Status

সহধর্মিনী নিয়ে উক্তি স্ট্যাটাস ও কবিতা -সহধর্মিনী নিয়ে উক্তি, স্ট্যাটাস, বাণী, পিক, কবিতা। সহধর্মিনীর ভালোবাসা

প্রিয় ভিউয়ার্স আজকে আমরা আপনাদের মাঝে নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমাদের আজকের নতুন পোস্টটি হচ্ছে সহধর্মিনী নিয়ে উক্তি স্ট্যাটাস ও কবিতা সম্পর্কিত একটি পোস্ট। অনেকেই নিজের স্বধর্মিনীকে ইমপ্রেস বা সাধারণের প্রতি ভালোবাসা প্রকাশের জন্য সহধর্মিনী নিয়ে উক্তি স্ট্যাটাস ও কবিতাগুলো খুজে থাকে। আজকে আমরা সেজন্যই আমাদের ওয়েবসাইটে সহধর্মিনী নিয়ে উক্তি স্ট্যাটাস ও কবিতাগুলো তুলে ধরব।

আমরা আমাদের পোস্টটি শুধুমাত্র সহধর্মিনী নিয়ে উক্তি ও স্ট্যাটাস এবং কবিতাগুলো দ্বারা অনেক সুন্দর ও আকর্ষণীয়ভাবে উপস্থাপন করেছি। আপনারা আমাদের আজকের ওয়েবসাইটটি ভিজিট করলে আপনার পছন্দনীয় সহধর্মিনী নিয়ে উক্তি স্ট্যাটাস ও কবিতা গুলো সংগ্রহ করে আপনার প্রিয় মানুষটির প্রতি ভালবাসা প্রকাশে ব্যবহার করতে পারবেন। আশা করি আমাদের আজকের এই সহধর্মিনী নিয়ে উক্তি স্ট্যাটাস ও কবিতা গুলো আপনাদের সকলের অনেক অনেক ভালো লাগবে।

সহধর্মিনী বলতে এই মূলত নিজের স্ত্রীকেই বুঝিয়ে থাকে। অনেকেই নিজের স্ত্রীকে অর্ধাঙ্গিনী ও সহধর্মিনী বলে অবহিত করে থাকে। সব সহধর্ম নিয়ে স্ত্রী বটে কিন্তু সব স্ত্রী সহধর্মী নয়। কেননা সহধর্মিনী মানে হলো সকল বিপদ-আপদে সুখে দুখে পথ চলার সাথী। একটি পুরুষের জীবনে উন্নতি লাভে সহধর্মিণীর ভূমিকা অনস্বীকার্য। জীবনযুদ্ধে একটি পুরুষের পাশাপাশি তার সহধর্মিনীর ভূমিকা অপরিসীম। কিন্তু পৃথিবীতে অনেক স্ত্রী আছে যারা তাদের স্বামীর জীবনযুদ্ধে কিংবা সংগ্রামে তাদের পাশাপাশি থাকতে আগ্রহী নয়।

যার কারনে সহধর্মিনী কথাটি তাদের সাথে মানায় না। সহধর্মিনীরা শুধুমাত্র দুনিয়ার জীবনে একজন পুরুষের পথ চলার প্রধান সহায়ক নয় বরং তারা পরকালের জীবনেও একজন পুরুষের পথ চলার প্রধান সাথী। তারাই মূলত সাফল্যের প্রথম ভাগিদার। তারা তাদের এই ত্যাগের বিনিময়ে প্রতিদান হিসেবে শুধুমাত্র একটি পুরুষের কাছ থেকে সম্মান স্বীকৃতি ও ভালোবাসা প্রার্থনা করে থাকে।

সহধর্মিণী নিয়ে উক্তি

পৃথিবীতে মহাপুরুষগণ সহধর্মিনী নিয়ে বেশ কিছু উক্তি বলে গেছেন। আজকে আমরা আমাদের আলোচনায় সেই মহাপুরুষ গণের সহধর্মিনী নিয়ে উক্তি গুলো আপনাদের মাঝে উপস্থাপন করব। কেননা পৃথিবীতে স্মরণীয় ও বরণীয় ব্যক্তিদের জীবনী থেকে আমাদের অনেক কিছুই শেখার আছে। তারাই আমাদের প্রেরণার মূল উৎস। তাইতো অনেকেই সহধর্মিনী নিয়ে উক্তিগুলো সম্পর্কে অনলাইনে অনুসন্ধান করে থাকে। আজকে আমরা তাদের কথা ভেবে আমাদের ওয়েবসাইটে সহধর্মিনী নিয়ে উক্তিগুলো সংগ্রহ করেছি। তাই আপনারা যারা সহধর্মিনী নিয়ে উক্তিগুলো সংগ্রহ করার আগ্রহ প্রকাশ করেছেন। তারা আমাদের ওয়েবসাইট থেকে আমাদের আজকের এই পোস্টটি সংগ্রহ করুন। নিচে সহধর্মিনী নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

সেই কাপুরুষ যে সহধর্মিণীর কাছে প্রেমিক হতে পারেনি ।

– কাজী নজরুল ইসলাম

তুমি কত সুন্দর তাই চেয়ে থাকি একি মোর অপরাধ!!

