপনি যেহেতু নিজের জন্য এটি খুলতে চাচ্ছেন সে ক্ষেত্রে অবশ্যই পার্সোনাল অ্যাকাউন্ট বেছে নেবেন। এরপর আপনাকে কিছু ইনফরমেশন দিতে হবে যেমন সেখানে আপনার কান্ট্রি সিলেক্ট করতে হবে অর্থাৎ আপনার দেশ নির্বাচন করতে বলা হবে ।

এরপর আপনার কাছেই ইমেইল এড্রেস দেয়া হবে ইমেইলের পাসওয়ার্ড সেট করতে হবে । এক্ষেত্রে আপনাদের সাবধানতার জন্য জানিয়ে রাখি ইমেইলটি অবশ্যই আপনার সচল ও ব্যবহারকৃত ইমেইল হতে হবে। কেননা পরবর্তী সময়ে এই ইমেইল টি আপনার প্রয়োজন হবে। এই সকল কাজ সম্পন্ন করার পর আপনাকে যে তথ্যগুলো দিতে হবে সেগুলো আমরা নিচে দিয়ে রাখছি।

  • Nationality – আপনি কোন দেশের নাগরিক।
  • First name – আপনার প্রথম নামের অংশ।
  • Last name – আপনার নামের শেষের অংশ।
  • Address – আপনার পূর্ন ঠিকানা দিবেন।
  • Town/ City – কোন শহরে বসাসব করেন দিবেন।
  • Country / State – আপনি কোন দেশ বা রাজ্যে বসবাস করছেন সেটা দিবেন।
  • Pin code –  বসবাস স্থানের পিন কোড দিতে হবে।
  • Mobile number – আপনার সঠিক মোবাইল নম্বার দিবেন।

এই সকল ইনফরমেশন সম্পূর্ণ করার পর ক্রিয়েট একাউন্ট অপশনে ক্লিক করলে আপনার অ্যাকাউন্টটি সম্পূর্ণ হবে।

Related Articles

Back to top button