Post Code

নীলফামারী জেলার পোস্ট কোড ও এরিয়া কোড

সম্মানিত নীলফামারী জেলাবাসী ভাই-বোন বন্ধুগণ আপনাদের সকলের উদ্দেশ্যে নিয়ে এসেছি আজকে গুরুত্বপূর্ণ একটি প্রতিবেদন। এর প্রতিবেদনটির মাধ্যমে আমরা আপনাদেরকে নীলফামারী জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কে সকল ধরনের তথ্য তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই প্রতিবেদনটির আলোকে নীলফামারী জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কে সঠিক তথ্যগুলো সহজেই সংগ্রহ করতে পারবেন। প্রতিটি জেলার সঠিক অবস্থান জানার জন্য পোস্ট কোড এরিয়া কোড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাইতো অনেকেই নীলফামারী জেলার সঠিক অবস্থান সম্পর্কে জানতে আমাদের আর্টিকেলটিতে ক্লিক করেন। এজন্যই মূলত আজকের এই প্রতিবেদনটিতে আমরা নীলফামারী জেলার পোস্ট কোড এরিয়া কোড সম্পর্কিত তথ্যগুলো তুলে ধরেছি।

বাংলাদেশের ৬৪ জেলার মধ্যে অন্যতম একটি জেলা হচ্ছে নীলফামারী। যার অবস্থান উত্তরবঙ্গের শেষ প্রান্তের জেলাগুলোর মধ্যে অন্যতম। বাংলাদেশের ৬৪ জেলার মধ্যে নীলফামারী জেলার ও নির্দিষ্ট একটি পোস্ট এরিয়া কোড রয়েছে যেটি জেলাটির অবস্থান সম্পর্কে একজন মানুষকে জানাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। পোস্ট কোড ধারনাটি মূলত ১৯৪১ সাল থেকে পৃথিবীর মানুষের মাঝে চলে এসেছে। এটি সর্ব প্রথম ১৯৪১ সালে জার্মানিতে চালু করা হয় যার মাধ্যমে নির্দিষ্ট একটি অবস্থান সম্পর্কে সহজেই সকল ধরনের ধারণা বের করা সম্ভব। এর পরবর্তীতে বিশ্বের প্রতিটি দেশের মাঝে পোস্টকোট বিষয়টি ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে তাই তো ২০০৫ সালের পরিসংখ্যান অনুযায়ী ১৯০ টি দেশ পোস্ট কোড বিষয়টিকে সমর্থন করে থাকে। প্রতিটি অবস্থান সম্পর্কে সঠিকভাবে শনাক্ত করার জন্য পোস্ট কোড এরিয়া কোড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

নীলফামারী জেলার পোস্ট কোড

অনেকেই অনলাইনে নীলফামারী জেলার পোস্ট কোড সম্পর্কে তথ্যগুলো অনুসন্ধান করে থাকেন তাদের জন্য আজকে তুলে ধরেছি আমাদের ওয়েবসাইটে নীলফামারী জেলার পোস্টকোড সম্পর্কিত এই পোস্টটি। আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে নীলফামারী জেলার পোস্ট কোড সম্পর্কে সঠিক তথ্যগুলো উপস্থাপন করব। আপনারা আমাদের এই পোষ্ট থেকে নীলফামারী জেলার পোস্ট কোড সম্পর্কিত তথ্যগুলো সংগ্রহ করার মাধ্যমে আপনার প্রয়োজনে আপনি এই তথ্যগুলো ব্যবহার করতে পারবেন। আজকের এই তথ্যগুলো আপনাদেরকে সুস্পষ্টভাবে নীলফামারী জেলার অবস্থান সম্পর্কে জানতে সাহায্য করবে। নিচে নীলফামারী জেলার পোস্ট কোড তুলে ধরা হলো:

নীলফামারী জেলার এরিয়া কোড

আপনি কি নীলফামারী জেলার এরিয়া কোড সম্পর্কে তথ্যগুলো জানতে চান। তাহলে আপনি আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন। আজকে আমরা আপনাদের উদ্দেশ্যে তুলে ধরেছি আমাদের ওয়েব সাইটে নীলফামারী জেলার এরিয়া কোড সম্পর্কিত সকল তথ্য। আজকের এই তথ্য গুলোর আলোকে আপনারা নীলফামারী জেলার এরিয়া কোড সম্পর্কে জানতে পারবেন এবং সহজেই বৈজ্ঞানিক অবস্থান নিরূপণ করতে পারবেন। আমরা আপনাদেরকে সহায়তা করার জন্য মূলত আজকের এই পোস্টটিতে নীলফামারী জেলায় এরিয়া কোড সম্পর্কে তথ্যগুলো তুলে ধরেছি। নিচে নীলফামারী জেলার এরিয়া কোড তুলে ধরা হলো:

পুরো নীলফামারী জেলার সকল পোস্ট কোডের তালিকা:

জেলা থানা/উপজেলা উপকার্যালয় পোস্ট কোড
নীলফামারী ডিমলা ডিমলা ৫৩৫০
ডিমলা ঘাগা খড়িবাড়ি ৫৩৫১
ডোমার চিলাহাটি ৫৩৪১
ডোমার ডোমার ৫৩৪০
জলঢাকা জলঢাকা ৫৩৩০
কিশোরীগঞ্জ কিশোরীগঞ্জ ৫৩২০
নীলফামারী সদর নীলফামারী সদর ৫৩০০
নীলফামারী সদর নীলফামারী চিনি মিল ৫৩০১
সৈয়দপুর সৈয়দপুর ৫৩১০
সৈয়দপুর সৈয়দপুর উপশহর ৫৩১১

নীলফামারী জেলার মোট পোস্ট অফিসের সংখ্যা

ডিমলা   ঘাগা খড়িবাড়ি

ডোমার চিলাহাটি

চিলাহাটি

ডোমার

জলঢাকা

কিশোরীগঞ্জ

নীলফামারী সদর

নীলফামারী চিনি মিল

সৈয়দপুর 

সৈয়দপুর উপশহর

InformerBD.Com

InformerBD.Com Deals with all kinds of topics. Variety of Educational, Agriculture, Technology, Entertainment, Quiz Results, Bizarre Results. We help with all kinds of information. Contact us to get the latest information.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button