Biodata

কে এই ইমরান? কি করে? তার সব বায়োডাটা

ইমরান মহমুদুল হচ্ছে বর্তমান সময়ের একজন জনপ্রিয় বাংলাদেশি গীতিকার ও প্লেব্যাক গায়ক । তিনি চ্যানেল-আই সেরা কন্ঠ ২০০৮ এ প্রথম রানার্স আপ হয়েছিলেন।

এরপর বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীতশিল্পী আরফিন রুমির যিনি একজন বাংলাদেশী গায়ক ,সুরকার এবং সঙ্গীত পরিচালক তারি হাত ধরেই সফলতার মুখ দেখেন ইমরান।

তিনি অসংখ্য বিভিন্ন অ্যালবাম এবং চলচ্চিত্রের জন্য গান পরিবেশন করেছেন। তিনি ‘বসগীরি’ চলচ্চিত্রের দিল দিল দিল গানের জন্য ২০১৬ এর সেরা গায়ক হিসেবে মেরিল-প্রথম আলো পুরস্কার বাংলাদেশের বিনোদন জগতের একটি পুরস্কার, এটির পৃষ্ঠপোষকতা করে বাংলাদেশের কয়েকটি প্রতিষ্ঠান সেখান থেকে পুরষ্কার পেয়েছিলেন।

এরপর আবারো মেরিল-প্রথম আলো থেকে ‘পোড়ামন-২’ চলচ্চিত্রের ওহে শ্যাম গানের জন্য দ্বিতীয় বারের মতো আবারো সেরা গায়ক হিসেবে পুরস্কার পেয়েছিলেন ।তিনি ভারত-বাংলাদেশ ‘পাসওয়ার্ড’ চলচ্চিত্রের সোহাগ রে গানটির মাধ্যমে শ্রেষ্ঠ নেপথ্য কণ্ঠশিল্পী হিসেবে পুরস্কার পেয়েছিলেন।

ছাড়াও ভারত বাংলা ‘সুলতান’ চলচ্চিত্রের মন তোর হয়েছে এই গানটি ও তিনি গিয়েছিলেন।বাংলা গানের পাশাপাশি তিনি অনেক হিন্দি গান গেয়েছেন। তার নিজের গানে সে অসংখ্য মডেল করেছেন ।

ইমরান মাহমুদুল বর্তমান বাংলাদেশের তরুণ প্রজন্মের কাছে তিনি অনেক জনপ্রিয় একজন গায়ক হয়ে উঠেছেন এবং তিনি যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশের বাঙ্গালীদের কাছে তিনি অনেক জনপ্রিয় একজন গায়ক ।

বাকি সব ডাটা গুলি

স্থানীয় নাম ইমরান মাহমুদুল
জন্ম নাম মো: মাহমুদুল হক ইমরান
জন্ম ৫ সেপ্টেম্বর ১৯৯১
বয়স ৩০ বছর
জন্মস্থান কোনাপাড়া, যাত্রাবাড়ী, ঢাকা ,বাংলাদেশ
পেশা প্লেব্যাক সিঙ্গার, কম্পিউটার
বছর সক্রিয় ২০১১-উপস্থিত
লেবেল সিডি চয়েস, সঙ্গীত, ধরুবা মিউজিক, ওয়ান্ডার মিউজিক, সিএমভি সংগীত
সহযোগী শিল্পী ন্যান্সি, আরফিন রুমি,আরিয়ান মেহেদী, সাবরিনা পড়শী, কনা , কাজী শুভ

ছাত্র জীবন

ইমরান মাহমুদুল হাসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন । তিনি চ্যানেল আই সেরা কন্ঠ- ২০০৮ এর জন্য এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেননি ।

কর্মজীবন

সাবিনা ইয়াসমিনের সঙ্গে ২০০৮ – এ “ভালবাসার লাল গোলাপ” চলচ্চিত্রে গান গাওয়ার মাধ্যমে তিনি কর্মজীবন শুরু করেন। এছাড়াও তিনি চ্যানেল “আই সেরা কন্ঠ” এর আরেকজন প্রতিযোগী শারমিন এর সঙ্গে “রংধনু” নামের একটি মিশ্র অ্যালবামে গান পরিবেশন করেছিলেন ।

তার প্রথম স্টুডিও অ্যালবাম হচ্ছে “স্বপ্নলোকে” যেটি রচনা করেছেন মাহমুদ সানি, আরফিন রুমি এবং ইমরান নিজেই। সাবরিনা পড়শী, নিজু এবং সাবিনা ইয়াসমিন ও তার সঙ্গে এই অ্যালবামে কাজ করেছেন ।

Related Articles

Back to top button