-আকাশ আহমেদ

যে সহধর্মিণী তার স্বামীকে সন্তুষ্ট রেখে মৃত্যুবরন করে, সে জান্নাতবাসিনী হবেন ।
– আল হাদিস

যে সহধর্মিণী অল্পতেই সন্তুষ্ট, সে সহধর্মিণী রমণীদের মধ্যে সর্বাপেক্ষা উত্তম।

— আল-হাদীস–

সহধর্মিনী নিয়ে স্ট্যাটাস

অনেকেই সহধর্মিনী বা অর্ধাঙ্গিনী কে নিয়ে সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস দিতে চায়। আমরা আজকে তাদের কথা বিবেচনা করে আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি সহধর্মিনী নিয়ে বেশ কিছু স্ট্যাটাস। আপনারা আমাদের আজকের আলোচনা থেকে সহধর্মিনী নিয়ে সকল ধরনের স্ট্যাটাস সংগ্রহ করতে পারবেন। আপনি চাইলে আমাদের আজকের এই পোস্ট থেকে সহধর্মিনী নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনার পরিবার পরিজন বন্ধু-বান্ধব কিংবা আপনার প্রিয় মানুষদের কাছে শেয়ার করতে পারবেন। এমনকি আপনার অর্ধাঙ্গিনী কিংবা সহধরনের প্রতি ভালোবাসা প্রকাশে আমাদের আজকের স্ট্যাটাস গুলো আপনি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারবেন। নিচে সহধর্মিনী নিয়ে স্ট্যাটাস গুলো উপস্থাপন করা হলো:

প্রতিদিন একবার সহধর্মিণীকে ” আমি তোমাকে ভালোবাসি ” বললে মাথার সব দুশ্চিন্তা দূর হয়ে যায় ।
– সত্যজিৎ রায়

যুদ্ধে বিজয়ী হলেই বিপ্লবী হওয়া যায় না৷ প্রকৃত বিপ্লবী তো সেই যে সহধর্মিণীর মনের একমাত্র বীরপুরুষ ।

– চে গুয়েভারা

প্রতিদিন একবার সহধর্মিণীকে ” আমি তোমাকে ভালোবাসি ” বললে মাথার সব দুশ্চিন্তা দূর হয়ে যায় ।
– সত্যজিৎ রায়

অন্য নারীর সাথে পরকীয়া করার চেয়ে সহধর্মিণীকে একবেলা পেটানো ভালো। তবে পেটানোর পরে তিনগুণ বেশি ভালোবাসা আবশ্যক ।
– জহির রায়হান

  স্বামীর উপর সহধর্মিণীর অধিকার এই যে, স্বামী তার খাবার, পোশাক-পরিচ্ছেদ, বাসস্থানএবং আনুষঙ্গিক জিনিসপত্র সরবরাহ করবে ।

—আল-কোরআন

সহধর্মিনী নিয়ে ক্যাপশন

যে স্ত্রী তার স্বামীকে সন্তুষ্ট রেখে মৃত্যুবরন করে, সে জান্নাতবাসিনী হবেন ।
– আল হাদিস

সেই কাপুরুষ যে সহধর্মিণীর কাছে প্রেমিক হতে পারেনি ।
– কাজী নজরুল ইসলাম

প্রতিদিন একবার সহধর্মিণীকে ” আমি তোমাকে ভালোবাসি ” বললে মাথার সব দুশ্চিন্তা দূর হয়ে যায় ।
– সত্যজিৎ রায়

স্বামী স্ত্রীর ভালোবাসার পিকচার

 

সহধর্মিনী নিয়ে কবিতা

পাঠক বন্ধুগণ এখন আমরা আপনাদের মাঝে সহধর্মিনী নিয়ে কবিতাগুলো উপস্থাপন করবো। কেননা পৃথিবীতে অনেক মহাপুরুষগণ ও কবিগণ তাদের কবিতায় সহধর্মিনী নিয়ে বেশ কিছু কবিতা লিখে গেছেন। আমরা আজকে আমাদের এই পোস্টটিতে তাদের লিখিত কবিতাগুলো আপনাদের মাঝে তুলে ধরবো। আমাদের আজকের এই সহধর্মিনী নিয়ে কবিতাগুলো সহধর্মিনীর প্রতি ভালোবাসা সম্মান প্রদর্শনে আপনাদের সাহায্য করবে। আপনি আপনার সহধর্মিনী এর কাছে আমাদের আজকের এই কবিতা গুলো শেয়ার করতে পারবেন। কিংবা আপনার বন্ধু-বান্ধবদের মাঝে শেয়ার করে দিতে পারবেন। নিচে সহধর্মিনী নিয়ে কবিতা গুলো আপনাদের মাঝে প্রকাশ করা হলো:

আমার অর্ধেক দ্বীন, আপনাকে আমার খুবই প্রয়োজন…
আপনাকে প্রয়োজন,
আমার বাকি অর্ধেক দ্বীন পূরণ করার জন্য।
আপনাকে প্রয়োজন,
আমার চরিত্র হিফাজত করার জন্য।
আপনাকে প্রয়োজন,
আমার দৃষ্টির হিফাজত করার জন্য।
আপনাকে প্রয়োজন,
একসাথে জান্নাতে যাওয়ার জন্য।
আপনাকে প্রয়োজন,
আমার চক্ষু শীতল করার জন্য।

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button